Bangladesh News: বছর দুয়েক আগে বাড়ি ভাড়া নিয়েছিল দম্পতি, আসল পরিচয় জেনে হতবাক প্রতিবেশীরা

Bangladesh Crime: বাকিরা রোহিঙ্গা নাগরিক বলেই জানা গিয়েছে। সাংবাদিক বৈঠকে ময়মনসিংহ বিভাগের মাদক নিয়ন্ত্রণ সংস্থার আধিকারিক তাহমিন ইয়াসমিন জানিয়েছেন, মাদক ব্যবসায় সাহায্যের জন্য ইলিয়াস কয়েক বছর আগে আনোয়ারাকে বিয়ে করেছিলেন।

Bangladesh News: বছর দুয়েক আগে বাড়ি ভাড়া নিয়েছিল দম্পতি, আসল পরিচয় জেনে হতবাক প্রতিবেশীরা
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 8:34 PM

ময়মনসিংহ: রোহিঙ্গা ইস্যু বাংলাদেশের অন্যতম বড় সমস্যা। দীর্ঘদিন ধরে বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের দেশে ফেরত পাঠানোর চেষ্টা করলেও এখনও অবধি এই কাজে তারা সরব হয়নি। বাংলাদেশে বারবার রোহিঙ্গাদের নানা অসামাজিক কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগ উঠেছে। আরও একবার এমনই এক ঘটনা সামনে এসেছে। বাংলাদেশে ৫ রোহিঙ্গা সহ ৭ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে সেদেশের মাদক নিয়ন্ত্রণ সংস্থা। শুক্রবার সন্ধে নাগাদ ময়মনসিংহ চর কালীবাড়ি এলাকার একটি বাড়ি থেকে ওই ৭ জনকে গ্রেফতার করা হয়েছে বলেই জানা গিয়েছে। গ্রেফতারির পর তাদের কাছ থেকে ৭ হাজার ইয়াবা ট্যাবলেট, ৩৪ বোতল বিদেশি মদ এবং নগদ ১ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। শনিবার মাদক নিয়ন্ত্রণ সংস্থার সদর দফতরে সাংবাদিক বৈঠক করে এই অভিযানের কথা জানানো হয়েছে। গোটা চক্রকে গ্রেফতার করতে দেখে আশেপাশের বাসিন্দারা অবাক হয়ে গিয়েছিলেন। ইলিয়াস ও তাঁর স্ত্রী মাদক কারবারের সঙ্গে যুক্ত এই কথা তাঁরা আন্দাজ করতে পারেনি।

সংস্থা সূত্রে জানা গিয়েছে ধৃতরা হল, ইলিয়াস কাদের, ইলিয়াসের স্ত্রী আনোয়ারা আক্তার ওরফে রোজিনা, মহম্মদ শায়েদ, নজরুল ইসলাম, নজরুলের স্ত্রী খালেদা আফতার, মহম্মদ তৈয়ব এবং মহম্মদ নাজমুল হুদা। ইলিয়াস কাদের এবং নাজমুল হুদা কালীবাড়ি এলাকার বাসিন্দা। বাকিরা রোহিঙ্গা নাগরিক বলেই জানা গিয়েছে। সাংবাদিক বৈঠকে ময়মনসিংহ বিভাগের মাদক নিয়ন্ত্রণ সংস্থার আধিকারিক তাহমিন ইয়াসমিন জানিয়েছেন, মাদক ব্যবসায় সাহায্যের জন্য ইলিয়াস কয়েক বছর আগে আনোয়ারাকে বিয়ে করেছিলেন। বিয়ের পর থেকে কালীবাড়ি এলাকায় একটি বাড়ি ভাড়া নিয়ে তারা সেখানে থাকত। ইলিয়াস তাঁর স্ত্রীয়ের এক আত্মীয়ের মাধ্যমে ইয়াবা সহ যাবতীয় মাদক কিনে এনে অন্যদের কাছে সেই নিষিদ্ধ মাদক বিক্রি করত। মূলত ময়মনসিংহ এলাকা জুড়ে চলত তাদের এই বেআইনি কারবার। এই ব্যবসা থেকে প্রচুর টাকা উপার্জন করেছিল মাদক পাচার চক্রের মূলমাথা ইলিয়াস। ধৃতদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলে জানা গিয়েছে।