New York: কার্গো বিমানে নিয়ে যাওয়া হচ্ছিল ৫৩টি কুকুর, হঠাৎ মাঝ আকাশে জ্বালানি ট্যাঙ্কে লিক, তারপর…

Plane With Over 50 Dogs Crash-Lands: মঙ্গলবার সকালে মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিনে এক গলফ কোর্সে জরুরি অবতরণ করল ৫৩টি সারমেয়-সহ দুর্ঘটনার কবলে পড়া একটি কার্গো বিমান। বিমানটিতে ৩ ব্যক্তিও ছিলেন। পাইলট ও সহকারী পাইলটের তৎপরতায় এড়ানো গিয়েছে বড় দুর্ঘটনা।

New York: কার্গো বিমানে নিয়ে যাওয়া হচ্ছিল ৫৩টি কুকুর, হঠাৎ মাঝ আকাশে জ্বালানি ট্যাঙ্কে লিক, তারপর…
নিউ ওরলিয়ানসের লুইসিয়ানা থেকে উইসকনসিনে নিয়ে যাওয়া হচ্ছিল ৫৩টি সারমেয়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2022 | 3:32 PM

নিউ ইয়র্ক: বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল একসঙ্গে ৫৩টি সারমেয়। মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিনের গল্ফ কোর্সে ৫৩টি সারমেয়-সহ দুর্ঘটনার কবলে পড়ে একটি কার্গো বিমান। সারমেয় ছাড়া ওই বিমানে ৩ ব্যক্তিও ছিলেন। তবে পাইলট ও সহকারী পাইলটের তৎপরতায় বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। মঙ্গলবার সকালে এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বর্তমানে ৩ ব্যক্তি-সহ সারমেয়গুলি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। যৌথভাবে দুর্ঘটনার তদন্ত শুরু করেছে ফেডারেল অ্যাভিয়েশন অ্যাসোসিয়েশন এবং ন্যাশনাল ট্রান্সপোর্ট সেফটি বোর্ড।

জানা গিয়েছে, কার্গো বিমানে করে নিউ ওরলিয়ানসের লুইসিয়ানা থেকে উইসকনসিনে নিয়ে যাওয়া হচ্ছিল ৫৩টি সারমেয়। আশ্রয় দেওয়ার জন্যই সারমেয়গুলিকে নিয়ে যাওয়া হচ্ছিল। গল্ফ কোর্সের কাছে কার্গো বিমানের জ্বালানি লিক হওয়ার ফলেই দুর্ঘটনাটি ঘটে বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর। ডবল ইঞ্জিনের কার্গো বিমানটি থেকে প্রায় ৩০০ গ্যালন জ্বালানি লিক হয়েছে বলে জানিয়েছেন লেক কান্ট্রির দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সহকারী প্রধান ম্যাথিউ হার্টার।

হার্টার জানান, গাছপালার মধ্য দিয়ে গিয়ে বিমানটি বিপজ্জনকভাবে অবতরণ করে। বিমানের প্রত্যেক আরোহী এবং কুকুর আহত হয়েছে। তাদের সকলকেই স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কারোর আঘাত গুরুতর নয় বলেই দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সহকারী প্রধান জানিয়েছেন। পাইলট ও সহকারী পাইলটের তৎপরতায় প্রাণহানি এড়ানো সম্ভব হয়েছে বলে জানান হার্টার। তাঁর কথায়, পাইলট ও সহকারী পাইলট বিমানটি মাটিতে অবতরণ করে অসাধারণ কাজ করেছেন।

৫৩টি সারমেয়র একসঙ্গে দুর্ঘটনার কবলে পড়ার খবর পেয়েই গল্ফ কোর্স এবং সেখান থেকে হাসপাতালে ছুটে গিয়েছেন ওয়াউকেশা কান্ট্রির পশুপ্রেমী ও হিউম্যানি অ্যানিম্যাল রেসকিউ সোসাইটির সদস্যরা। আগামী কয়েকদিনের মধ্যেই কুকুরগুলি সুস্থ হয়ে উঠবে এবং দত্তক নেওয়া হবে বলে হাসপাতালের পশু চিকিৎসক জানিয়েছেন। সারমেয়গুলির চিকিৎসা এবং দত্তক নেওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় সাহায্যের আবেদন জানিয়েছেন হিউম্যানি অ্যানিম্যাল রেসকিউ সোসাইটির সদস্যরা।

অন্যদিকে, কীভাবে কার্গো বিমানটির জ্বালানি লিক করল, উড্ডীয়নের আগে বিমানটির স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল কিনা, সে ব্যাপারে তদন্ত শুরু করেছে ফেডারেল অ্যাভিয়েশন অ্যাসোসিয়েশন এবং ন্যাশনাল ট্রান্সপোর্ট সেফটি বোর্ড।