মামলায় সর্বস্বান্ত, এক কামরার ঘরে থাকছেন প্রত্যুষার বাবা-মা

মামলা লড়তে গিয়ে কার্যত সর্বস্বান্ত প্রত্যুষার বাবা-মা। থাকতে হচ্ছে এক কামরার ঘরে, এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন প্রত্যুষার বাবা শঙ্কর বন্দ্যোপাধ্যায়।

মামলায় সর্বস্বান্ত, এক কামরার ঘরে থাকছেন প্রত্যুষার বাবা-মা
প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 1:15 PM

২০১৬র ১ এপ্রিল, বলিউড দেখেছিল এক ট্র্যাজিক মৃত্যু। আত্মহত্যা করেছিলেন ছোট পর্দার আনন্দী ওরফে প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়। শোকে পাথর হয়ে গিয়েছিল বলিউড, কান্নায় ভেঙে পড়েছিলেন অনুরাগীরা। অভিযোগের আঙুল উঠেছিল প্রত্যুষার তখনকার প্রেমিক রাহুল রাজ সিংয়ের উপর। দায়ের হয়েছিল আত্মহত্যার প্ররোচনার মামলাও। আর সেই মামলা লড়তে গিয়ে কার্যত সর্বস্বান্ত প্রত্যুষার বাবা-মা। থাকতে হচ্ছে এক কামরার ঘরে, এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন প্রত্যুষার বাবা শঙ্কর বন্দ্যোপাধ্যায়।

তাঁর কথায়, “ওই ঘটনার পর এক ঝড় এসে আমাদের গোটা জীবনটাই কেমন ওলটপালট করে দিয়েছে। বাঁচার জন্য এক টাকাও অবশিষ্ট নেই। মামলা লড়তে গিয়ে সব কিছু হারিয়ে ফেলেছি আমরা।” তিনি যোগ করেন, “এক কামরার এক ঘরে থাকতে হচ্ছে আমাদের। এমন অনেক সময় এসেছে আমরা লোন নিতে বাধ্য হয়েছি।” তিনি জানান, প্রত্যুষার মা এই মুহূর্তে এক শিশু চিকিৎসা কেন্দ্রে কাজ করছেন, আর তিনি গল্প লিখে আয়ের চেষ্টা করছেন। যদিও যত বাধাই আসুক না কেন তিনি হাল ছাড়বেন না বলে জানিয়েছেন শঙ্করবাবু। জানিয়েছেন প্রত্যুষার জন্য ‘ন্যায়’ খুঁজবেনই।

View this post on Instagram

A post shared by Pratyusha Banerjee (@iamprats)

রাহুল আপাতত জামিনে মুক্ত। মাস খানের আগে এক সংবাদমাধ্যমে বহু বছর বাদে এ নিয়ে মুখ খুলেছিলেন রাহুল। তিনি বলেছিলেন, ” “সে দিনের জন্য অপেক্ষা করছি যেদিন আদালত আমাকে নির্দোষ তকমা দেবে। আমি অপরাধী নই। প্রত্যুষাকে আমি মারিনি। ওঁর বাবা-মায়ের লোভই ওঁকে শেষ করে দিয়েছে। দায়ী ওঁর বাবা-মা’ই। আমি ওঁকে বাঁচাতে চেয়েছিলাম। মারতে না।” রাহুলের অভিযোগ, প্রত্যুষার দুই ঘনিষ্ঠ বন্ধু বিকাশ গুপ্তা এবং কাম্যা পাঞ্জাবি ‘অন্যায় ভাবে’ প্রত্যুষার আত্মহত্যার দায় তাঁর উপর চাপাতে চেয়েছেন। তিনি বলেন, “প্রত্যুষা মৃত্যুর আগে শেষ ফোন আমাকে করেছিল তার মানে এই নয় যে আমি ওঁর মৃত্যুর জন্য দায়ী। প্রত্যুষা আমায় দায়ী করেনি। এমনকি আদালত আমায় জামিন দিয়েছে আমার এবং প্রত্যুষার শেষ কথোপকথন শুনেই। সেই কথোপকথনেও কোনও অস্বাভাবিকতা ছিল না।”

আরও পড়ুন-‘পর্নস্টার ফ্রম কলকাতা’ বলছেন, “নিজের ইচ্ছেয় অভিনয় না-করলে সেই এক্সপ্রেশনই আসবে না”