Sreelekha Mitra: ‘পাশের সিটটা খালি রেখেছিলাম…আর একটু বাঁচতে পারতে বাবা’, পিতৃশোকে আচ্ছন্ন শ্রীলেখা

সত্যি বড় নির্মম, তা শ্রীলেখা জানেন। ঠিক তেমনই জানেন বাবা যেমন ছিলেন এখনও রয়েছেন। রয়েছে তাঁর আশীর্বাদ। চলতি বছরের দুর্গা পুজোয় বাড়ি থেকে বের হননি শ্রীলেখা। দুর্গা ঠাকুরের মুখ দেখেননি তিনি।

Sreelekha Mitra: 'পাশের সিটটা খালি রেখেছিলাম...আর একটু বাঁচতে পারতে বাবা', পিতৃশোকে আচ্ছন্ন শ্রীলেখা
শ্রীলেখা মিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 4:00 PM

ছবির প্রিমিয়ারেও বাবার অভাব প্রতি মুহূর্তে অনুভব করেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। যে বাবা এতদিন সব জায়গায় ঢাল হয়ে দাঁড়াতেন। আজ তিনি নেই। শ্রীলেখার বিশ্বাস তিনি আছেন। সশরীরে না থাকলেও মেয়েকে দেখছেন ঠিক। সোশ্যাল মিডিয়ায় তাঁর আবেগঘন পোস্ট, যা দেখে মন ভাল নেই অভিনেত্রীর ফ্যানেদেরও।

মুক্তি পেয়েছে পরিচালক শুভ্রজিৎ মিত্রর ছবি ‘অভিযাত্রিক’। ওই ছবিতেই অন্যতম প্রধান চরিত্র অভিনয় করছেন শ্রীলেখা মিত্র। তাঁর যে কোনও ছবির প্রিমিয়ারে এর আগে হাজির থাকতেন বাবা। বুধবার অভিযাত্রিকের প্রিমিয়ারে যখন সিনেমা হল ঠাসা, হাজার আলোর ঝলকানিতে ঝলছে যাচ্ছে তখন শ্রীলেখা মিত্র মনে পড়েছে সেই মানুষটিকে, যিনি এযাবৎ শ্রীলেখা প্রতি ছবি মুক্তি শরীক হতেন। বাবা নেই, কিন্তু রয়েছে স্মৃতি। সেই স্মৃতি বুকে জড়িয়েই শ্রীলেখা লিখেছেন, “শো’তে আমার পাশের সিটটা খালি ছিল। বাবা আমার সব ছবির প্রিমিয়ারে সিবার আগে পৌঁছে যেত। হয়তো কাল ছিল আমার পাশে, গর্বিত পিতার মতো। আর একটু বাঁচতে পারতে বাবা। এখনও মানতে পারি না।”

সত্যি বড় নির্মম, তা শ্রীলেখা জানেন। ঠিক তেমনই জানেন বাবা যেমন ছিলেন এখনও রয়েছেন। রয়েছে তাঁর আশীর্বাদ। চলতি বছরের দুর্গা পুজোয় বাড়ি থেকে বের হননি শ্রীলেখা। দুর্গা ঠাকুরের মুখ দেখেননি তিনি। কোনও নতুন পোশাক হয়নি তাঁর। বাড়িতেই একান্তে বাবার স্মৃতি আগলে কাটিয়েছেন। লক্ষ্মী পুজোও তার ব্যতিক্রম নয়। কোনও রকম পুজোর আয়োজন করেননি অভিনেত্রী। বরং তাঁর পোশ্যাল পোস্টে স্পষ্ট, এখনও ব্যক্তি জীবনের বিপর্যয়, শোক কাটিয়ে উঠতে পারেননি তিনি।

মাকে কয়েক বছর আগেই হারিয়েছিলেন শ্রীলেখা। বাবাও নেই। গত ২৮ জুলাই বাবার সঙ্গে শেষ ছবি ফেসবুকে শেয়ার করেছিলেন শ্রীলেখা। কোনও পারিবারিক ঘরোয়া অনুষ্ঠানে বাবা এবং মেয়েকে নিয়ে গিয়েছিলেন শ্রীলেখা। সেখানে বাবার এবং তাঁর পোশাকের রং এক ছিল। তাই ছবির ক্যাপশনে লিখেছিলেন, ‘বাবা, আমি সেম সেম’। ‘ওয়ান্স আপঅন আ টাইম ইন ক্যালকাটা’ ছবির জন্য ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে উপস্থিত ছিলেন শ্রীলেখা। সেখান থেকে ফিরে বাবার সঙ্গে আর দেখা করতে যাওয়া হয়নি তাঁর। সেই আফসোস জীবনভর থেকে যাবে বলে জানিয়েছিলেন অভিনেত্রী।

আরও পড়ুন:Abhishek Bachchan: আমায় করুক মেনে নেব, মেয়েকে ট্রোল করলে সহ্য করব না: অভিষেক বচ্চন

আরও পড়ুন:Tathagata-Debleena: স্বামী তথাগতর থেকে আলাদা হয়েছেন, বিষাদ ভুলে কাজেই মন দেবলীনার

আরও পড়ুন:Amit Kumar-Kumar Sanu: “আমি ওঁর রক্ত, তুমি ওঁর ভক্ত, সবাইকে ভস্ম করে দেব”, কেন বললেন কিশোর-পুত্র অমিত কুমার?