Bangladesh news: ‘সংবাদপত্র খুললেই পরীমনি, খুকুমনি আর দীপুমনি’ সম্বৃদ্ধ দেশের দাবিতে সোচ্চার বাংলাদেশের সাংসদ

Bangladesh news: 'সংবাদপত্র খুললেই পরীমনি, খুকুমনি আর দীপুমনি' সম্বৃদ্ধ দেশের দাবিতে সোচ্চার বাংলাদেশের সাংসদ
ছবি: সংবাদ সংস্থা

Bangladesh: বৃহস্পতিবার বাংলাদেশের রাজনীতিতে নতুন এক বিতর্কের সূত্রপাত হয়। চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য জমি অধিগ্রহণে বাড়তি ৩৫৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ ওঠে শিক্ষামন্ত্রী দীপু মণির ঘনিষ্ঠ আত্মীয়দের ওপর

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jan 27, 2022 | 11:21 PM

ঢাকা: দেশের সংস্কৃতি প্রশ্ন তুললেন দেশেরই সাংসদ। পরিকল্পিতভাবে দেশে সাংস্কৃতিক অবক্ষয় হচ্ছে বলেই অভিযোগ বাংলাদেশের মৌলভীবাজার-২ আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুরের। মুখ খুলেই বিতর্ক তৈরি করেন বর্ষীয়ান সাংসদ। তিনি বলেন, “দেশের নতুন প্রজন্মের জন্য সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেওয়া জাতীয় কর্তব্য। কিন্তু সংবাদপত্র খুললেই পরীমণি, খুকুমণি আর দীপু মনিদের দেখে নিয়মিত বাংলাদেশের নতুন প্রজন্ম হতাশ হয়। পরিকল্পিতভাবে খুকুমণি ও পরীমণিদের লেলিয়ে দেওয়া হচ্ছে। এটি একটি ষড়যন্ত্র।” বৃহস্পতিবার, বাংলাদেশের জাতীয় সংসদের ১৬ তম অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবে অংশ নিয়েছিলেন সুলতান মোহাম্মদ মনসুর। সেখানেই তিনি এইসব কথা বলেন।

বৃহস্পতিবার বাংলাদেশের রাজনীতিতে নতুন এক বিতর্কের সূত্রপাত হয়। চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য জমি অধিগ্রহণে বাড়তি ৩৫৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ ওঠে শিক্ষামন্ত্রী দীপু মণির ঘনিষ্ঠ আত্মীয়দের ওপর, এক সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছিল। বাংলাদেশের শাসকদল আওয়ামী লিগকে এই নিয়ে আক্রমণ করছেন বিরোধীরা।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে গতকাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জাফর ইকবাল ও তাঁর স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হকের উদ্যোগে অনশন ভঙ্গ করেন অনশনরত পড়ুয়ারা। এই প্রসঙ্গেও কটাক্ষ করতে শোনা যায় প্রবীণ সাংসদকে। তিনি বলেন, “জাফর ইকবাল গিয়ে অনশন ভাঙিয়েছেন? সেখানে রাজনৈতিক নেতৃত্ব ছিলেন না? জাফর ইকবালকে সেখানে পাঠানোর জন্য সংসদ নেত্রী সেই ব্যবস্থা করেছেন নিশ্চয়ই।” তিনি বলেন জনগণই সকল ক্ষমতার উৎস। তাই জনগণকে নিয়েই এগিয়ে যেতে হবে।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে ছাত্র বিক্ষোভে উত্তাল হয়েছিল সিলেটের শাহজাহানপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। জানুয়ারি মাসের ১৩ তারিখ থেকে এই আন্দোলন শুরু হয়েছে। শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের আধিকারিক জাফরি আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন পড়ুয়ারা। রবিবার বিকেলে পড়ুয়ারা যখন আইসিটি ভবনে উপাচার্যকে ঘেরাও করেছিলেন তখন পুলিশ ছাত্রছাত্রীদের ওপর লাঠিচার্জ করে। সেদিনই অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়ার ঘোষণা করা হয়। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা নিজেদের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ছাত্রছাত্রীদের ওপর পুলিশের লাঠিচার্জ এর প্রতিবাদে ঢাকা, রাজশাহী, খুলনা, এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখিয়েছেন পড়ুয়ারা।

আরও পড়ুন: Bangladesh News: আজব কাণ্ড! কেন নর্দমায় নামলেন খোদ শহরের মেয়র?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA