Civic Volunteer Recruitment: সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করছে রাজ্য, অষ্টম শ্রেণি পাশ করলেই আবেদন করা যাবে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Apr 21, 2022 | 1:36 PM

Civic Volunteer jobs 2022: মহিলা, পুরুষ উভয়েই এই পদের জন্য আবেদন করতে পারবেন। প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, কলকাতা পুলিশের দফতরে হবে এই নিয়োগ।

Civic Volunteer Recruitment: সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করছে রাজ্য, অষ্টম শ্রেণি পাশ করলেই আবেদন করা যাবে
ছবি: ফাইল চিত্র

Follow us on

কলকাতা: বেকার যুবক যুবতীদের একাংশের দাবি, রাজ্যে দীর্ঘদিন ধরে কর্মসংস্থানের সুযোগ নেই। পড়াশুনো শিখেও অনেকেই চাকরি পাচ্ছেন না। যাঁরা বেশিদূর পড়াশুনো করতে পারেননি, তাদের অবস্থা আরও সঙ্গীন। করোনা মহামারির পর চাকরির বাজার আরও খারাপ হয়েছে। অনেক বেসরকারি সংস্থা কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে। অনেকেই রুটিরুজির সংস্থান হারিয়েছে। তাদের জন্য এবার রয়েছে বড় সুযোদ। রাজ্যে নতুন করে সিভিক ভলেন্টিয়ার (Civic Volunteer Recruitment) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেবল অষ্টম শ্রেণি পাশ করলে এই পদের জন্য আবেদন করা যাবে। মহিলা, পুরুষ উভয়েই এই পদের জন্য আবেদন করতে পারবেন। প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, কলকাতা পুলিশের দফতরে হবে এই নিয়োগ। শুধু বাংলাই নয়, ভারতের যেকোনও নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবেন। সব মিলিয়ে মোট ৩০ টি শূন্যপদ রয়েছে। এই পদে আবেদনের জন্য আবেদনকারী চাকরি প্রার্থীর বয়স ১/১/২০২২ এর হিসেবে ২০ থেকে ৬০ বছরের মধ্যে হতে হবে। জেনে নিন বিস্তারিত….

শিক্ষাগত যোগ্যতা

সিভিক ভলেন্টিয়ার পদে আবেদনের জন্য আবেদনকারী চাকরি প্রার্থীকে ভারতীয় নাগরিক হতে হবে। পাশাপাশি আবেদনকারীকে অবশ্যই অষ্টম শ্রেণি পাশ করে থাকতে হবে। এছাড়াও আবেদনকারীর বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা থাকলে তিনি আবেদন করতে পারবেন না। মানসিক ও শারীরিক দিক থেকে আবেদনকারীকে সবল হতে হবে। সিভিক ভলেন্টিয়ার পদের আবেদনকারীকে অবশ্যই কলকাতা পুলিশের আওতায় থাকা এলাকার বাসিন্দা হতে হবে।

আবেদন পদ্ধতি

সিভিক ভলেন্টিয়ার পদে শুধুমাত্র অফলাইনেই আবেদন করা যাবে। অনলাইনে আবেদন করার কোনও ব্যবস্থা নেই। www.kolkatapolice.gov.in ওয়েবসাইট থেকে আবেদন পত্র ডাউনলোড করে যথাযথভাবে তা পূরণ করে এবং প্রয়োজনীয় যাবতীয় নথিপত্র আবেদনপত্রের সঙ্গে জুড়তে হবে। এবার খামের ওপর “Application For The Post Of Civic Volunteer” লিখে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। অসম্পূর্ণ আবেদনপত্র কোনওরকম ভাবেই গ্রহণযোগ্য হবে না।

আবেদন পাঠানোর ঠিকানা– The Deputy Commissioner of Police, Central Division, Kolkata Chairman, Selection Committee- এর দফতরে গিয়ে নির্দিষ্ট ড্রপ বক্সে জমা দিতে হবে।

আরও পড়ুন PNB recruitment: পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত, চাকরির এই সুযোগ আর মিলবে না

Latest News Updates

Click on your DTH Provider to Add TV9 Bangla