প্রাণবায়ুর অভাবে ধুঁকছে বাংলাদেশ, তবুও হুঁশ নেই জনতার, বিধিনিষেধের তৃতীয় দিনে গ্রেফতার ৫৮৭

অক্সিজেন সঙ্কট মেটাতে টাটানগর থেকেও ২০০ মেট্রিক টন লিকুইড অক্সিজেন বাংলাদেশে পাঠানো হয়েছে। অক্সিজেন এক্সপ্রেসে করেই রবিবার সকালে বাংলাদেশে পৌছয় তরল অক্সিজেন।

প্রাণবায়ুর অভাবে ধুঁকছে বাংলাদেশ, তবুও হুঁশ নেই জনতার, বিধিনিষেধের তৃতীয় দিনে গ্রেফতার ৫৮৭
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 8:07 PM

ঢাকা: ইদ উপলক্ষ্যে ১৫ থেকে ২২ জুলাই অবধি লকডাউন শিথিল করা হলেও ফের কঠোরভাবে জারি করা হয়েছে বিধিনিষেধ। লকডাউনের তৃতীয়দিনে রাজধানী ঢাকাতেই নিয়মভঙ্গ করায় ৫৮৭ জনকে গ্রেফতার করল ঢাকা মহানগর পুলিশ। আটক করা হয়েছে ৫২১টি গাড়িও।

বাংলাদেশে করোনা সংক্রমণ উর্ধ্বমুখী হলেও ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। ১৪ জুলাই অবধি জারি ছিল সেই বিধিনিষেধ। এরপর ইদ উপলক্ষ্যে এক সপ্তাহ নিয়মের কড়াকড়িতে ছাড় দেওয়া হয়। ২৩ জুলাই থেকে ফের একবার কঠোরভাবে বিধিনিষেধ পালনের নির্দেশ দিয়েছে প্রশাসন। আগামী ৫ অগস্ট অবধি  জারি থাকবে বিধিনিষেধ।

এ দিকে, বাংলাদেশেও দেখা দিয়েছে অক্সিজেন সঙ্কট, তবুও অসচেতন সাধারণ মানুষ। এ দিন বিধিনিষেধ ভঙ্গ করে বিনা কারণে বাড়ি থেকে বের হওয়ায় ৫৮৭ জনকে গ্রেফতার করা হয়েছে।  এছাড়াও ২৩৩ জনকে আটক করে জরিমানা আদায় করা হয়েছে।সন্ধে অবধি জরিমানা বাবদ ১ লক্ষ ৯৫০ টাকা আদায় করা হয়েছে। অন্যদিকে, নিয়ম ভাঙায় ৫২১টি গাড়িকেও আটক করা হয়েছে এবং জরিমানা বাবদ ১২ লক্ষ ৭২ হাজার টাকা আদায় করা হয়েছে।