Headache: মাথার যন্ত্রণায় কুপোকাত? ৩ উপায়ে ম্যাজিকের মতো গায়েব হবে ব্যথা!

Headache: যন্ত্রণার চোটে এক জায়গায় বেশিক্ষণ বসে থাকাই দায়। এমনটা যদি আপনার সঙ্গেও হয়, তাহলে কী করবেন? রইল ৩ টিপস।

Headache: মাথার যন্ত্রণায় কুপোকাত? ৩ উপায়ে ম্যাজিকের মতো গায়েব হবে ব্যথা!
Image Credit source: PhotoAlto/Frederic Cirou
Follow Us:
| Updated on: Oct 26, 2024 | 6:37 PM

‘দানা’র হানার চোটে বেশ কয়েক দিন ধরেই বৃষ্টিতে ভাসছে বঙ্গ। অথচ যতই ঝড় জল আসুক না কেন, অফিসে তগো ছুটি নেই, এদিক বৃষ্টির জল মাথায় পড়েই শুরু হয়ে গিয়েছে মাথার দপদপ করা। যন্ত্রণার চোটে এক জায়গায় বেশিক্ষণ বসে থাকাই দায়। এমনটা যদি আপনার সঙ্গেও হয়, তাহলে কী করবেন? রইল ৩ টিপস।

পুদিনা – মাথা ব্যথায় কিন্তু মোক্ষম দাওয়াই পুদিনা পাতার রস। শরবত বা ঠান্ডা কোনও পানীয়ে পুদিনা পাতা মিশিয়ে আর হালকা লেবুর রস চিপে নিলে এই পানীয় কিন্তু ম্যাজিক দেখাবে। এই শরবত খেয়ে একটু ঘুমিয়ে নিতে পারলে তো কথাই নেই। উঠে দেখবনে ঝরঝরে হয়ে হগিয়েছে শরীর।

তুলসী – ভেষজ হিসাবে তুলসীর গুণ সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। মাথা ব্যথা সারাতেও কিন্তু বেশ কার্যকরী এই গাছ। জলে তুলসী পাতা ফেলে দিয়ে তা ভাল করে ফুটিয়ে নিন। একটু ঠান্ডা হয়ে এলেই তা খেয়ে নিন। মনে রাখবেন একদম ঠান্ডা যেন না হয়ে যায়। তুলসী পাতা ছিঁড়ে সেই ঘ্রাণ নিলেও উপকার পাওয়া যায়। মাথার যন্ত্রণা কমে।

এই খবরটিও পড়ুন

ল্যাভেন্ডার – ত্বকের যত্ন নিতে বা সুগন্ধী প্রস্তুত করতে ল্যাভেন্ডার অয়েল ব্যবহার করা হয়। তবে আপনি কি জানেন, মাথা ব্যথা সারাতেও সাহায্য করে এই তেল। দু’ফোঁটা ল্যাভেন্ডার তেল হাতে নিয়ে তা কপালের দুপাশে লাগিয়ে ভাল করে মালিশ করুন। অথবা ল্যাভেন্ডার ফুলের পাপড়ি শুকনো করে তা পানীয়ের মধ্যে ফেলে খেলেও মাইগ্রেনের ব্যথায় আরাম পেলে।