বিধিনিষেধের মাঝেও বিধ্বস্ত ওপার বাংলা, একদিনেই সর্বোচ্চ সংখ্যাক সংক্রমণ ও মৃত্যু দেখল বাংলাদেশ

একদিনেই করোনা রিপোর্ট পজেটিভ এসেছে ১৫ হাজার ১৯২ জনের। এর আগে গত ১২ জুলাই দৈনিক সর্বোচ্চ আক্রান্তের খোঁজ মিলেছিল, একদিনেই করোনা আক্রান্ত হয়েছিলেন ১৩ হাজার ৭৬৮ জন।

বিধিনিষেধের মাঝেও বিধ্বস্ত ওপার বাংলা, একদিনেই সর্বোচ্চ সংখ্যাক সংক্রমণ ও মৃত্যু দেখল বাংলাদেশ
ছবি- পিটিআই
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 6:14 PM

ঢাকা: কঠোর বিধিনিষেধের মাঝেও দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে রেকর্ড গড়ল বাংলাদেশ। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজারেরও বেশি মানুষ। অন্যদিকে, সংক্রমণে একদিনেই মৃত্যু হয়েছে ২৪৭ জন।

দেশের করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই ১ জুলাই থেকে কঠোর বিধি নিষেধে আরোপ করা হয়েছে। মাঝে ইদের জন্য ১৫ জুলাই থেকে ২২ জুলাই অবধি বিধিনিষেধের নিয়মে ছাড় দেওয়া হয়েছিল। এরপরই ২৩ জুলাই থেকে ফের বিধিনিষেধ চাপানো হয়েছে। তবে তাতেও নিয়ন্ত্রণে আসেনি করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে ৫০ হাজারেরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে, যা একদিনে সর্বোচ্চ সংখ্য়া।

সে দেশের স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে, একদিনেই করোনা রিপোর্ট পজেটিভ এসেছে ১৫ হাজার ১৯২ জনের। এর আগে গত ১২ জুলাই দৈনিক সর্বোচ্চ আক্রান্তের খোঁজ মিলেছিল, একদিনেই করোনা আক্রান্ত হয়েছিলেন ১৩ হাজার ৭৬৮ জন। কেবল দৈনিক সংক্রমণেই নয়, মৃত্য়ুতেও রেকর্ড গড়েছে বাংলাদেশ। একদিনেই সংক্রমণে মৃত্যু হয়েছে ২৪৭ জনের, এর আগে সর্বোচ্চ মৃতের সংখ্যা ছিল ২৩১। বর্তমানে বাংলাদেশে আক্রান্তের হার ২৯.৮২ শতাংশ।