West Bengal Assembly Election 2021: ‘মায়ের চিন্তা করেন বটে দিদি! তাই তো শোভারানি মারা গেলেন!’ নিমতাকাণ্ডকে কেন্দ্র করে মমতাকে নিশানা নাড্ডার

| Edited By: | Updated on: Apr 15, 2021 | 12:00 AM

বুধবার পঞ্চম দফার শেষ প্রচার (West Bengal Assembly Election 2021)। শেষ মুহূর্তে সব কিছুকে একবার ঝালিয়ে নিতে ব্যস্ত যুযুধান প্রতিপক্ষের প্রার্থীরা।

West Bengal Assembly Election 2021: 'মায়ের চিন্তা করেন বটে দিদি! তাই তো শোভারানি মারা গেলেন!' নিমতাকাণ্ডকে কেন্দ্র করে মমতাকে নিশানা নাড্ডার
ছবিসূত্র: টুইটার

বুধবার পঞ্চম দফার শেষ প্রচার (West Bengal Assembly Election 2021)। শেষ মুহূর্তে সব কিছুকে একবার ঝালিয়ে নিতে ব্যস্ত যুযুধান প্রতিপক্ষের প্রার্থীরা। মঙ্গলকোটে জনসভায়, মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষুরধার আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। নিমতাকাণ্ডের প্রসঙ্গ উত্থাপন করে এ দিন নাড্ডা বলেন, ‘হ্যাঁ, দিদি ভাবেন বটে, মায়ের কথা! সেইজন্যেই তো শোভারানি মারা গেলেন। মমতা দিদি দলিত বিরোধী।’

দেখুন বঙ্গযুদ্ধের সমস্ত লাইভ আপডেট

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 14 Apr 2021 03:06 PM (IST)

    J P Nadda in Mongalkote: মমতা দলিত বিরোধী: জে পি নাড্ডা

    মঙ্গলকোটে জনসভায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

    আমরা আম্বেদকরকে প্রণাম জানাই। আর মমতা দিদি এখনও দলিত বিরোধী। কিছুদিন আগে, তৃণমূলের এক নেত্রী দলিত ভাইবোনকে যেভাবে অপমান করেছেন তা আমি মুখেও আনতে পারব না। দিদি কেবল এক বিশেষ ধর্মের মানুষকে এক ছাদের তলায় আসতে বলেছেন। বিভাজনের রাজনীতি করেছেন দিদি। মমতাকে চিরকালের জন্য ব্য়ান করে দেওয়া উচিত। বাহিনী ঘেরাওয়ের নির্দেশ দিয়েছেন মমতা। খালি ভাইপোর কল্যাণ নিয়েই চিন্তিত দিদি। : নাড্ডা

  • 14 Apr 2021 02:46 PM (IST)

    প্রচারে গেরুয়া ঝড়, মঙ্গলকোটে নাড্ডা, প্রচারে স্মৃতি, দিলীপ, শমীক

    NADDA-DILIP-SHAMIK

    প্রচারে গেরুয়া ঝড়

    পঞ্চম দফা নির্বাচনের আগে, শেষ প্রচারে গেরুয়া শিবির। মঙ্গলকোটে জনসভায় বক্তব্য় রাখছেন বিজেপির সর্বভারতীয়  সভাপতি জে পি নাড্ডা। বর্ধমানে রোড শো করছেন স্মৃতি ইরানি। কলকাতায় বাইকে করে প্রচার সারছন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। অন্যদিকে, মন্তেশ্বরে  প্রচারে নেমেছেন দিলীপ ঘোষ।

  • 14 Apr 2021 01:56 PM (IST)

    Mamata Banerjee in Jalpaiguri: আমার বক্তৃতা বন্ধ করার চক্রান্ত চলছে: মমতা

    MAMATA JALPAIGURI

    ছবিসূত্র: ফেসবুক

    জলপাইগুড়ির ধূপগুড়ি ও জলপাইগুড়ি সদরে জনসভা সারলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    আমি যাতে বক্তৃতা দিতে না পারি, তার চক্রান্ত চলছে। আপনাদের সকলকে নববর্ষের জন্য শুভেচ্ছা জানাই। মিতালী, সৌরভরা আমার কাছে বারবার বলে। ধুপগুড়ি সাবডিভিশনের কাজ চলছে। নির্বাচন দেখে বুঝবেন কারা আপনাদের ভালবাসে। পঞ্চানন বর্মার নামে বিশ্ববিদ্যালয় করে দিয়েছি। সব উদবাস্তুরা স্বীকৃতি পেয়েছেন। সবাই এখানকার নাগরিক। প্রত্য়েক ধর্মকে আমরা সম্মান করি। নবান্নের ছোট বোন উত্তরকন্য়া। আমাদের প্রতিশ্রুতি, চা-শ্রমিকদের জন্য তিন লাখ পাকা ঘর তৈরি করে দেওয়া হবে। আমি অমিত শাহের মতো মিথ্যা কথা বলি না। জলপাইগুড়িতে একটা, দার্জিলিঙে আরেক কথা। সম্পূর্ণ মিথ্য়াবাদী। আমি প্রত্যেক মাসে চা-বাগানে আসি, আমি ২০ টা চা-বাগান খুলেছি। চা-বাগানে ইকোটুরিজম শুরু করেছি। তাতে, আপনাদের ছেলেমেয়েরা কাজ পাবে। পর্যটন শিল্প হবে। প্যারাটিচার দেব, ২০০ রাজবংশী স্কুল করে দেব। কুরুক ভাষা, সাদ্রী ভাষা নিয়ে কাজ করছি। ভাষা স্থায়িকরণের চিন্তা করছি। ডাবগ্রাম-ফুলবাড়িতে ইন্ডাসট্রিয়াল হাব তৈরি হবে।

    আমাকে শীতলকুচিতে যেতে দেওয়া হয়নি। এই অন্যায়ের বিচার হবে না? অসমে ভোট শেষ হওয়ার পরেই আবার ডিটেনশন ক্যাম্পের নোটিস দিয়েছে। মিথ্যাবাদী দল। মনে রাখবেন, আমি গুন্ডাদের চৌকিদার নই। চোরেদের চৌকিদার নই। ভোটের লাইনে গুলি চালিয়ে খুন করে আবার বলছে যা হয়েছে বেশ হয়েছে। ক্লিনচিট দিচ্ছে! লজ্জা করে না! নিজের ভোট নিজে দিন। কেউ ভয় দেখালে ভয় পাবেন না। শান্তিপূর্ণভাবে ভোট দিন। মা-বোনেরা আপনাদের সম্মান সবার উপরে। আপনারাই রক্ষা করবেন। সব ভোট তৃণমূলের। গোলি হটাও। দেশ বাঁচাও। বিচার চাই আমরা। যেদিন ইলেকশন শেষ হবে সেদিন আমি ব্যবস্থা হবে। জানেন তাকাতে পারছিলাম না। বাইশ থেকে পঁচিশ বছরের ছেলেদের গুলি করে মেরেছে। নিহতদের পরিবারদের দেখাশোনা করব আমি। সিআইডিকে ইতিমধ্যেই আমি বলে রেখেছি। বিচার তো হবেই। : মমতা

  • 14 Apr 2021 01:24 PM (IST)

    নিহতদের পরিবারকে ফটো সেশনের কায়দায় ছবি তোলার পরামর্শ মমতার

    শীতলকুচি (Sitalkuchi) নিয়ে নিহতদের পরিবারকে ফটো সেশনের কায়দায় ছবি তোলার পরামর্শ দিলেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভোট আবহে (West Bengal Assembly Election 2021) তা নিয়ে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে।

    বিস্তারিত পড়ুন: শীতলকুচির শহিদ মঞ্চে ফটো সেশনের কায়দায় ছবি তোলার পরামর্শ মমতার

  • 14 Apr 2021 12:22 PM (IST)

    আসানসোলে ঐশী ঘোষকে ‘খুনের চেষ্টা’

    জামুড়িয়ার (Jamuria) সিপিএম প্রার্থী ঐশী ঘোষের (Aishe Ghosh) সভাতে ঢুকে ‘জয় শ্রী রাম’ স্লোগান এক বিজেপি কর্মীর (Bengal BJP)। সিপিএমের অভিযোগ, তাঁদের প্রার্থীর ওপর হামলার চেষ্টা করা হয়েছিল। ঘটনায় অভিযুক্ত বিজেপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

    বিস্তারিত পড়ুন: সভা চলাকালীন আচমকাই ঢুকে পড়ে ১০-১২ জন, আসানসোলে ঐশী ঘোষকে ‘খুনের চেষ্টা’!

  • 14 Apr 2021 10:06 AM (IST)

    আজ শীতলকুচিতে মমতা

    শীতলকুচি কাণ্ডে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে মাথাভাঙায় যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মাথাভাঙা হাসপাতালের পাশের মাঠে তৈরি হয়েছে শহিদ মঞ্চ। সেখানেই নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, শীতলকুচিতেই নিহত বিজেপি কর্মী আনন্দ বর্মনের পরিবারের সঙ্গেও দেখা করার কথা ছিল নেত্রীর। কিন্তু নিহত বিজেপি কর্মীর পরিবারের সদস্যরা নেত্রীর সঙ্গে দেখা করতে অস্বীকার করেন।

  • 14 Apr 2021 08:41 AM (IST)

    'যাঁরা শীতলকুচি নিয়ে পড়ে রয়েছেন, তাঁরা এখনই হেরে গিয়েছেন'

    "যাঁরা শীতলকুচি নিয়ে পড়ে রয়েছেন, তাঁরা এখনই হেরে গিয়েছেন। আমরা অনেক দূর এগিয়ে গিয়েছি।" শীতলকুচি কাণ্ডে আবারও মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার তিনি বর্ধমানে যান। জেলা বিজেপি কার্যালয় থেকে নীলপুরে দিকে প্রাতঃভ্রমণে বের হন তিনি। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি এ কথা বলেন। বিতর্কিত মন্তব্যের জেরে দিলীপ ঘোষকে শোকজ নোটিস পাঠিয়েছিল কমিশন। মঙ্গলবারই তিনি তাঁর জবাব দিয়েছেন বলে জানান। দিলীপ ঘোষের আরও বক্তব্য, "এখানে গুন্ডামির রাজনীতি আমরা করতে দেব না। বিভিন্ন জায়গায় গুন্ডারা মারামারি, গন্ডগোলের চেষ্টা করছে। কিন্তু ভোট প্রভাবিত হচ্ছে না। বর্ধমানে ব্যাপক হারে ভোটিং হবে। সব বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে, কোন ভোটারকে ভোটদানে কেউ বাধা দিতে পারবে না"

    Dilip Ghosh

    নিজস্ব চিত্র

  • 14 Apr 2021 08:32 AM (IST)

    সভা চলাকালীন কংগ্রেস প্রার্থীর ওপর ‘হামলা’

    রানিনগর (Raninagar Assembly) বিধানসভার সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী (Congress) উপর হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। সভা (West Bengal Assembly Election 2021) চলাকালীন হামলা চালায় তৃণমূলের (TMC) দুষ্কৃতীরা, অভিযোগ কংগ্রেসের (Congress)।

    West Bengal Assembly Election 2021 Congress TMC Murshidabad

    ঘটনার পর প্রার্থীকে পাশে বসিয়ে সাংবাদিক সম্মেলন অধীরের (নিজস্ব চিত্র)

    বিস্তারিত পড়ুন: সভা চলাকালীন কংগ্রেস প্রার্থীর ওপর ‘হামলা’, অধীর দুষলেন তৃণমূলকে!

  • 14 Apr 2021 08:31 AM (IST)

    রাজনৈতিক সৌজন্য!

    তৃণমূল (TMC) প্রার্থী অসুস্থ শুনে তাঁর খোঁজ নিলেন বিজেপি (Bengal BJP) প্রার্থী। ভোট আবহে (West Bengal Assembly Election 2021) চারিদিকের বিক্ষিপ্ত ঘটনার মধ্যে রাজনৈতিক সৌজন্যবোধের এক অপূর্ব ছবি দেখা গেল জলপাইগুড়িতে (Jalpaiguri)।

    বিস্তারিত পড়ুন: রাজনৈতিক সৌজন্য! মিমির রোড শো-তে অনুপস্থিত ‘প্রতিপক্ষ’, অসুস্থতার খবর পেয়ে ফোন বিজেপি প্রার্থীর

Published On - Apr 14,2021 3:06 PM

Follow Us: