Corona Cases and Lockdown News Live: করোনা আক্রান্ত ক্যাটরিনা, দিল্লিতে জারি নৈশ কার্ফু

| Updated on: Apr 07, 2021 | 1:47 PM

সোমবার দেশে মোট আক্রান্তের সংখ্যা এক লাখের গণ্ডি পার করেছিল। এ দিন সেই সংখ্যাটিই কিছুটা কমে। ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯৬ হাজারেরও বেশি মানুষ।

Corona Cases and Lockdown News Live: করোনা আক্রান্ত ক্যাটরিনা, দিল্লিতে জারি নৈশ কার্ফু
মহারাষ্ট্রে জারি হয়েছে নৈশ কার্ফু। ফাঁকা রাস্তায় চলছে পুলিশি টহল। ছবি:PTI

নয়া দিল্লি: সামান্য কমল সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৯৬ হাজার ৯৮২ জন। মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৪৯ জন। মৃতের মোট সংখ্যাও পৌঁছেছে ১ লাখ ৬৫ হাজার ৫৪৭-এ। দেশের সংক্রমণ বৃদ্ধি পেতেই টিকাকরণেও জোর দেওয়া হয়েছে। সোমবারই দিল্লি সরকারের তরফে জানানো হয়েছে এ বার থেকে সারা দিনরাতই খোলা থাকবে করোনা টিকা কেন্দ্রগুলি। অন্যদিকে বাড়তি সংক্রমণ নিয়ে ৮ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিকে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দিল্লিতে নৈশ কার্ফু জারি করা হল। অন্যদিকে, এ দিন জানা যায় করোনা আক্রান্ত হয়েছেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা ক্যাইফ। করোনার যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 06 Apr 2021 08:17 PM (IST)

    বাংলায় একদিনে করোনা সংক্রমণ ২ হাজার পার

    রোজই ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতর হচ্ছে ভোটের বাংলার করোনা পরিস্থিতি। তরতরিয়ে বাড়ছে একদিনের সংক্রমণ। আক্রান্তের সংখ্যার নিরিখে রোজই রেকর্ড ভাঙছে রাজ্যে। মঙ্গলবার বাংলায় একদিনে করোনা আক্রান্ত হলেন ২ হাজার ৫৮ জন। বাড়ল মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ পজিটিভ সাত জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় পর্যায়ের সংক্রমণে যা রেকর্ড।

    সবিস্তারে পড়ুন: বাংলায় একদিনে করোনা সংক্রমণ ২ হাজার পার! দ্বিতীয় পর্যায়ে রেকর্ড মৃত্যু আজ

  • 06 Apr 2021 05:22 PM (IST)

    করোনা আক্রান্ত ক্যাটরিনা ক্যাইফ

    ফের করোনার হানা বলিউডে। এ বার করোনা আক্রান্ত হলেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা ক্যাইফ। বর্তমানে তিনি হোম আইসোলেশনে রয়েছেন। এর আগে গতকালই জানা যায়, ভিকি কৌশল ও ভূমি পেডনেকরও করোনা আক্রান্ত হয়েছেন।

  • 06 Apr 2021 04:42 PM (IST)

    জম্মু-কাশ্মীরে সাময়িকভাবে বন্ধ হল বক্সিং, জুডো, কবাডি

    করোনা সংক্রমণ বাড়তেই গত সপ্তাহেই সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ বার সংস্পর্শ এড়াতে আপাতত বক্সিং, কুস্তি, জুডো ক্যারাটে, কবাডি, খো খো, তাইকোন্ডো খেলা স্থগিত রাখার নির্দেশ দিল রাজ্য সরকার।

  • 06 Apr 2021 12:55 PM (IST)

    নিয়মের কড়াকড়ি দিল্লির নাইট কার্ফুতে

    করোনা সংক্রমণ রুখতে এ দিন দিল্লি সরকারের তরফে নৈশ কার্ফু জারি করা হয়েছে। রাত ১০টি থেকে ভোর ৫টা অবধি জারি হওয়া এই কার্ফুতে বিভিন্ন নিয়মও জারি করা হয়েছে। প্রশাসনের তরফে জানানো হয়েছে-

    যানবাহন চলাচলে কোনও বিধিনিষেধ থাকবে না।

    রাতে যদি কেউ করোনা টিকা নিতে যান, তবে ই-পাস দেখাতে হবে।

    রেশন দোকানের মালিক, মুদি দোকান, ফল, সবজি ও ওষুধের দোকানের মালিকরাও এই ই-পাসের সুবিধা নিতে পারবেন।

    সংবাদ মাধ্যমের কর্মীরাও ই-পাস ব্যবহার করে যাতায়াত করতে পারবে।

    চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা নিজেদের আইডি কার্ড দেখিয়ে কার্ফু চলাকালীনও যাতায়াত করতে পারবেন।

    যাত্রীদের কাছে বাস বা ট্রেনের টিকিট দেখালে তাঁদের যাতায়াতেও ছাড় দেওয়া হবে।

    অসুস্থ রোগী ও গর্ভবতী মহিলাদের ক্ষেত্রেও ছাড় দেওয়া হবে।

    জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই কেবল বাস, মেট্রো, অটো, ট্যাক্সিতে করে যাতায়াত করতে পারবেন।
  • 06 Apr 2021 12:03 PM (IST)

    মহারাষ্ট্রে একদিনেই আক্রান্ত ৪৭ হাজার ২৮৮

    মহারাষ্ট্রে ক্রমশ বেড়েই চলছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্য় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪৭ হাজারেরও বেশি বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন। ২৫ বছরের উর্ধ্বে রাজ্যের সমস্ত বাসিন্দাদেরই টিকাকরণের জন্য সোমবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন জানান।

  • 06 Apr 2021 11:53 AM (IST)

    দিল্লিতেও জারি হল নৈশ কার্ফু

    মহারাষ্ট্রের পর এ বার দিল্লিতেও জারি হল নৈশ কার্ফু। বাড়তি সংক্রমণের বিষয়টি মাথায় রেখেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছে কেজরীবাল সরকার। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, রাত ১০টা থেকে ভোর ৫টা অবধি কার্ফু জারি থাকবে। এই সময়ে জরুরি পরিষেবা বাদে সমস্ত যান চলাচল ও সাধারণ মানুষের গতিবিধির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী ৩০ এপ্রিল অবধি এই নিয়ম জারি থাকবে।

  • 06 Apr 2021 11:33 AM (IST)

    বাড়ছে টিকাকরণের হার

    দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই টিকাকরণেও গতি আনা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৪৩ লাখ ৯৬৬ জন করোনা টিকা নিয়েছেন। এই নিয়ে দেশে মোট ৮ কোটি ৩১ লাখ ১০ হাজার ৯২৬ জন করোনা টিকা নিয়েছেন।

Published On - Apr 06,2021 8:17 PM

Follow Us: