Boris Johnson Video: শেষে কিনা পুতিনকেই ধন্যবাদ! চেয়ার হারিয়ে মাথা খারাপ হয়ে গেল নাকি বরিস জনসনের? দেখুন

Boris Johnson thanks Putin: সদ্য পরমাণু হামলার হুমকি দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাঁকেই কি না "অনুপ্রেরণাদায়ক নেতৃত্বের" জন্য ধন্যবাদ জানালেন যুক্তরাজ্যের প্রাক্তন প্রধানমন্ত্রী বরিস জনসন!

Boris Johnson Video: শেষে কিনা পুতিনকেই ধন্যবাদ! চেয়ার হারিয়ে মাথা খারাপ হয়ে গেল নাকি বরিস জনসনের? দেখুন
বরিস জনসন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2022 | 9:51 AM

লন্ডন: আমেরিকা, যুক্তরাজ-সহ পশ্চিমী শক্তিগুলিতে সদ্য পরমাণু হামলার হুমকি দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেই পুতিনকেই কি না “অনুপ্রেরণাদায়ক নেতৃত্বের” জন্য ধন্যবাদ জানালেন যুক্তরাজ্যের প্রাক্তন প্রধানমন্ত্রী বরিস জনসন! চেয়ার হারিয়ে কি মাথা খারাপ হয়ে গেল তাঁর? না, আসলে তিনি ধন্যবাদ জানাতে গিয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কিকে। বৃহস্পতিবার ব্রিটিশ হাউস অব কমন্সে বিতর্কের সময় মুখ ফসকে এমনই গন্ডগোল করে বসলেন বরিস।

বরিস জনসন কিয়েভে রুশ আগ্রাসনের বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরোধের বিষয়ে বক্তব্য রাখার সময় এই কাণ্ড ঘটে। বরিস জনসন বলেন যে “ইউক্রেনীয়দের প্রতি আমাদের প্রতিরক্ষা সহায়তা দ্বিগুণ করা গুরুত্বপূর্ণ। কারণ পুতিন আংশিক সেনা সংহতকরণের আহ্বান জানিয়েছেন। একে পশ্চিমী শক্তিগুলি যুদ্ধের মাত্রা বৃদ্ধির ইঙ্গিত হিসেবে দেখছে।” এরপর, রুশ আগ্রাসন প্রতিরোধে ইউক্রেনের সাফল্যের তালিকা তুলে ধরে অদ্ভুতাবে ভ্লাদিমির পুতিনকে ধন্যবাদ জানিয়ে বসেন বরিস জনসন। দ্রুতই অবশ্য নিজেকে শুধরে নিয়ে তিনি ইউক্রেনের জ়েলেনস্কিকে ধন্যবাদ জানান।

বরিস জনসন বলেন, “ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীকে তাদের বীরত্বের জন্য ধন্যবাদ। আমরা তাদের যে বিভিন্ন অস্ত্র উপহার দিতে পেরে গর্বিত। আমরা যে অস্ত্র পাঠাচ্ছি, তার তালিকা বিশাল। অবশ্যই, ধন্যবাদ জানাতে হবে ভ্লাদিমির পুতিনের অনুপ্রেরণামূলক নেতৃত্বকেও। ক্ষমা করবেন, আমি ভোলোদিমির জ়েলেনস্কির অনুপ্রেরণামূলক নেতৃত্বের কথা বলছি। সম্প্রতি খারকিভের আশেপাশে, তাঁর দেশের উত্তর-পূর্বের একটা বিশাল অংশ থেকে বিতাড়িত হয়েছে রুশ বাহিনী। রুশ আগ্রাসনের মধ্যে কিয়েভকে আরও সামরিক এবং অর্থনৈতিক সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে যুক্তরাজ্যকে।”