Vicky Kaushal: ভিকির বাবা শাম আত্মহত্যা করতে চেয়েছিলেন, পেটে ক্যান্সার নিয়ে ভুগেছিলেন অনেকদিন

Sham Kaushal Battle: ভিকি ও সানি যখন ছোট ছিলেন, শাম সেই সময় অনেক ঝুঁকিও নিয়েছিলেন। ১৯৯০ সালে অ্যাকশন ডিরেক্টর হিসেবে কাজ শুরু করেন শাম। মালায়ালাম ছবি 'ইন্দ্রজলম'-এ প্রথম কাজ করেছিলেন।

Vicky Kaushal: ভিকির বাবা শাম আত্মহত্যা করতে চেয়েছিলেন, পেটে ক্যান্সার নিয়ে ভুগেছিলেন অনেকদিন
বাবা শাম কৌশলের কাঁধে মাথা রেখেছেন ভিকি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2022 | 9:31 AM

বলিউডে উল্লেখযোগ্য স্টান্ট কোরিওগ্রাফারের মধ্যে রয়েছে শাম কৌশলের নাম। ‘দঙ্গল’, ‘বাজিরাও মাস্তানি’, ‘পদ্মাবত’-এর মতো ছবিতে স্টান্ট ও অ্যাকশন কোরিওগ্রাফি করেছিলেন তিনি। তাঁর আরও একটি পরিচয়, তিনি অভিনেতা ভিকি কৌশলের বাবা। ক্যাটরিনা কাইফের শ্বশুরমশাই। প্রায় ৪ দশকেরও বেশি সময় ইন্ডাস্ট্রিতে কাটিয়ে দিয়েছেন শাম। চড়াই-উৎরাই তাঁর ছিলই। সেই চড়াই-উৎরাইয়ের সবচেয়ে কঠিন অধ্যায় নিয়ে এবার মুখ খুলেছেন শাম। তিনি জানিয়েছেন, পেটে ক্যান্সার হয়েছিল তাঁর। অনেকেই হয়তো জানেন না, দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করেছিলেন শাম। সে সময় নিজেকে শেষ করে ফেলতে চেয়েছিলেন তিনি। আত্মহত্যা করার কথাও ভেবেছিলেন। কিন্তু সেই যাত্রায় তিনি রক্ষে পেয়েছেন। ভিকি ও সানি যখন ছোট ছিলেন, শাম সেই সময় অনেক ঝুঁকিও নিয়েছিলেন।

১৯৯০ সালে অ্যাকশন ডিরেক্টর হিসেবে কাজ শুরু করেন শাম। মালায়ালাম ছবি ‘ইন্দ্রজলম’-এ প্রথম কাজ করেছিলেন। তারপর নানা পাটেকারের ‘প্রহার’ ছবিতে কাজ করেন। শাম মনে করেন, তিনি ডেস্টিনির সন্তান (ভাগ্যের সন্তান)। ভাগ্য নাকি ভাল ছিল তাঁর। ১৯৯০ সালের ৬ মে, মুম্বইয়ের ফিল্মিস্থান স্টুডিয়োতে এক ডাকাতের চরিত্রে অভিনয় করছিলেন। তখনই অ্যাকশন ডিরেক্টরের অফার পান। সে সময় থাকতেন আদর্শ নজরের একটি ছোট্ট বাড়িতে। তারপর ধীরে-ধীরে নিজেকে স্টান্ট ডিরেক্টর হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন শাম।

ছেলেদের একটাই পরামর্শ দেন, “জীবনে কখনও দুশ্চিন্তা নেবে না। সহজভাবে জীবনকে গ্রহণ করে নেবে। নিজের কাজকে ভালবাসবে।” শামের ছেলে ভিকি বাবার সব কথাই অক্ষরে-অক্ষরে পালন করেন। তিনিও ‘মাসান’ ছবির হাত ধরে ছবির জগতে প্রবেশ করেছেন। ক্যাটরিনা কাইফকে বিয়ে করেছেন গত বছর। ক্যাটরিনাকেও অ্যাকশন কোরিওগ্রাফ করেছেন শাম। তাঁর বক্তব্য, “ক্যাটরিনা ভীষণ ভাল মেয়ে। নিজের কাজের প্রতি ওঁর খুব নিষ্ঠা।”