Congress: ভারত জোড়ো যাত্রায় হাঁটতে হাঁটতেই হঠাৎ বুকে ব্যথা, মৃত্যু কংগ্রেস সাংসদের, হাসপাতালে ছুটলেন রাহুল

Bharat Jodo Yatra: সাংসদের মৃত্যুর খবর পেয়েই হাসপাতালে ছুটে যান রাহুল গান্ধী। আজকের জন্য ভারত জোড়ো যাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Congress: ভারত জোড়ো যাত্রায় হাঁটতে হাঁটতেই হঠাৎ বুকে ব্যথা, মৃত্যু কংগ্রেস সাংসদের, হাসপাতালে ছুটলেন রাহুল
অ্য়াম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হচ্ছে ওই সাংসদকে।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2023 | 11:10 AM

চণ্ডীগঢ়: ভারত জোড়ো যাত্রার মাঝেই মৃত্যু কংগ্রেস সাংসদের। শনিবার পঞ্জাবের (Punjab) লুধিয়ানায় মৃত্যু হয় কংগ্রেস সাংসদ সন্তোখ সিং চৌধুরি (Santokh Singh Chaudhary)। ভারত জোড়ো যাত্রায় পা মিলিয়েছিলেন তিনি, হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে ওই সাংসদের অসুস্থ হয়ে পড়ার খবর শুনেই, পদযাত্রা ছেড়ে হাসপাতালে ছোটেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)।

চলতি সপ্তাহেই পঞ্জাবে প্রবেশ করেছে ভারত জোড়ো যাত্রা। শনিবার সকালে পঞ্জাবের ফিলৌর দিয়ে যাচ্ছিল ভারত জোড়ো যাত্রা। এই যাত্রায় পা মিলিয়েছিলেন পঞ্জাবের জলন্ধরের কংগ্রেস সাংসদ সন্তোখ সিং চৌধুরি। হঠাৎই তিনি অসুস্থবোধ করেন, তাঁর হৃৎস্পন্দন বেড়ে যায়। সঙ্গে সঙ্গেই অ্যাম্বুলেন্সে করে তাঁকে ফাগওয়ারার ভির্ক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানের চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ইতিমধ্যেই একটি ভিডিয়োও সামনে এসেছে, যেখানে দেখা যাচ্ছে, ওই সাংসদ অসুস্থ হওয়ার পরই সঙ্গে সঙ্গে তাঁকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। পদযাত্রার মাঝখান দিয়েই এগিয়ে যায় সেই অ্যাম্বুলেন্স। পথেই ওই সাংসদের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

সাংসদের মৃত্যুর খবর পেয়েই হাসপাতালে ছুটে যান রাহুল গান্ধী। আজকের জন্য ভারত জোড়ো যাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সন্তোখ সিংয়ের মৃত্যুর খবর পেয়ে টুইটে শোক প্রকাশ করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। তিনি পঞ্জাবীতে লেখেন, “পঞ্জাবের জলন্ধরের কংগ্রেস সাংসদ সন্তোখ সিং চৌধুরির মৃত্যুুর খবর পেয়ে অত্যন্ত দুঃখিত। ওনার আত্মার শান্তি কামনা করি।”

প্রসঙ্গত, দেশজুড়ে জনসংযোগ কর্মসূচি হিসাবে ভারত জোড়ো যাত্রার সূচনা করেছে কংগ্রেস। এই পদযাত্রার নেতৃত্ব দিচ্ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। গত বছরের ৭ সেপ্টেম্বর দক্ষিণ ভারতের কন্যাকুমারী থেকে এই পদযাত্রার সূচনা হয়। আগামী ৩০ জানুয়ারি জম্মু-কাশ্মীরে প্রবেশ করে এই যাত্রা শেষ হবে।