Haryana: হরিয়ানায় বিজেপি সাংসদের উপর হামলা, গাড়ি ভাঙচুর; ‘খুনের চেষ্টা’র অভিযোগ নেতার

Ram Chander Jangra: সাংসদের গাড়ি লক্ষ্য করে লাঠি ছোড়া হয় বলে অভিযোগ। জাঙ্গরার গাড়ির সামনের কাঁচ ভেঙে গিয়েছে দুষ্কৃতীদের হামলায়। অল্পের জন্য রক্ষা পেয়েছেন সাংসদ।

Haryana: হরিয়ানায় বিজেপি সাংসদের উপর হামলা, গাড়ি ভাঙচুর; 'খুনের চেষ্টা'র অভিযোগ নেতার
বিজেপির রাজ্যসভার সাংসদ রাম চন্দ্র জাঙ্গরা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2021 | 11:22 PM

হিসার: হরিয়ানার হিসারে আজ এক দলীয় কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন বিজেপি সাংসদ রাম চন্দ্র জাঙ্গরা। আর তখনই তাঁর গাড়ির উপর চড়াও হয় একদল দুষ্কৃতী। সাংসদের গাড়ি লক্ষ্য করে লাঠি ছোড়া হয় বলে অভিযোগ। জাঙ্গরার গাড়ির সামনের কাঁচ ভেঙে গিয়েছে দুষ্কৃতীদের হামলায়। অল্পের জন্য রক্ষা পেয়েছেন সাংসদ।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রাম চন্দ্র জাঙ্গরার উপর হামলার ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেফতার করা হয়েছে। কৃষি আইনের বিরুদ্ধে জোরদার প্রতিবাদ চালাচ্ছে হরিয়ানার কৃষকরা। বিজেপি এবং জননায়ক জনতা পার্টির নেতাদের হিসারে দলীয় কর্মসূচিতে আসার তীব্র বিরোধিতা করছিলেন কৃষকদের একাংশ। বিক্ষোভ চলছিল। পুলিশ জানিয়েছেন, বিক্ষোভকারীদের মধ্যে কেউ কেউ হাতে কালো পতাকা নিয়ে হিসারের নরনৌন্দে বিজেপি সাংসদের গাড়ি আটকে দেয়। পরে পুলিশ এসে সেই রাস্তা থেকে বিক্ষোভকারীদের সরিয়ে সাংসদের যাওয়ার ব্যবস্থা করে দেয়।

এদিকে বিজেপি সাংসদের অভিযোগ, তাঁকে খুনের চেষ্টা করা হয়েছে। সাংসদ বলেন, “আমি একটি কর্মসূচি শেষ করে অন্য একটি কর্মসূচির জন্য রওনা দিয়েছিলাম। তখনই একদল দুষ্কৃতী আমার গাড়ি লক্ষ্য করে লাঠি ছুড়তে শুরু করে। গাড়ির বেশ কিছু অংশে ক্ষতি হয়েছে। তবে কেউ জখম হয়নি।”

তিনি আরও বলেন, “আমি হরিয়ানা ডিরেক্টর জেনারেল অব পুলিশ এবং পুলিশ সুপারের সঙ্গে কথা বলেছি। যারা এই কাণ্ড ঘটিয়েছে, তাদের আইন মোতাবেক কঠোর শাস্তির দাবি জানাচ্ছি আমি। দুষ্কৃতীরা আমাকে খুনের চেষ্টা করেছিল।” সাংসদ জানিয়েছেন, যখন তাঁর গাড়ি লক্ষ্য করে হামলা হয়, তখন তিনি গাড়ির পিছনের সিটে বসে ছিলেন।

সাংসদ বিক্ষোভরত কৃষকদের উপর গোটা ঘটনার দায় চাপিয়েছেন। তাঁর বক্তব্য, “আমি তো আর কোনও রাজনৈতিক কর্মসূচিতে যাচ্ছিলাম না। আমি যাচ্ছিলাম সামাজিক কর্মসূচিতে। এবার কি সেটাও করতে দেবে না?”

উল্লেখ্য, ২০২০ সালে অগস্ট মাসে শুরু হয়েছিল, এক বছরের বেশি সময় পেরিয়ে গেলেও নিজেদের দাবিতে অনড় আন্দোলনরত কৃষকরা। বিতর্কিত তিনটি কৃষি বিল (Farmers’s Bill) প্রত্যাহারের দাবিতে এখনও নিজেদের অবস্থানেই রয়েছেন তারা কেন্দ্রের সঙ্গে সংঘাতে কোনওভাবেই দাঁড়ি পড়ছে বরং দিন আরও বেশি করে নরেন্দ্র মোদী সরকারের (Naredra Modi Government) বিরুদ্ধে সুর চড়াচ্ছেন কৃষকরা।

কৃষকদের দাবি এই আইন তাদের স্বার্থ বিরোধী অন্যদিকে সরকারের দাবি কৃষকদের ভালর জন্যই এই আইন নিয়ে আসা হয়েছে। বারবার সরকার ও আন্দোলনরত কৃষকদের মধ্যে আলোচনা হলেও কোনও সমাধান সূত্র বের হয়নি।

আরও পড়ুন : Srinagar-Sharjah flight: কোনও বদল নেই পাকিস্তানের! বিমান চালাতে কূটনৈতিক স্তরে কথাবার্তা চালাচ্ছে ভারত

আরও পড়ুন: Delhi AQI: দীপাবলি পরবর্তী রাজধানীতে বাতাসের গুণগত মান বিগত ৫ বছরে সর্বনিকৃষ্ট