West Bengal Election 2021 LIVE: খড়গপুরে শাহি রোড শো ঘিরে উন্মাদনা, হিরণের প্রচারে অমিত শাহ

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার | Edited By: ঋদ্ধীশ দত্ত

Updated on: Mar 19, 2021 | 4:17 PM

West Bengal Election 2021 LIVE News: ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় বাংলার ২৯৪টি বিধানসভা আসনে চলবে ভোটগ্রহণ। ২ মে ভোটের গণনা।

West Bengal Election 2021 LIVE:  খড়গপুরে শাহি রোড শো ঘিরে উন্মাদনা, হিরণের প্রচারে অমিত শাহ
শনিবার খড়গপুরে অমিত শাহ।

নন্দীগ্রাম দিবসের দিন মহানগরে ভাঙা পা নিয়ে রাজপথে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রবিবারই রাজ্যে পা দিচ্ছেন অমিত শাহ (Amit Shah)। খড়গপুরে রোড শো করবেন তিনি। জেলায় দলীয় বৈঠক করারও কথা রয়েছে তাঁর। সোমবার যাবেন ঝাড়গ্রামে। এরই মধ্যে বিজেপি আরও এক দফা প্রার্থী তালিকা প্রকাশ করল। ৬৩ আসনে প্রার্থী তালিকা প্রকাশ হল। এ দিন হেভিওয়েট নেতাদের নাম প্রার্থী তালিকায় দেখা গিয়েছে। তৃণমূল থেকে আসা রাজীব বন্দ্যোপাধ্যায় যেমন আছেন তেমনই মন্ত্রী তথা সাংসদ বাবুল সুপ্রিয় এবং সাংসদ লকেট চট্টোপাধ্যায়ও এবারের নির্বাচনে লড়ছেন। বাবুল, লকেট এবং নিশীথ প্রামাণিকের মতো সাংসদের নাম প্রার্থী হিসাবে ঘোষণা অত্যন্ত তাৎপর্য বলে মনে করছে ওয়াকিবহাল মহল। উল্লেখ্য, এ দিন মমতা বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়েছেন, আহত বাঘ অনেক বেশি ভয়ঙ্কর। হুইলচেয়ারে বসেই খেলা হবে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 14 Mar 2021 06:42 PM (IST)

    শাহের রোড শো ঘিরে উন্মাদনা খড়গপুরে

    খড়গপুরে শাহি রোড শো ঘিরে উন্মাদনা। বিজেপি প্রার্থী হিরণের হয়ে প্রচারে নেমেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

    Amit Shah

    নিজস্ব চিত্র

  • 14 Mar 2021 05:56 PM (IST)

    ‘বিজেপিই তো প্রতিপক্ষ, সংযুক্ত মোর্চা তো ঘরের লোক’, ব্যারাকপুরে প্রচারে এসে ‘দুয়ারে দুয়ারে’ উন্নয়নের ডাক রাজ চক্রবর্তীর

    উত্তর ২৪ পরগনা: রবিবাসরীয় প্রচারে ব্যারাকপুরের পথে নামলেন তারকা প্রার্থী রাজ চক্রবর্তী। রবিবার সকাল থেকেই ব্যারাকপুরের কালিয়ানিবাস-সহ বিভিন্ন এলাকার আমজনতার ‘দুয়ারে দুয়ারে’ গিয়ে জনসংযোগ করলেন রাজ। এদিন, সকালে পায়ে হেঁটে বাড়ি বাড়ি যান রাজ। কখনও পথচলতি মানুষের সঙ্গে করমর্দন করে কখনও বা স্থানীয়দের বাড়িতে ঢুকে, সেল্ফি তুলে প্রচার সারলেন তারকা।

    বিস্তারিত পড়ুন: ‘বিজেপিই তো প্রতিপক্ষ, সংযুক্ত মোর্চা তো ঘরের লোক’, ব্যারাকপুরে প্রচারে এসে ‘দুয়ারে দুয়ারে’ উন্নয়নের ডাক রাজ চক্রবর্তীর

  • 14 Mar 2021 05:32 PM (IST)

    ‘মাষ্টারমশাই’ রবীন্দ্রনাথকে প্রার্থী মানতে নারাজ বিজেপি কর্মীর একাংশ

    প্রার্থী তালিকায় নাম না থাকায় তৃণমূল ছেড়েছিলেন সিঙ্গুরের ‘মাষ্টারমশাই’ রবীন্দ্রনাথ ভট্টাচার্য (Rabindranath Bhattacharjee)। বিজেপি তাঁকে প্রার্থী করে সেই সিঙ্গুরেই পাঠিয়েছে। কিন্তু প্রার্থী তালিকা ঘোষণা হতে না হতেই সিঙ্গুরে ‘রবীন্দ্রনাথ-বিরোধী’ সুর। সেই সুর চড়িয়েছেন খোদ বিজেপি কর্মীরাই। এমনকী ক্ষোভে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষককে আটকে রাখারও অভিযোগ উঠেছে। স্বভাবতই এই ঘটনায় অস্বস্তি দলের অন্দরে।

    বিস্তারিত পড়ুন: ‘মাষ্টারমশাই’ রবীন্দ্রনাথকে প্রার্থী মানতে নারাজ বিজেপি কর্মীর একাংশ, তুমুল বিক্ষোভ সিঙ্গুরে

  • 14 Mar 2021 05:29 PM (IST)

    টিকিট পেয়েও ভোটে লড়বেন না রন্তিদেব, অস্বস্তিতে বিজেপি

    তৃণমূল (TMC) শিবিরে যখন টিকিট না পেয়ে দল ছাড়ার হিড়িক উঠেছে তখন উলটপূরাণ বিজেপি (BJP)-তে। হাওড়া দক্ষিণ কেন্দ্রের প্রার্থী হিসাবে প্রাক্তন সাংবাদিক রন্তিদেব সেনগুপ্তর (Rantideb Sengupta) নাম ঘোষণা করে বিজেপি। তারপরই গেরুয়া শিবিরের বিড়ম্বনা শুরু। প্রার্থী হতে চান না বলে বেঁকে বসেছেন স্বয়ং রন্তিদেব। প্রার্থী হতে রাজি নন বলে দলকেও তিনি জানাবেন বলে দাবি করেছেন। জালালেন, তিনি কেবল দলের হয়ে প্রচার করতে চান, প্রার্থী হবেন না বলে আগেই জানিয়েছিলেন শীর্ষ নেতৃত্বকে।

    বিস্তারিত পড়ুন: টিকিট পেয়েও ভোটে লড়বেন না রন্তিদেব, অস্বস্তিতে বিজেপি

  • 14 Mar 2021 03:37 PM (IST)

    এবার টালিগঞ্জে বাবুল, যশ লড়বেন চণ্ডীতলা থেকে, বেহালা পূর্বে পায়েল

    টালিগঞ্জে বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। বেহালা পূ্র্বে প্রার্থী পায়েল সরকার। চণ্ডীতলা থেকে যশ দাশগুপ্ত। কসবা থেকে ইন্দ্রনীল খান। হাওড়া শ্যামপুকুর তনুশ্রী চক্রবর্তী। চুঁচুড়া থেকে লকেট চট্টোপাধ্যায়। সোনাারপুর দক্ষিণে অঞ্জনা বসু। হাওড়া দক্ষিণে রন্তিদেব সেনগুপ্ত।

  • 14 Mar 2021 03:35 PM (IST)

    ডোমজুড়ে রাজীব, সিঙ্গুরে রবীন্দ্রনাথ

    আলিপুরদুয়ারে বিজেপি প্রার্থী অশোক লাহিড়ী। ডোমজুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায়। সিঙ্গুর থেকে রবীন্দ্রনাথ ভট্টাচার্য। তারকেশ্বর থেকে স্বপন দাশগুপ্ত। দিনহাটায় নিশীথ প্রামাণিক।

  • 14 Mar 2021 03:24 PM (IST)

    টালিগঞ্জ থেকে বাবুল, সিঙ্গুর থেকে রবীন্দ্রনাথ, ডোমজুড়ে রাজীব

    বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা

    আলিপুরদুয়ার- অশোক লাহিড়ি ডোমজুড়- রাজীব বন্দ্যোপাধ্যায় সিঙ্গুর- রবীন্দ্রনাথ ভট্টাচার্য তারকেশ্বর- স্বপন দাশগুপ্ত দিনহাটা- নিশীথ প্রামাণিক

  • 14 Mar 2021 03:08 PM (IST)

    দেগঙ্গার দেওয়ালে দেওয়ালে মুখ্যমন্ত্রীর ‘ভাঙা পা’, জোড়াফুলের হুঁশিয়ারি ‘খেলা হবে’

