Amarinder Singh on PM Security Breach: ‘অবরোধকারীদের সরাতে মানা করেছিল চন্নি সরকারই’, বিস্ফোরক দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রীর

Amarinder Singh on PM Security Breach: 'অবরোধকারীদের সরাতে মানা করেছিল চন্নি সরকারই', বিস্ফোরক দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রীর
অমরিন্দর সিং। ফাইল চিত্র।

Amarinder Singh on PM Security Breach: অমরিন্দর সিং জানান, নিরাপত্তায় গাফিলতি নিয়ে ভিন্ন অবস্থান নেওয়ার বদলে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর উচিত ছিল নিঃশর্ত ক্ষমা চাওয়া।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jan 22, 2022 | 9:06 AM

চণ্ডীগঢ়: প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির (PM’s Security Breach) জন্য দায়ী চন্নি সরকারই, এমনই দাবি করলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পঞ্জাব লোক কংগ্রেসের নেতা অমরিন্দর সিং (Amarinder Singh)। শুক্রবার তিনি বলেন, “যে পথ অবরোধের কারণে প্রধানমন্ত্রীর সুরক্ষা প্রশ্নের মুখে পড়েছিল, তা পূর্ব পরিকল্পিতই ছিল”। সম্প্রতি মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নির (Charanjit Singh Channi) আত্মীয়ের বাড়িতে ইডি হানার প্রসঙ্গ টেনেও  কংগ্রেস সরকারকে অযোগ্য তকমা দেন তিনি।

সামনেই পঞ্জাব বিধানসভা নির্বাচন। এবারের নির্বাচনেই প্রথমবার কংগ্রেস নয়, নিজের দলের হাত ধরেই  লড়তে চলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। গত বছরই সেপ্টেম্বর মাসে কংগ্রেসের সঙ্গে ৪০ বছরের সম্পর্ক ছিন্ন করে বেরিয়ে এসেছিলেন তিনি। তারপর থেকেই কংগ্রেসের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ এনেছেন। শুক্রবারও তিনি দাবি করেন, যৌন হেনস্থার মামলা থেকে বাঁচতে একবার বর্তমান মুখ্য়মন্ত্রী  চরণজিৎ সিং চন্নি তাঁর পায়ে পড়েছিলেন। সম্প্রতি ইডি হানা নিয়েও কংগ্রেস সরকারকে তিনি “সুটকেস দি সরকার” বলে আক্রমণ করেন।

প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতি প্রসঙ্গে:

চলতি মাসের শুরুতেই পঞ্জাব সফরে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর যাত্রাপথ অবরোধ করে রাখায়, একটি উড়ালপুলের উপরই প্রধানমন্ত্রীকে ১৫ থেকে ২০ মিনিট দাঁড়িয়ে থাকতে হয়, শেষে বাধ্য হয়ে ভাটিন্ডায় ফিরে আসেন তিনি। এই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় হয় গোটা দেশ।

প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেন, “চন্নি সরকারই পুলিশকে নির্দেশ দিয়েছিল যে কৃষকরা যারা বিজেপি সমর্থকদের বাসগুলি আটকাচ্ছিল, তাদের যেন বিক্ষোভস্থল থেকে সরানো  না হয়। আমি কিছুক্ষণ আগেই ওই উড়ালপুল দিয়ে গিয়েছিলাম, সেই সময় কোনও পথ অবরোধ ছিল না। স্পষ্টতই বোঝা যাচ্ছে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির ঘটনা চন্নি সরকারের পূর্ব পরিকল্পনা  ছিল।”

অমরিন্দর সিং জানান, নিরাপত্তায় গাফিলতি নিয়ে ভিন্ন অবস্থান নেওয়ার বদলে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর উচিত ছিল নিঃশর্ত ক্ষমা চাওয়া। তিনি বলেন, “আমরা সংবেদনশীল সীমান্ত লাগোয়া রাজ্যে থাকি এবং পাকিস্তানের আইএসআই সর্বক্ষণ সমস্যা তৈরি করার চেষ্টা করছে। তাই কোনও ঝুঁকি নেওয়া যায় না।”

#মিটু থেকেও চন্নিকে বাঁচিয়েছিলেন:

পঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নির বিরুদ্ধে এক মহিলা অফিসারকে হেনস্থা করার অভিযোগ রয়েছে। সেই প্রসঙ্গ টেনে অমরিন্দর সিং বলেন, “আমি চন্নিকে মিটু মামলা থেকে রক্ষা করেছিলাম, সেই সিদ্ধান্ত নিয়ে আজও দুঃখ হয়।” প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি, সেই সময় চরণজিৎ সিং চন্নি তাঁর পায়ে পড়ে উদ্ধার করার অনুরোধ জানিয়েছিলেন।

চন্নির বিরুদ্ধে অভিযোগ শানিয়ে তিনি বলেন, “এখন ও (চরণজিৎ সিং চন্নি) রঙ বদলে নিয়েছে এবং দাবি করছে যে বিগত দুই বছর ধরে আমার পিছু ছাড়াতে চাইছিল!”।

আরও পড়ুন: Priyanka Gandhi on Being UP CM Candidate: ‘নির্বাচনে লড়তে পারি, তবে…’, যোগীরাজ্যে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়া নিয়ে প্রিয়ঙ্কা বললেন… 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA