সৌরভ চক্রবর্তীর অন্য পদক্ষেপ, নতুন করে কী শুরু করছেন?

Sourav Chakraborty: সৌরভ জানালেন, পরিচিত অভিনেতারা যেমন কাজ করেছেন, তেমন একঝাঁক নতুন মুখ রয়েছেন এই প্ল্যাটফর্মে। যাঁরা নাকি অত্যন্ত শক্তিশালী অভিনেতা।

সৌরভ চক্রবর্তীর অন্য পদক্ষেপ, নতুন করে কী শুরু করছেন?
সৌরভ চক্রবর্তী। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2021 | 12:50 PM

অভিনয়, পরিচালনা, প্রযোজনার মাইলস্টোন পেরিয়ে গিয়েছেন সৌরভ চক্রবর্তী। এ বার ফিল্ম ইন্ডাস্ট্রিতে এক নতুন পদক্ষেপ। নিজস্ব ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম শুরু করলেন তিনি। সদ্য লোগো রিভিল প্রোমো দেখেছেন দর্শক। সৌরভ অ্যান্ড টিমের নতুন প্ল্যাটফর্মের নাম ‘উরি বাবা’।

নিজস্ব প্ল্যাটফর্ম তৈরির ভাবনা কেন ভেবেছিলেন? এ প্রসঙ্গে TV9 বাংলাকে সৌরভ বললেন, “এক বছর আগে থেকেই এর প্রক্রিয়া শুরু হয়েছিল। ‘শব্দজব্দ’ করার পরে আনসার্টেন ছিলাম। কী করব বুঝতে পারছিলাম না। আমাদের এখানে সেই অর্থে অপারেট করে একটাই প্ল্যাটফর্ম। আমি অনেক নতুন ছেলে, মেয়ের সঙ্গে কথা বলি। দেখলাম, অনেক ভাল গল্প শোনাচ্ছে ওরা। অনেকে ভাল ভেবেছে, কিন্তু এক্সিকিউট করতে পারছে না। ওদের কী করে স্পেস দেব ভাবছিলাম।”

‘উরি বাবা’ নামটা অন্যরকম। এর নেপথ্যে কার ভাবনা ছিল? সৌরভ বললেন, “আমাদের অনেক বড় টিম আছে। অমিতদা, ঈশিতা এটা তো অনেক বড় ইনভেস্টমেন্ট। সঞ্জীব ধিরানি, নরেশ ক্ষেত্রপাল রয়েছেন। আমরা কিছু শব্দের তালিকা তৈরি করেছিলাম। যে সব শব্দের সঙ্গে শুধু বাঙালিরা নন, প্যান ইন্ডিয়া পরিচিত। বাঙালির পরিচয়ের ক্ষেত্রে জাতীয় স্তরে ব্যবহৃত হয় এমন কিছু শব্দ। যেমন, ‘দাদা’ একটা শব্দ। ‘উরি বাবা’-ও তেমন শব্দ। বাঙালি তো সেন্স অব হিউমারে বিখ্যাত। সেখানে সুড়সুড়ি দেওয়ার এই তো সময়।”

সৌরভ আরও জানালেন, পরিচিত অভিনেতারা যেমন কাজ করেছেন, তেমন একঝাঁক নতুন মুখ রয়েছেন এই প্ল্যাটফর্মে। যাঁরা নাকি অত্যন্ত শক্তিশালী অভিনেতা। প্রদীপ্ত ভট্টাচার্যের প্রথম ওয়েব সিরিজ ‘বিরহী’ দেখা যাবে এই প্ল্যাটফর্মেই। ব্যাঙ্কিং তৈরি হয়েছে। সফটওয়্যার তৈরি হয়েছে। পুজোর মধ্যে ফ্রি অ্যাপ নিয়ে আসার ভাবনাচিন্তাও চলছে।

এর মধ্যে সৌরভের পরিচালনায় কোনও কাজ আসছে কি? হেসে বললেন, “আসলে এত ভাল ভাল কাজ রয়েছে। আমার কম ভাল কাজ অনেকটা পিছনে রেখেছি। তবে নন ফিকশন শুট করেছি জীবনে প্রথমবার। ইন্ডিপেন্ডেন্ট মিউজিক শো। ‘অন দ্য রকস’। শিলাজিৎ, অনুপম, পিয়া, আরও অনেকে গেয়েছেন।”

আরও পড়ুন, দুঃসময়ে বন্ধুর মতো পাশে থাকতে ‘রিস্তা’ নিয়ে আসছেন ঋতুপর্ণা