Bizarre: মুরগির পায়ের পাতা খাওয়ার রেকর্ড, এক মিনিটে আফ্রিকান মহিলা কত গ্রাম খেল জানেন

African Woman: মাশামপ্লেনস লাউঞ্জ রেস্তোরাঁ এবং বারে আয়োজন করা হয়েছিল ওই প্রতিযোগিতার। ওই বারের চার কর্মীই ছিল প্রতিযোগী।

Bizarre: মুরগির পায়ের পাতা খাওয়ার রেকর্ড, এক মিনিটে আফ্রিকান মহিলা কত গ্রাম খেল জানেন
মুরগির পায়ের পাতা খাওয়ার প্রতিযোগিতা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 7:02 PM

ডাবলিন: মুরগি কেটে তাঁর দেহের বিভিন্ন অংশ ফেলে দিয়ে কেবল মাংসটুকুই খাওয়া হয়। মুরগির লেগপিস সুস্বাদু। কিন্তু মুরগির পায়ের পাতার অংশ কেটে ফেলে দেওয়া হয়। তা যেমন সহজপাচ্য নয়, তেমনই খেতেও স্বাদহীন। মাত্র এক মিনিটে কে কত বেশি মুরগির পায়ের পাতা খেতে পারেন তা নিয়েই আয়োজিত হয়েছিল এক প্রতিযোগিতার। সেই প্রতিযোগিতায় এক মিনিটে ১২০ গ্রামেরও বেশি মুরগির পাতের পাতা খেয়ে বিশ্বরেকর্ড করেছেন এক মহিলা। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডেও নাম উঠেছে তাঁর। ওই মহিলার নাম ভুয়োলয়েথু সিমানিলে। তিনি দক্ষিণ আফ্রিকার বাসিন্দা।

মাশামপ্লেনস লাউঞ্জ রেস্তোরাঁ এবং বারে আয়োজন করা হয়েছিল ওই প্রতিযোগিতার। ওই বারের চার কর্মীই ছিল প্রতিযোগী। এর মধ্য়ে সিমানিলে নামের ওই মহিলা যে পরিমাণ মুরগির পায়ের পাতা খেয়েছেন, তা বাকি প্রতিযোগীদের তুলনায় অনেকটা বেশি। সিমানিলে খেয়েছেন ৪.২৬ আউন্স। যা প্রায় ১২০ গ্রাম। যিনি দ্বিতীয় হয়েছেন তিনি এক মিনিটে খেতে পেরেছিলেন ৩.৮ আউন্স। এক বারে মুখে একাধিক চিকেনের পাতা খাওয়া ছিল সেই প্রতিযোগিতায় নিময়বিরুদ্ধ। তা খেয়ে এক প্রতিযোগী প্রতিযোগিতা থেকে ছিটকেও গিয়েছেন।

এ নিয়ে কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে, “সিমানিলে বাকিদের হারিয়েছেন। কিন্তু তিনি খুবই শান্তি ছিলেন। দেখে বোঝা যায়নি তিনি এত কম সময়ে চিকেনের পাতা খেয়ে রেকর্ড গড়বেন।” মুরগির পায়ের পাতা খাওয়ার রেকর্ড গড়ে সিমানিলে বলেছেন, “এই রেকর্ড গড়ে আমি খুব উত্তেজিত। আমি বিশ্বাসই করতে পারছি, আমি জিতে গিয়েছি।”