Nepal: ভারতীয়দের জন্য আপাতত বন্ধ হল নেপালের দরজা! নেপথ্যে কী কারণ?

Nepal: বৈতাদিতেই রয়েছে ভারত-নেপাল বর্ডার। ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধির জেরে তার প্রভাব পড়েছে বৈতাদিতেও, এমনটাই মত নেপাল প্রশাসনের একটা বড় অংশের কর্মকর্তাদের।

Nepal: ভারতীয়দের জন্য আপাতত বন্ধ হল নেপালের দরজা! নেপথ্যে কী কারণ?
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 10, 2022 | 8:20 AM

নেপাল: পড়শি দেশ নেপালে (Nepal) করোনা আক্রান্তের (Corona Infection) সংখ্যা হু হু করে বাড়ছে। অন্যদিকে ভারত থেকে নেপালে ঘুরতে আসা অনেক পর্যটকই (Tourist) করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যাচ্ছে। নতুন করে চার ভারতীয় পর্যটকের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। সূত্রের খবর, পশ্চিম নেপালের বৈতাদি জেলার ঝুলাঘাট সীমান্ত পয়েন্ট দিয়ে এই চার ভারতীয় পর্যটক নেপালে এসেছিলেন। বর্তমানে তাঁদের করোনা পরীক্ষা হলে চারজনেরই রিপোর্ট পজেটিভ আসে। যার জেরে উদ্বেগ বাড়ে নেপালের স্বাস্থ্য মহলে। ইতিমধ্যেই ওই চার পর্যটককে ভারতে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

একইসঙ্গে এ ঘটনার পরেই সে দেশে থাকা অন্যান্য ভারতীয়দের উপরেও করোনা পরীক্ষার মাত্রা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন বৈতাদির স্বাস্থ্য দফতরের কর্মকর্তা বিপিন লেখি। একইসঙ্গে তিনি এও জানান বর্তমানে বৈতাদিতে ৩১ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। এদিকে তিন সপ্তাহে আগে এলাকায় একজনও করোনা আক্রান্তের দেখা মেলেনি। এদিকে এই বৈতাদিতেই রয়েছে ভারত-নেপাল বর্ডার। ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধির জেরে তার প্রভাব পড়েছে বৈতাদিতেও, এমনটাই মত নেপাল প্রশাসনের একটা বড় অংশের কর্মকর্তাদের। সে কারণেই আপাতত নেপালে ভারতীয়দের প্রবেশ সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে বলে মনে করা হচ্ছে। 

অন্যদিকে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বর্তমানে ৪ কোটি ৪১ লক্ষ ৭৪ হাজারের গণ্ডি পার করে ফেলেছে। সেখানে গত ২৪ ঘণ্টায় গোটা দেশে নতুন করে মারণ করোনার কবলে পড়েছেন ১২ হাজার ৭৫১ জন। অন্যদিকে নেপালে মঙ্গলবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯০ জন। আর তাতেই বেড়েছে উদ্বেগ। তবে আপাতত ভারত থেকে নেপালে প্রবেশে নিষেধাজ্ঞা জারি হলেও তা কবে তোলা হবে সে বিষয়েও এখনও কিছু জানা যায়নি। 

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla