Vinesh Phogat-Brij Bhushan: অলিম্পিকে পদক ‘মিস’ বীনেশের, ‘ভগবান শাস্তি দিয়েছে’ বললেন ব্রীজভূষণ!

Haryana Assebly Election 2024: কুস্তিগীরদের যৌন হেনস্থা নিয়ে বিতর্ক, প্রতিবাদের জেরেই রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন ব্রীজভূষণ। লোকসভা নির্বাচনেও তাঁকে টিকিট দেওয়া হয়নি। এই সমস্ত কিছুরই ক্ষোভ যেন উগরে দিলেন ব্রীজভূষণ।

Vinesh Phogat-Brij Bhushan: অলিম্পিকে পদক 'মিস' বীনেশের, 'ভগবান শাস্তি দিয়েছে' বললেন ব্রীজভূষণ!
বীনেশ ফোগট-ব্রীজভূষণ সরণ সিং।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 07, 2024 | 12:43 PM

চণ্ডীগঢ়: কংগ্রেসে যোগ দিয়েছেন কুস্তিগীর বীনেশ ফোগট ও বজরং পুনিয়া। রাতেই দলের তরফে ঘোষণা করা হরিয়ানা বিধানসভা নির্বাচনে জুলানা কেন্দ্র থেকে নির্বাচনে লড়বেন বীনেশ ফোগট। এদিকে, বীনেশ কংগ্রেসে যোগ দিতেই তাঁকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন প্রাক্তন বিজেপি সাংসদ তথা জাতীয় রেসলিং ফেডারেশনের প্রাক্তন প্রধান ব্রীজভূষণ সরণ সিং। তাঁর কথায়, “ভগবান শাস্তি দিয়েছে, তাই বীনেশ অলিম্পিকে পদক জিততে পারেনি“। প্রসঙ্গত, এই ব্রীজ ভূষণের বিরুদ্ধেই যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন বীনেশ সহ একাধিক কুস্তিগীর।

কুস্তিগীরদের যৌন হেনস্থা নিয়ে বিতর্ক, প্রতিবাদের জেরেই রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন ব্রীজভূষণ। লোকসভা নির্বাচনেও তাঁকে টিকিট দেওয়া হয়নি। এই সমস্ত কিছুরই ক্ষোভ যেন উগরে দিলেন ব্রীজভূষণ। বীনেশ ফোগট কংগ্রেসের টিকিটে প্রার্থী হওয়া নিয়ে ব্রীজভূষণ বলেন, “আমি বীনেশ ফোগটকে প্রশ্ন করতে চাই যে একজন খেলোয়াড় কি একই দিনে দুটি ওজনের ক্যাটেগরিতে ট্রায়াল দিতে পারেন? ওজন মাপার পর কি ৫ ঘণ্টা ট্রায়াল আটকে রাখা যায়?  কুস্তিতে তুমি জেতোনি, প্রতারণা করে তুমি ওখানে (অলিম্পিকে) গিয়েছো। ভগবান এর শাস্তি দিয়েছে তোমাকে।

এই খবরটিও পড়ুন

বিজেপি নেতা আরও দাবি করেন যে বজরং পুনিয়া কোনও ট্রায়াল না দিয়েই এশিয়ান গেমসে অংশ নিয়েছিল। তিনি বলেন, “ক্রীড়া ক্ষেত্রে হরিয়ানা দেশের মুকুট। ওরা বিগত আড়াই বছর ধরে কুস্তি আটকে রেখেছে। এটা কি সত্যি নয় যে বজরং ট্রায়াল না দিয়েই এশিয়ান গেমসে গিয়েছে? যারা কুস্তিতে বিশেষজ্ঞ, তারা এই বিষয়ে বলতে পারবেন।”

মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্থা করার যে মারাত্মক অভিযোগ উঠেছিল ব্রীজভূষণের বিরুদ্ধে, তা নিয়েও মুখ খোলেন প্রাক্তন বিজেপি সাংসদ। বলেন, “ওরা আমার মেয়ের মতো। আমার মেয়েদের হেনস্থা করিনি। যদি কেউ মেয়েদের অপমান করে থাকে, তা হল বজরং ও বীনেশ। ভূপীন্দর হুডা স্ক্রিপ্ট লিখেছিল। এরাই দায়ী। কুস্তিগীরদের প্রতিবাদ আসলে কংগ্রেসের ষড়যন্ত্র ছিল।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)