Recruitment in Health: স্বাস্থ্যে খুলছে চাকরির দরজা, ৯ হাজার শূন্যপদে দ্রুত নিয়োগের বিজ্ঞপ্তি

Recruitment in Health: স্বাস্থ্যে খুলছে চাকরির দরজা, ৯ হাজার শূন্যপদে দ্রুত নিয়োগের বিজ্ঞপ্তি
ছবি - স্বাস্থ্য ক্ষেত্রে একযোগে বড় নিয়োগের সিদ্ধান্ত রাজ্যের

Recruitment in Health: শিক্ষার পাশাপাশি স্বাস্থ্য ক্ষেত্রেও বড় নিয়োগের পথে হাঁটছে রাজ্য সরকার। চিকিৎসক-নার্স-ল্যাব কর্মী সহ প্রায় ৯ হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি ২০ মে।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 13, 2022 | 7:47 PM

কলকাতা: শিক্ষার পাশাপাশি এবার স্বাস্থ্যে বিশেষ নজর রাজ্য সরকারের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Chief Minister Mamata Banerjee) নির্দেশ মেনে স্বাস্থ্যে নিয়োগে গতি আনতে তৎপর রাজ্যের হেলথ রিক্রুটমেন্ট বোর্ড (Health Recruitment Board)। আগামী ২০ মে চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী মিলিয়ে প্রায় ৯ হাজার শূন্যপদে নিয়োগ তালিকায় প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বোর্ডের তরফে। স্বাস্থ্য ক্ষেত্রে দ্রুত নিয়োগের জন্য গত ১১ মে বিশেষ নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ২ দিনের মধ্যেই নড়েচড়ে বসে সংশ্লিষ্ট দফতর। বিশেষ নির্দেশ যায় রাজ্যের স্বাস্থ্য সচিবের কাছে।  

বৃহস্পতিবার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য ভবন। নির্দেশিকায় বলা হয়েছে ব্লক প্রাথমিক স্বাস্থ্য ক্ষেত্র ও আরবান হেলথ সেন্টারগুলিতে চিকিৎসক, নার্স, ল্যাব টেকনিশিয়ান সহ একাধিক শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া চলবে। স্বাস্থ্য মহলে সূত্রে খবর, আগামী শুক্রবারের মধ্যে জেনারেল ডিউটি মেডিকেল অফিসার পদে ১৬০০, সায়েন্টিফিক অফিসার পদে ১০০, জিএনএম নার্সিং গ্রেড টু পদে ৫৬৩৪, জিএনএম বিএসসি নার্সিংয়ে ১৭৫৪ পদে নিয়োগ হবে বলে জানা যাচ্ছে। শুক্রবারই প্রকাশিত হবে নির্দেশিকা। এই নির্দেশিকা আসার পর ওয়েস্ট বেঙ্গল মেডিকেল সার্ভিসের অ্যাসিস্ট্যান প্রফেসর পদে ২৫ জন চিকিৎসককে নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে। 

এই খবরটিও পড়ুন

শীঘ্রই হোমিওপ্যাথি, ফার্মাসিস্ট পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে জানা যাচ্ছে। যা নিয়েও শুরু হয়েছে প্রশাসনিক তৎপরতা। প্রসঙ্গত, দীর্ঘদিন থেকেই ঝুলে ছিল স্বাস্থ্য ক্ষেত্রের নিয়োগ প্রক্রিয়া। নার্স-চিকিৎসকদের অভাবে ধুঁকছে রাজ্যের অসংখ্য হাসপাতাল। এমতাবস্থায় নতুন করে নিয়োগের তালিকা প্রকাশে বেজায় খুশি নার্সিংয়ের পড়ুয়ারা। তবে সব পদে যে স্থায়ী নিয়োগ হতে চলেছে তা নয়, একাধি পদে চুক্তিভিত্তিক পদ্ধতিতে নিয়োগ করবে স্বাস্থ্য ভবন। ন্যাশনাল হেলথ মিশনের বেতন পরিকাঠামো মেনে দেওয়া হবে মাইনে। গত ১৮ এপ্রিল স্বাস্থ্য ক্ষেত্রে নতুন নিয়োগের বিষয়ে মন্ত্রিসভার বৈঠকে নতুন সিদ্ধান্ত হয় বলে জানা যায়। তারপর থেকেই তা নিয়ে শোনা যাচ্ছিল নানা জল্পনা। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA