SECL Recruitment 2024: পরীক্ষা ছাড়াই স্নাতক পাশে কেন্দ্রীয় সরকারি সংস্থায় চাকরির সুযোগ

SECL Recruitment: প্রার্থীদের মেধার ভিত্তিতে ও সংশ্লিষ্ট বিভাগে পাশ করার তারিখ দেখে প্রাথমিক বাছাই হবে। যাঁরা আগে পাশ করেছেন তাঁরা অগ্রাধিকার পাবেন। দশম ও দ্বাদশের নম্বরকে অগ্রাধিকার দেওয়া হবে। আগামী ১৫ মার্চ থেকে প্রার্থী বাছাই প্রক্রিয়া শুরু হবে। আরও বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইট দেখুন।

SECL Recruitment 2024: পরীক্ষা ছাড়াই স্নাতক পাশে কেন্দ্রীয় সরকারি সংস্থায় চাকরির সুযোগ
প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: Feb 18, 2024 | 7:46 AM

নয়া দিল্লি: পরীক্ষা ছাড়াই স্নাতক পাশে প্রশিক্ষণ দিয়ে একাধিক পদে নিয়োগ করবে সাউথ ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেড (SECL)। মোট ১৪২৫টি শূন্যপদে নিয়োগ করা হবে। এই বিষয়ে সংস্থার তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

শূন্যপদ

ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন, সিভিল, মেকানিকাল, ইলেক্ট্রিকাল, মাইনিং-সহ ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ করা হবে। মোট ১৪২৫ পদে নিয়োগ হবে।

বয়স

প্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর হতে হবে। ক্যাটেগরি অনুযায়ী প্রার্থীদের বয়সে নির্দিষ্ট ছাড় দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীদের ইঞ্জিনিয়ারিংয়ে ৪ বছরের স্নাতক অথবা গ্র্য়াজুয়েট অ্যাপ্রেন্টিসশিপ হতে হবে। সংশ্লিষ্ট বিভাগে ৩ বছরের টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসশিপের ডিপ্লোমা কোর্স থাকতে হবে।

কীভাবে আবেদন করবেন?

১) প্রথমে SECL-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। ২) এবার হোমপেজে এসইসিএল রিক্রুটমেন্ট ২০২৪-এর লিঙ্কে ক্লিক করুন। ৩) এবার আবেদনপত্র ডাউনলোড করে নিজের বিস্তারিত তথ্য আপলোড করুন। ৪) পরবর্তী পৃষ্ঠায় নথি আপলোড করুন। ৫)এবার আবেদনপত্রটি জমা করুন। আবেদনপত্রটির একটি প্রিন্ট করে রাখুন।

নির্বাচন প্রক্রিয়া

প্রার্থীদের মেধার ভিত্তিতে ও সংশ্লিষ্ট বিভাগে পাশ করার তারিখ দেখে প্রাথমিক বাছাই হবে। যাঁরা আগে পাশ করেছেন তাঁরা অগ্রাধিকার পাবেন। দশম ও দ্বাদশের নম্বরকে অগ্রাধিকার দেওয়া হবে। আগামী ১৫ মার্চ থেকে প্রার্থী বাছাই প্রক্রিয়া শুরু হবে। আরও বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইট দেখুন।