Joe Biden : করোনা আক্রান্ত বাইডেন, দ্রুত আরোগ্য কামনা মোদীর

Joe Biden : আপাতত হোয়াইট হাউসেই নিভৃতবাসে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। সেখান থেকে নিজের কাজকর্ম সারবেন।

Joe Biden : করোনা আক্রান্ত বাইডেন, দ্রুত আরোগ্য কামনা মোদীর
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 1:19 AM

ওয়াশিংটন : করোনা আক্রান্ত হলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। তবে তাঁর মৃদু উপসর্গ রয়েছে বলে হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে। ওষুধ খাওয়াও শুরু করেছেন তিনি। আপাতত হোয়াইট হাউসের নিভৃতবাসে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। এবং হোয়াইট হাউস থেকে তিনি সমস্ত কাজকর্ম সারবেন।

আজ হোয়াইট হাউসের তরফে জানানো হয়, করোনা পরীক্ষায় পজিটিভ আসার পরই হোয়াইট হাউসে নিজেকে নিভৃতবাসে রাখার সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট বাইডেন। আজ সকালে হোয়াইট হাউসের কর্মীদের সঙ্গে ফোনে কথা বলেন তিনি। ফোন এবং ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে নির্ধারিত বৈঠক করবেন।

৭৯ বছরের বাইডেন করোনা ভ্যাকসিনের দুটি টিকাই নিয়েছেন। তারপর গত বছরের সেপ্টেম্বরে প্রথম বুস্টার ডোজ নেন। আর এ বছরের মার্চে দ্বিতীয় বুস্টার ডোজ নেন।

মার্কিন প্রেসিডেন্টের দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাইডেনের সুস্বাস্থ্যের প্রার্থনা করেন।

মার্কিন প্রেসিডেন্ট পরে এক ভিডিয়ো বার্তায় জানান, আজ সকালে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তবে উদ্বেগের কিছু নেই। তাঁর মৃদু উপসর্গ রয়েছে। জো বাইডেন করোনা আক্রান্ত হলেও তাঁর স্ত্রীর রিপোর্ট নেগেটিভ এসেছে। মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন জানিয়েছেন, তিনি করোনা আক্রান্ত হননি।

এদিকে, আজ সকালেই মার্কিন প্রেসিডেন্টের এক ভিডিয়ো বার্তা ঘিরে চাঞ্চল্য পড়ে গিয়েছিল। জো বাইডেন ক্যান্সার আক্রান্ত কি না, সেই প্রশ্ন ওঠে। কারণ, তাঁর এক সাম্প্রতিক বক্তৃতায় ভিডিয়োয় বাইডেনকে বলতে শোনা যায়, তিনি ক্যান্সারে আক্রান্ত। এই নিয়ে চাঞ্চল্য ছড়ানোর পর হোয়াইট হাউসের তরফে বলা হয়, জো বাইডেন ত্বকের ক্যান্সারের আক্রান্ত হয়েছিলেন। তবে, গত বছরের জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার আগে সেই রোগের চিকিৎসা করান। এবং সুস্থ হয়ে ওঠেন।