Punjab Assembly election: সিধু কংগ্রেসে নিযুক্ত পাকিস্তানি এজেন্ট, তীব্র আক্রমণ বিজেপি নেতার

Tarun Chugh: পঞ্জাব বিধানসভা নির্বাচনেও এবার প্রাসঙ্গিক পাকিস্তান প্রসঙ্গ। গতকাল পঞ্জাবের কংগ্রেস সভাপতি সিধু নিয়ে বিস্ফোরক দাবি করেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

Punjab Assembly election: সিধু কংগ্রেসে নিযুক্ত পাকিস্তানি এজেন্ট, তীব্র আক্রমণ বিজেপি নেতার
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 11:33 AM

নয়া দিল্লি: ফেব্রুয়ারি মাসের ২০ তারিখ পঞ্জাব বিধানসভা নির্বাচন। ভোটের কথা মাথায় রেখে শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত সব রাজনৈতিক দলগুলি। পঞ্জাব বিধানসভা নির্বাচনেও এবার প্রাসঙ্গিক পাকিস্তান প্রসঙ্গ। গতকাল পঞ্জাবের কংগ্রেস সভাপতি সিধু নিয়ে বিস্ফোরক দাবি করেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সিধুকে মন্ত্রিসভায় নেওয়ার জন্য পাকিস্তান সরকারের সর্বোচ্চ স্তর থেকে তাঁকে অনুরোধ করা হয়েছিল বলেই জানিয়েছিলেন ক্যাপ্টেন। সেই প্রসঙ্গ টেনে এবার রাজ্য কংগ্রেস সভাপতিকে আক্রমণ করল বিজেপি। ভারতীয় জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সিধুকে কংগ্রেসে নিযুক্ত ‘পাকিস্তানি এজেন্ট’ বলে আক্রমণ করলেন বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তথা দলের তরফে পঞ্জাব নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নেতা তরুণ চুঘ।

পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং বলেছিলেন, নভজ্যোত সিং সিধু পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বন্ধু হওয়ায় তাঁকে পাকিস্তানের তরফে বার্তা দেওয়া হয়েছিল, সিধুকে যেন মন্ত্রিসভায় রাখা হয়। এই প্রসঙ্গে তরুণ চুঘ বলেন, সত্য সামনে এসেছে সিধুর সঙ্গে শুধুমাত্র ইমরান খানেরই নয় পাকিস্তান সেনা ও পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়েরও যোগাযোগ রয়েছে। আর এই কথা সকলেরই জানা যে এদের নির্দেশে পাকিস্তান সরকার চালাচ্ছেন ইমরান খান।

কেন্দ্রীয় মন্ত্রী ও পঞ্জাব কংগ্রেসের সভাপতি থাকাকালীন সিধুর ভূমিকার তদন্তের দাবি জানিয়েছেন বিজেপি নেতা। বিজেপি নেতার দাবি, কোনও কেন্দ্রীয় সংস্থার উচিৎ দায়িত্বে থাকাকালীন সিধুর ভূমিকার তদন্ত করা যে তাঁর মেয়াদকালে সীমান্তে উত্তেজনার পিছনে কোনও নির্দিষ্ট কারণ আছে কিনা।

সিধু প্রসঙ্গে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও কংগ্রেস নেতা রাহুর গান্ধীকেও বিঁধতেও ছাড়েননি চুঘ। সিধুকে নিয়ে অমরিন্দর সিংয়ের অভিযোগ অত্যন্ত গুরুতর, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও কংগ্রেস নেতা রাহুল গান্ধী কীভাবে একজন ‘পাকিস্তানি এজেন্ট’-র হয়ে প্রচার করছেন এবং তাঁকে আশ্রয় দিচ্ছেন যেখানে রাজ্যে কংগ্রেস সরকার চলছে, প্রশ্ন তরুণ চুঘের। চুঘের দাবি এই ধরনের সত্য সামনে আসা জাতীয় নিরাপত্তার পক্ষে অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং রাজ্যের সীমান্তবর্তী নিরাপত্তার স্বার্থে কেন্দ্রীয় সংস্থার তদন্ত করে দেখা উচিৎ।

রাজনৈতিক মহলের মতে, পঞ্জাবে অন্যান্য রাজ্যগুলির তুলনায় কম শক্তিশালী বিজেপি। সাম্প্রতিক কৃষক আন্দোলনে পঞ্জাবের কৃষকদের ভূমিকা তাৎপর্যপূর্ণ ছিল। সরকার কৃষকদের দাবি মেনে তিনিটি কৃষি আইন প্রত্যাহার করলেও কৃষকদের একটা বড় অংশ বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাই সিধুর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ ওঠায় জাতীয়তাবাদ ও নিরাপত্তাকে হাতিয়ার করে ভোট বৈতরণী পার করতে চাইছে বিজেপি।

আরও পড়ুন Kashmir News: কাশ্মীরে বেআইনি অনুপ্রবেশের জন্য তৈরি ১৩৫ জঙ্গি, বিএসএফের দাবি ঘিরে আশঙ্কা

আরও পড়ুন Republic Day: বৃহস্পতিবার রাজধানীতে ‘ড্রাই ডে’, প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বিশেষ ঘোষণা আফগারি কমিশনের