‘কালীঘাট থেকেই চোর ধরা পড়বে’, কার দিকে ইঙ্গিত লকেটের?

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) খাসতালুক কালীঘাট (Kalighat) থেকেই চোর ধরা পড়বে। হুগলির ধনিয়াখালিতে পরিবর্তন যাত্রার অনুষ্ঠানে অংশ নিয়ে বৃহস্পতিবার দাবি করলেন বিজেপি (BJP) সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)।

'কালীঘাট থেকেই চোর ধরা পড়বে', কার দিকে ইঙ্গিত লকেটের?
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 5:31 PM

হুগলি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) খাসতালুক কালীঘাট (Kalighat) থেকেই চোর ধরা পড়বে। হুগলির ধনিয়াখালিতে পরিবর্তন যাত্রার অনুষ্ঠানে অংশ নিয়ে বৃহস্পতিবার দাবি করলেন বিজেপি (BJP) সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)।

গত সোমবার কয়লা পাচার (Coal Scam) কাণ্ডের তদন্তে নেমে সিবিআই কালীঘাটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ‘শান্তিনিকেতনে’ গিয়েছিল সাংসদের স্ত্রী রুজিরা নারুলাকে জিজ্ঞাসাবাদের জন্য। এই নিয়ে কেন্দ্রীয় সরকারের উদ্দেশে পালটা আক্রমণ শানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিবিআই আসার ঘটনাকে তিনি ঘরের মেয়ে-বউদের ‘অসম্মান’ বলে চিহ্নিত করেন। সেই নিয়ে কটাক্ষ ছুড়েছেন লকেট। তাঁর কথায়, “নিজের বউমা-কে ‘কয়লা চোর’ বলে বাংলার সমস্ত মহিলাকে মুখ্যমন্ত্রী কয়লা চোর বলতে পারেন না।”

এ দিন ধনিয়াখালির মদন মোহনতলা থেকে দশঘরা পযন্ত পরিবর্তন যাত্রা করে বিজেপি। সেখানে উপস্থিত ছিলেন প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি নেতা তথাগত রায় এবং সাংসদ লকেট চট্টোপাধ্যায়-সহ স্থানীয় বিজেপি নেতৃত্ব। পরিবর্তন যাত্রা শেষে দশঘরা এলাকায় জনসভা করে বিজেপি। সেখান থেকে লকেটের ভবিষ্যদ্বাণী, “আগামিদিনে তদন্ত হলে প্রত্যেকটা জিনিস ধরা পড়বে। কালীঘাট থেকেও চোর ধরা পড়বে।” অভিষেকের নাম না করে তাঁর আরও কটাক্ষ, “চোরের মায়ের বড় গলা। ভাইপো কথায় কথায় বলতো যদি আমার বাইরে অ্যাকাউন্ট থাকে তাহলে রাজনীতি ছেড়ে দেব। এ বার তো তাইল্যান্ডে অ্যাকাউন্ট পাওয়া গেল, রাজনীতি তো ছাড়ো।”

আরও পড়ুন: ‘তুমিও মানুষ, আমিও মানুষ, তফাৎ শুধু শিরদাঁড়ায়’, শাহকে বিঁধলেন অভিষেক

অন্যদিকে, এ দিন পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মুখ্যমন্ত্রীর ব্যাটারি চালিত স্কুটি চালিয়ে নবান্ন যাত্রাকেও খোঁচা দিয়েছেন লকেট। এই প্রসঙ্গে তিনি বলেন, “ব্যাটারি চালিত গাড়ি তো নতুন প্রযুক্তি। নরেন্দ্র মোদী বারবার বলেছেন, পেট্রল-ডিজেল বাইরে থেকে কিনতে হচ্ছে তখন ব্যাটারি চালিত গাড়িই ভাল।” পাশাপাশি পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে তিনি বলেন, “পারলে বাংলাই পুরো কর মকুব করে দিক।”

আরও পড়ুন: শিক্ষাঙ্গনেও ‘এক দেশ এক ভাবনা’ চাপাতে চাইছে কেন্দ্র? প্রশ্ন তুলে মোদীকে মমতার চিঠি