Lottery: জন্ম তারিখে খুলল ভাগ্য, কোটিপতি হলেন রাতারাতি

ওই ব্যক্তি একই নম্বরের ২০০টি ভার্জিনিয়া লটারির টিকিট কেটেছিলেন। তার লটারির নম্বর ছিল ০-২-৬-৫।

Lottery: জন্ম তারিখে খুলল ভাগ্য, কোটিপতি হলেন রাতারাতি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 7:54 PM

ভার্জিনিয়া: লটারি জেতার স্বপ্ন কে না দেখে? কিন্তু সারা জীবন ধরে টিকিট কেটেও ভাগ্য ফেরে না অনেকেরই। অনেকের আবার রাতারাতি বিপুল অঙ্কের টাকা পেয়ে যান। সম্প্রতি এ রকমই ঘটেছে আমেরিকার ভার্জিনিয়ার আলেক্সজান্দ্রিয়ার এক ব্যক্তি। তাঁর নাম আলি ঘায়েমি। নিজের জন্ম তারিখ মিলিয়ে একটি লটারির টিকিট কেটেছিলেন। সেই টিকিটই লেগে যায় লটারির ড্র-তে। ওই নম্বরের বেশ কয়েকটি টিকিট কেটেছিলেন তিনি। সব মিলিয়ে তিনি জিতেছেন ১ মিলিয়ন আমেরিকান ডলার।  যা ভারতীয় মুদ্রায় প্রায় ৮ কোটি টাকা।

ঘায়েমি নামের ওই ব্যক্তি একই নম্বরের ২০০টি ভার্জিনিয়া লটারির টিকিট কেটেছিলেন। তার লটারির নম্বর ছিল ০-২-৬-৫। নিজের জন্ম মাস ও জন্মের বছর মিলিয়ে টিকিট কেটেছিলেন তিনি। সেই টিকিটেই বাজিমাত।

জানা গিয়েছে, তাঁর প্রতিটি লটারি টিকিটের দাম ছিল ১ ডলার। তিনি কিনেছিলেন ২০০ টিকিট। প্রতিটি টিকিটে তিনি বাজি ধরেছিলেন ৫০০০ হাজার ডলার। সব মিলিয়ে এক মিলিয়ন ডলার জিতে নিয়েছেন তিনি। যা ভারতীয় মুদ্রায় ৮ কোটি টাকা।

এই টিকিট জিতে ভীষণ খুশি ঘায়েমি। তিনি বলেছেন, “আমি খুব খুশি। আমি ভাবতেই পারছি না। জেতার পরই আমি আনন্দে লাফাচ্ছিলাম। আমার এখনও বিশ্বাস হচ্ছে না।” জানা গিয়েছে, ভার্জিনিয়ার অ্যান্ডারসন রোডের একটি স্টোর থেকে এই টিকিট কিনেছিলেন তিনি।