    উত্তর ২৪ পরগনা: প্রথম দফার ভোট (West Bengal Assembly Election 2021) মোটে দুই সপ্তাহ বাকি। বঙ্গ জুড়ে জোর কদমে প্রচারে নেমেছে রাজনৈতিক দলগুলি। এর মধ্যেই বারাসতের দেগঙ্গায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভাঙের পায়ের ছবি এঁকে শুরু হল দেওয়াল লিখন।

    রবিবার সকালে দেখা গিয়েছে, দেগঙ্গার অলিগলিতে দেওয়াল জুড়ে মুখ্যমন্ত্রীর ভাঙা পায়ের ছবি এঁকে লেখা হয়েছে, ‘ভাঙা পায়ে খেলা হবে’। এই দেওয়াল লিখনকে কেন্দ্রকে তৃণমূলের হয়ে নির্বাচনী প্রচার শুরু করেছেন হাড়োয়ার তৃণমূল প্রার্থী নুরুল ইসলাম ও তাঁর অনুগামীরা।

    বিস্তারিত পড়ুন: দেগঙ্গার দেওয়ালে দেওয়ালে মুখ্যমন্ত্রীর ‘ভাঙা পা’, জোড়াফুলের হুঁশিয়ারি ‘খেলা হবে’

  • 14 Mar 2021 02:34 PM (IST)

    নীল-সাদা হুইল চেয়ারে রাজপথে মমতা

    গত বুধবারই নন্দীগ্রামে পায়ে চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়। দু’দিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। বাড়ি ফিরে গেলেও কড়া নিয়মে থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। আপাতত হুইল চেয়ারই তৃণমূল সুপ্রিমোর সঙ্গী। রবিবার মিছিলে সেই ‘বাহনে’ই সওয়ার হতে দেখা গেল তাঁকে। বিশেষ এই হুইল চেয়ারের রং নীল-সাদা। পা যেহেতু তিনি ঝুলিয়ে রাখতে পারবেন না, তাই রয়েছে বিশেষ ফুট বোর্ড। সাধারণত হুইল চেয়ারের পিছনের দিকে যে চাকা দেখা যায়, মুখ্যমন্ত্রীর হুইল চেয়ারের চাকা তার থেকে কিছুটা আলাদা।

  • 14 Mar 2021 09:30 AM (IST)

    দু'দিনের সফরে আজই বাংলায় শাহ

    অসমে প্রচার সেরে রবিবারই বাংলায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন বিকেলে খড়গপুরে রোড শো করবেন তিনি। রাতে এখানেই থাকবেন। একটি সাংগঠনিক বৈঠক করবেন। সোমবার সকালে চলে যাবেন ঝাড়গ্রামে। সেখানেও রোড শো। এরপর বাঁকুড়া হয়ে ফের অসমে ফিরবেন তিনি।

    বিস্তারিত পড়ুন: লক্ষ্য ‘সোনার বাংলা’, আজ-কাল ঠাসা কর্মসূচি নিয়ে ফের বঙ্গ-সফরে অমিত শাহ

  • 14 Mar 2021 09:20 AM (IST)

    আজ হুইল চেয়ারে রোড শো মমতার

    চোটের পর প্রথম প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামের বিরুলিয়ায় জখম হওয়ার পর রবিবারই রাজপথে নামছেন তৃণমূল সুপ্রিমো। কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশ থেকে হাজরা পর্যন্ত একটি মিছিলের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। সেখানেই হুইল চেয়ারে বসে যোগ দেবেন মমতা।

  • 14 Mar 2021 09:17 AM (IST)

    পোস্টার লাগানোকে ঘিরে তুলকালাম পানিহাটি

    বিজেপি (BJP) কর্মীর বাড়িতে পোস্টার লাগানোকে কেন্দ্র করে তুলকালাম। উত্তপ্ত পানিহাটি। অভিযোগ, ওই বিজেপি কর্মীর বাড়িতে জোর করে তৃণমূলের পতাকা লাগাতে যান কয়েকজন। তাতে আপত্তি করায় শুরু হয় হাতাহাতি। যদিও এ প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চায়নি তৃণমূল।

    বিস্তারিত পড়ুন: পোস্টার লাগানোকে ঘিরে তুলকালাম পানিহাটি, বেধড়ক ‘মার’ বিজেপি কর্মীকে

Published On - Mar 14,2021 6:44 PM

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla