Sourav Ganguly Biopic: সৌরভের বায়োপিকে অভিনয়ের প্রস্তাব ফেরালেন রণবীর?

জুলাই মাসে তাঁর জন্মদিনের পরেই প্রকাশিত হয়েছিল বায়োপিক হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে। সেই খবর প্রকাশ করেছিল TV9 বাংলাও। দিন কয়েক আগে সেই খবরে শিলমোহর দিয়েছিলেন সৌরভ নিজেও...

Sourav Ganguly Biopic: সৌরভের বায়োপিকে অভিনয়ের প্রস্তাব ফেরালেন রণবীর?
মুম্বইয়ের বেশ কিছু সংবাদমাধ্যম থেকে পাওয়া তথ্য বলছে, মহারাজের চরিত্রে অভিনয়ের প্রস্তাব নাকি খারিজ করেছেন রণবীর কাপুর।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক তৈরি হচ্ছে এ খবর নতুন নয়। শোনা গিয়েছিল নাম ভূমিকায় নাকি দেখা যেতে পারে রণবীর কাপুরকে। দাদার পছন্দ তেমনই। তবে মুম্বইয়ের বেশ কিছু সংবাদমাধ্যম থেকে পাওয়া তথ্য বলছে, মহারাজের চরিত্রে অভিনয়ের প্রস্তাব নাকি খারিজ করেছেন রণবীর কাপুর। রণবীর ঘনিষ্ঠর মতে শুধুমাত্র সঞ্জু ছাড়া রিয়েল-লাইফ চরিত্রে অভিনয় নাকি বারেবারেই খারিজ করেছেন তিনি।

ছবিটি পরিচালনা করার কথা লাভ রঞ্জনের। লাভ ঘনিষ্ঠ এক ব্যক্তির কথায়, “রণবীর ক্রিকেটের থেকে ফুটবল বেশি ভালবাসে। তাই এই ছবি নিয়ে ও খুব বেশি উৎসাহিত নয়।” তাহলে কি দাদার ভূমিকায় দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়কে? সেই ব্যক্তির আরও বক্তব্য, “পরমব্রতকে নিয়ে ভাবিত নন প্রযোজক। প্যান ইন্ডিয়া অর্থাৎ সারা ভারতে পরিচিতি এমন মুখের খোঁজেই রয়েছেন তাঁরা।” এরই মধ্যে গোটা ঘটনা নিয়ে পরমের নীরবতা আরও বাড়িয়ে দিচ্ছে জল্পনা শোনা যাচ্ছে নিজের বায়োপিকে নাকি নিজেই অভিনয় করতে পারেন সৌরভ। তবে এ সবই জল্পনার স্তরে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার এখনও ঢের দেরি।

জুলাই মাসে তাঁর জন্মদিনের পরেই প্রকাশিত হয়েছিল বায়োপিক হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে। সেই খবর প্রকাশ করেছিল TV9 বাংলাও। দিন কয়েক আগে সেই খবরে শিলমোহর দিয়েছিলেন সৌরভ নিজেও…

টুইটারে সৌরভ লেখেন, “ক্রিকেটই আমার জীবনের সবকিছু। এই জিনিসটাই আমার মধ্যে আত্মবিশ্বাস বজায় রেখেছে। মাথা উঁচু করে জীবনে এগিয়ে যেতে শিখিয়েছে। এটা এমন একটা সফর, যা উপভোগ করার মতো। লাভ ফিল্মসের তরফে আমার এই সফর বায়োপিকের মাধ্যমে বড় পর্দায় তুলে ধরা হবে জানতে পেরে রোমাঞ্চকর অনুভূতি হচ্ছে।”

অবস্টেন্সে সেই আশ্চর্যজনক কভার ড্রাইভ কিংবা স্কোয়ার কাট ফিরতে চলেছে রুপোলি পর্দায়। লর্ডসের ব্যালকনিতে জার্সি ওড়ানো কিংবা ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে টস করতে যাওয়া এই রকম টুকরো টুকরো ঝলক এ বার সিনেমার আঙ্গিকে দেখা যাবে। সৌরভ গঙ্গোপাধ্যায় মানে জেফ্রি বয়কটের ‘প্রিন্স অফ ক্যালকুটা’। সৌরভ গঙ্গোপাধ্যায় মানে ভারতীয় ক্রিকেটে আগ্রাসনের পথপ্রদর্শক। সৌরভ গঙ্গোপাধ্যায় মানে বিদেশের মাটিতে ভারতকে মাথা তুলে দাঁড় করানো। এই সৌরভ গঙ্গোপাধ্যায় শুধু বাঙালি নয়, সারা ভারতবর্ষ এবং বিশ্ব ক্রিকেটের অত্যন্ত বন্দিত চরিত্র।

আন্তর্জাতিক ক্রিকেটে তাঁকে ঘিরে প্রচুর মিথ রয়েছে। দল বাছাই থেকে শুরু করে তাঁর ক্যাপ্টেন্সি, গ্রেগ চ্যাপেলের সঙ্গে তাঁর তীব্র ঝামেলা থেকে শুরু করে ভারতকে সাফল্য এনে দেওয়া, ভারতীয় ক্রিকেটের কঠিন পরিস্থিতিতে দুরন্ত প্রত্যাবর্তন। এই ধরণের টুকরো টুকরো কাহিনী ছবির কোলাজ দেখা যাবে সেখানে। কিন্তু নামভূমিকায় কে? সে নিয়ে ধোঁয়াশা রয়েই গেল।

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla