Riddhi Sen: অনস্ক্রিন ‘মা’ কাজলের সঙ্গে ছবি শেয়ার ঋদ্ধির, উস্কে দিলেন নস্টালজিয়া

দিন কয়েক আগে বাবা কৌশিক সেনের জন্মদিনে আবেগঘন পোস্ট করেছিলেন ঋদ্ধি। জানিয়েছিলেন কীভাবে জীবনের প্রতি মুহূর্তে বাবা ছিলেন পাশে। এরই পাশাপাশি আফগানিস্তানে তালিব-রাজের বিরুদ্ধে সরব হয়ে ও দেশের নিরীহদের জন্য অর্থ সংগ্রহে বান্ধবী সুরঙ্গনার সঙ্গে দুটি গান গেয়ে কটাক্ষেরও শিকার হয়েছিলেন তিনি।

Riddhi Sen: অনস্ক্রিন 'মা' কাজলের সঙ্গে ছবি শেয়ার ঋদ্ধির, উস্কে দিলেন নস্টালজিয়া
কাজলের সঙ্গে ঋদ্ধি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 11:00 PM

কাজলের সঙ্গে ছবি শেয়ার করলেন ঋদ্ধি সেন। নতুন ছবির ইঙ্গিত? না, বরং স্মৃতির পাতায় ডুব দিয়েছেন অভিনেতা। চলে গিয়েছেন তিন বছর আগে এক ছবির সেটে।

ছবির নাম ‘হেলিকপ্টার ইলা’। ওই ছবিতে ঋদ্ধির অনস্ক্রিন মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ছবিটি তখনই তোলা। ছবি শেয়ার করে ঋদ্ধি লিখেছেন, “সেপিয়া ও সেলুলয়েডের স্মৃতি।” কমেন্ট বক্সে ভিড় করেছে বন্ধু ও অনুরাগীদের প্রশংসা। সিঙ্গল মাদার ইলাকে কেন্দ্র করে রচিত হয়েছিল ছবিটি। মা ও তাঁর টিনএজ ছেলের আভ্যন্তরীণ নানা টানাপড়েন জায়গা করে নিয়েছিল সেই ছবিতে। কাজল বাঙালি, ঋদ্ধিও বাঙালি ছিলেন আরও একজন বাঙালি। টোটা রায় চৌধুরীকে দেখা গিয়েছিল অন্যতম মুখ্য চরিত্রে।

দিন কয়েক আগে বাবা কৌশিক সেনের জন্মদিনে আবেগঘন পোস্ট করেছিলেন ঋদ্ধি। জানিয়েছিলেন কীভাবে জীবনের প্রতি মুহূর্তে বাবা ছিলেন পাশে। এরই পাশাপাশি আফগানিস্তানে তালিব-রাজের বিরুদ্ধে সরব হয়ে ও দেশের নিরীহদের জন্য অর্থ সংগ্রহে বান্ধবী সুরঙ্গনার সঙ্গে দুটি গান গেয়ে কটাক্ষেরও শিকার হয়েছিলেন তিনি। অভিনেতা লিখেছিলেন, “…চার দেওয়ালের মধ্যে বসে কিছু করাই বৃথা l ওখানে এখন একটা গোটা দিন সাধারণ নাগরিকরা কিভাবে কাটাচ্ছেন, সেটা আমাদের কল্পনার অতীত l বন্দুকের রাজনীতি আর বড়ো বড়ো দেশের দাবা খেলার সামনে এখনো একটা গানের সুর বা একটা কবিতা খুব ক্ষীণ হলেও বড্ডো সত্যি, এমন একটা সত্যি যেটা থেকে যাবে, বন্দুকের আওয়াজের উর্ধে l আমরা আমাদের মতো করে দুটো গান করার চেষ্টা করেছি …”।

View this post on Instagram

A post shared by Riddhi Sen (@riddhi_sen_)

তিনি যোগ করেন, “এই পৃথিবী যেন আফগানিস্তানকে ভুলে না যায়। নিজেদের মতো করে প্রতিবাদ করতে থাকুন l” জাতিসঙ্ঘের রিফিউজি এজেন্সির একটি ফান্ড রেইজার লিঙ্ক শেয়ার করে ঋদ্ধি অনুরোধ করেছিলেন, যারা এই গান শুনছেন এই কঠিন পরিস্থিতিতে তাঁরা যেন নিজেদের মতো করে ওই সব মানুষের পাশে দাঁড়ান। এই মুহূর্তে বেশ কয়েকটি কাজ রয়েছে তাঁর হাতে। ইন্দ্রদীপ দাশগুপ্ত বিশমিল্লাহ, কমলেশ্বর মুখোপাধ্যায়ের অনুসন্ধান ও পাভেলের মন খারাপে দেখা যাবে তাঁকে।