Uttarakhand Assembly Elections : নির্বাচনের প্রাক্কালে নয়া চমক উত্তরাখণ্ডে? সিডিএসের ভাইয়ের বিজেপি যোগ নিয়ে জোর জল্পনা

Uttarakhand Assembly Elections : নির্বাচনের প্রাক্কালে নয়া চমক উত্তরাখণ্ডে? সিডিএসের ভাইয়ের বিজেপি যোগ নিয়ে জোর জল্পনা
ছবি সৌজন্যে : টুইটার

Uttarakhand Polls : উত্তরাখণ্ড নির্বাচনের প্রাক্কালে প্রয়াত সিডিএস (Chief of Defense Staff) জেনারেল বিপিন রাওয়াতের ভাই কর্ণেল বিজয় রাওয়াত বিজেপিতে যোগ দিতে পারেন বলে জল্পনা রাজনৈতিক মহলে। সূত্রের খবর, উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তিনি উত্তরাখণ্ডে বিজেপির মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামির সঙ্গে বৈঠক করেন।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 19, 2022 | 6:21 PM

নয়া দিল্লি : উত্তরাখণ্ড নির্বাচনের (Uttarakhand Assembly Election) প্রাক্কালে প্রয়াত সিডিএস (Chief of Defense Staff) জেনারেল বিপিন রাওয়াতের (Bipin Rawat) ভাই কর্ণেল বিজয় রাওয়াত বিজেপিতে যোগ দিতে পারেন বলে জল্পনা রাজনৈতিক মহলে। সূত্রের খবর, উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তিনি উত্তরাখণ্ডে বিজেপির মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামির সঙ্গে বৈঠক করেন। অবসরপ্রাপ্ত কর্ণেল আজ দিল্লিতে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। তাঁরা প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে বৈঠক করেছেন বলে শোনা যাচ্ছে। তিনি কিছুদিনের মধ্যে বিজেপিতে যোগদান করবেন বলেও শোনা যাচ্ছে। নির্বাচনের প্রাক্কালে উত্তরাখণ্ডের মন্ত্রীর সঙ্গে কর্ণেল বিজয় রাওয়াতের এই বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সূত্রের খবর, তিনি বৈঠক শেষে জানিয়েছেন, রাজ্যের বিষয়ে পুস্কর সিং ধামির চিন্তাভাবনা তিনি পছন্দ করেন। মুখ্য়মন্ত্রীর এই ধারণা তাঁর ভাই প্রয়াত বিপিন রাওয়াতের চিন্তাভাবনার সঙ্গে মেলে। ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, তাঁর বিজেপিতে যোগদান প্রসঙ্গে তিনি বলেছেন, যদি বিজেপির তরফে তাঁকে ডাকা হয় তাহলে তিনি উত্তরাখণ্ডের মানুষের জন্য কাজ করবেন। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীও আজ তাঁর টুইটার মাধ্যমে কর্ণেল বিজয় রাওয়াতের সঙ্গে সাক্ষাতের ছবি পোস্ট করেন। টুইট বার্তায় তিনি তাঁদের সাক্ষাতের কথা জানান। তিনি টুইটে লিখেছেন, “আজ দিল্লিতে দেশের প্রথম সিডিএস এবং উত্তরাণ্ডের গর্ব স্বর্গীয় বিপিন রাওয়াতের ভাই কর্ণেল বিজয় রাওয়াতের সঙ্গে সাক্ষাত হয়েছে। বিপিন রাওয়াত ও তাঁর পরিবার দেশকে যে পরিষেবা দিয়ে গিয়েছে আমরা তার সম্মান জানাই। আমি সবসময় উত্তরাখণ্ডকে তাঁদের স্বপ্নের মত করে গড়ে তোলার জন্য কাজ করব।”

প্রসঙ্গত, বিজেপিতে প্রাক্তন সেনা কর্তাদের যোগদানের বিষয়টি নতুন নয়। এর আগে প্রাক্তন সেনা প্রধান জেনারেল ভিকে সিং বিজেপিতে যোগ দিয়ে কেন্দ্রীয় মন্ত্রী হয়েছেন। সম্প্রতি পঞ্জাবে বিজেপিতে নাম লিখিয়েছেন আরও এক প্রাক্তন সেনা প্রধান জেনারেল জেজে সিং। উল্লেখ্য, আগামী মাসে পাঁচ রাজ্য বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। ইতিমধ্যে নির্বাচন কমিশনের তরফে নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশ করা হয়েছে। পাঁচ রাজ্যের মধ্যে আছে বিজেপি শাসিত উত্তরাখণ্ডও। এই রাজ্যে বিধানসভা আসনের সংখ্যা ৭০। ১৪ ফেব্রুয়ারি এক দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে উত্তরাখণ্ডে। ভোট গণনা হবে ১০ মার্চ।

আরও পড়ুন : Budget 2022 : দেশের প্রথম বাজেট পেশ করেছিলেন বিদেশী অর্থনীতিবিদ, ফিরে দেখা ১৬২ বছরের বাজেট ইতিহাস

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA