ইয়াসের দাপটেও অবিচল ওড়িশা সরকার, ঝড়-বৃষ্টি সামলেই ভিন রাজ্যে পৌছে দেওয়া হল অক্সিজেন

বুধবার অঙ্গুল থেকে মোট চারটি অক্সিজেন ট্যাঙ্কার হায়দরাবাদ ও বিশাখাপত্তনমে পাঠানো হয়। রাজ্যের মধ্যে জাজপুর থেকে দুটি ট্যাঙ্কার বেরহামপুর ও ভূবনেশ্বরে পাঠানো হয়।

ইয়াসের দাপটেও অবিচল ওড়িশা সরকার, ঝড়-বৃষ্টি সামলেই ভিন রাজ্যে পৌছে দেওয়া হল অক্সিজেন
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 27, 2021 | 9:40 AM

ভূবনেশ্বর: ইয়াস (Yaas)-র থেকেও প্রাধান্য বেশি পেল করোনা আক্রান্তদের জন্য অক্সিজেন। ঘূর্ণিঝড়ের দাপটেও কর্তব্যে অবিচল রইল ওড়িশা প্রশাসন। ওড়িশার অক্সিজেন প্ল্যান্ট থেকে ভিন রাজ্যে অক্সিজেন ট্যাঙ্কার পাঠানোর পাশাপাশি রাজ্যের বিভিন্ন হাসপাতালেও নির্দিষ্ট সময়েই পৌঁছে দেওয়া হল অক্সিজেন।

বুধবার সকাল ন’টা নাগাদ ওড়িশায় আছড়ে পড়ে ঘূর্ণিঝড় ইয়াস। ঘূর্ণিঝড়ের প্রভাবে সারা দিন রাত ধরেই চলে বৃষ্টিপাত। গাছপালা ভেঙে পড়ে বহু জায়গায় বিদ্যুৎ পরিষেবাও বিপর্যস্ত হয়ে পড়ে। রাস্তাঘাট পরিষ্কারের পাশাপাশিই অক্সিজেন সরবরাহ ব্যবস্থাও যাতে কোনওভাবে প্রভাবিত না হয়, সেই বিষয়ে নজর রাখতে বলা হয়।

ওড়িশা পুলিশের এডিজি যশবন্ত কুমার জেঠওয়া জানান, ওড়িশা বিপর্যয় মোকাবিলা দফতরের ৬০টি দলকে বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টিতে যে সমস্ত গাছপালা ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছিল, তা দ্রুত পরিষ্কার করে জাতীয় সড়ক খালি রাখার জন্য পাঠানো হয়েছিল। অক্সিজেন ট্যাঙ্কারগুলি যাতে কোনও বাধা বিপত্তির সম্মুখীন না হয়, তার জন্যও আগেভাগেই পরিকল্পনা করা ছিল।

রাজ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বুধবার অঙ্গুল থেকে মোট চারটি অক্সিজেন ট্যাঙ্কার হায়দরাবাদ ও বিশাখাপত্তনমে পাঠানো হয়। রাজ্যের মধ্যে জাজপুর থেকে দুটি ট্যাঙ্কার বেরহামপুর ও ভূবনেশ্বরে পাঠানো হয়।

উল্লেখ্য, দেশে অক্সিজেন সঙ্কট দেখা দেওয়ার পরই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল ওড়িশা প্রশাসন। বিগত ৩৪ দিনে গ্রিন করিডরের মাধ্যমে মোট ২২৫৪২.৮৯৫ মেট্রিক টন অক্সিজেন বিভিন্ন রাজ্যে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: অ্যান্টিবডি ককটেলের ম্যাজিক! ২৪ ঘণ্টাতেই সুস্থ হলেন ৮২ বছরের করোনা আক্রান্ত