Corona Outbreak: ফের আতঙ্ক বাড়াল মৃত্যু! দেশে একদিনে করোনার বলি ৬০০-র বেশি, কেরলেই সংখ্যাটা ৫০০ পার

India Corona Cases: গত ২৪ ঘন্টায় দেশে (India) আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭৪ জন।

Corona Outbreak: ফের আতঙ্ক বাড়াল মৃত্যু! দেশে একদিনে করোনার বলি ৬০০-র বেশি, কেরলেই সংখ্যাটা ৫০০ পার
কমল দেশের করোনা গ্রাফ (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 9:55 AM

নয়া দিল্লি: গত কয়েকদিন ধরেই সংক্রমণ কখনও আট হাজার কখনও নয় হাজার কখনও বা দশ হাজারের নীচে ঘোরাঘুরি করছিল। এরপর গতকালের তুলনায় আজ সামান্য বাড়ল সেই সংক্রমণ।তবে এখনই পিছু ছাড়ছে না করোনা (Corona)। ইতিমধ্যে আবিষ্কৃত হয়েছে করোনার নতুন স্ট্রেন। যার কারণে চিন্তার ভাঁজ বিশেষজ্ঞদের কপালে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে (India) আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭৪ জন। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যাটা ছিল ৮ হাজার ৩১৮ জন। একদিনে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেড়েছে। করোনাকে জয় করেছেন ৯ হাজার ৪৮১ জন। করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ২৭৮ জন। শনিবারের বুলেটিন অনুযায়ী, দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১ হাজার ৩২৪ জন। মোট সক্রিয় রোগী ১ লক্ষ ৫ হাজার ৬৯১ জন। তবে ধীরে ধীরে ফের বেড়েছে মৃত্যু। একদিনে করোনার বলি ৬২১ জন।

এখনও সংক্রমণের নিরিখে কেরলে(Kerala)সংক্রমণ সর্বোচ্চ। সেই রাজ্যে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৪ হাজার ৭৪১ জন। মৃত্যু হয়েছে ৫৫৪ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের কোনও খবর মিললেও নমুনা পরীক্ষা বাড়তেই ধরা পড়ল আক্রান্তের সংখ্যা। একদিনে ৫০৭ জনের সংক্রমণ ঘটেছে। তবে একদিনে মৃত্যু হয়েছে ১৭ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩২২ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৭৪০ জন।

বিগত তিন থেকে চার মাসের পরিসংখ্যান লক্ষ করলে দেখা যাবে দেশের বাকি রাজ্যগুলির তুলনায় উত্তর প্রদেশে কিন্তু করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রিত। দেশের মধ্যে সবচেয়ে বড় রাজ্য হওয়ার দরুণও সেখানে আক্রান্তের সংখ্যা কিন্তু তুলনামূলক অনেক কম।গত ২৪ ঘণ্টায় সেই রাজ্যে আক্রান্ত হয়েছেন মাত্র ৫ জন। একজনের মৃত্যু হয়নি। রাজধানী দিল্লিতে একদিনে আক্রান্ত হয়েছেন ২৭ জন।

এদিকে বেশ কিছুদিন ধরেই এই রাজ্যে সংক্রমণের পজিটিভিটি রেট ছিল ২-এর ওপরে। আর তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। কিন্তু, তবে এবার সেই হার নেমেছে ২-এর নীচে। দৈনিক আক্রান্তের সংখ্যা গতকালের তুলনায় কিছুটা কমেছে, তবে মৃতের সংখ্যা বেড়েছে ফের। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭১০, আজ সেই সংখ্যা কমে হয়েছে ৭০১।

শুক্রবারের বুলেটিনে দৈনিক মৃতের সংখ্যা ছিল ৯। আজ সেই সংখ্যা বেড়ে হয়েছে ১১। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭১৭ জন। গত দুদিন ধরেই নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ হাজারের কিছু বেশি।

সামনে এসেছে করোনার নতুন ভ্যারিয়েন্টের কথা। দক্ষিণ আফ্রিকায় এর দাপাদাপিও শুরু হয়েছে। নাম দেওয়া হয়েছে সুপার ভ্যারিয়েন্ট। তবে করোনার নতুন ভ্যারিয়েন্ট (New Variant of COVID-19) নিয়ে সতর্কবার্তা ছাড়া আপাতত আর কিছুই বলার নেই কেন্দ্রের। ইতিমধ্যে ওমিক্রন রুখতে তৎপর কর্নাটক সরকার, দেশ-বিদেশের যাত্রীদের মানতে হবে একাধিক নিয়ম

আরও পড়ুন: Karnataka COVID Norms: ওমিক্রন রুখতে তৎপর কর্নাটক সরকার, দেশ-বিদেশের যাত্রীদের মানতে হবে একাধিক নিয়ম