Donald Trump Son. : চলতি মাসে ভারতের আসছেন ট্রাম্প-পুত্র, কেন বাণিজ্যনগরীতে পা রাখবেন?

বর্তমানে ভারতে চারটি ট্রাম্প প্রজেক্ট চলছে- দিল্লি-এনসিআর ট্রাম্প টাওয়ার, কলকাতা ট্রাম্প টাওয়ার, পুনে ট্রাম্প টাওয়ার এবং মুম্বই ট্রাম্প টাওয়ার। এগুলির মধ্যে পুনের প্রকল্পটির কাজ সম্পূর্ণ।

Donald Trump Son. : চলতি মাসে ভারতের আসছেন ট্রাম্প-পুত্র, কেন বাণিজ্যনগরীতে পা রাখবেন?
ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। ছবি সৌজন্য: ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 7:48 AM

নয়া দিল্লি: প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সখ্যতার কথা গোটা বিশ্বে চর্চিত। বর্তমানে আর প্রেসিডেন্ট পদে নেই ডোনাল্ড ট্রাম্প। তবে ট্রাম্প কোম্পানির সঙ্গে ভারতের ব্যবসায়িক যোগ আজও অবিচ্ছিন্ন। আর তাই চলতি মাসেই ভারতে আসছেন ট্রাম্প-পুত্র তথা ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন’-এর কার্যনির্বাহী ভাইস প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। মূলত, ভারতে ব্যবসার প্রসার ঘটাতেই ভারতে আসছেন ট্রাম্প-পুত্র।

জানা গিয়েছে, মুম্বইয়ের সংস্থা ‘ট্রিবেকা ডেভলপার্স’-এর সঙ্গে গাঁটছড়া বেধে ইতিমধ্যে ভারতের রিয়েল এস্টেট মার্কেটে ঢুকে পড়েছে নিউ ইয়র্কের ‘দ্য ট্রাম্প অর্গানাইজেশন’। এবার সেই ব্যবসার আরও প্রসার ঘটাতেই মুম্বইয়ে আসছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুত্র। মার্কিন এই সংস্থা এবং ট্রিবেকা ডেভলপার্স ইতিমধ্যে লোধা গ্রুপ সহ স্থানীয় উন্নয়নমূলক সংস্থাগুলির সঙ্গে ট্রাম্প ব্রান্ডের অধীনে বিলাসবহুল আবাসন গড়ার পরিকল্পনা নিয়েছে। সূত্রের খবর, এখনও পর্যন্ত চারটি প্রকল্প ঘোষিত হয়েছে। যার মধ্যে একটি পুনেতে হয়েছে এবং সেটির কাজ প্রায় সম্পূর্ণ।

ট্রাম্প-পুত্রের ভারতে আসার খবরটি নিশ্চিত করে বিবৃতি দিয়েছে ট্রিবেকা ডেভলপার্স। সংস্থার তরফে বিবৃতিতে বলা হয়েছে, সম্ভবত চলতি মাসেই ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। ট্রিবেকা ডেভলপার্সের ১০ বছর বর্ষপূর্তি উপলক্ষ্যেই ভারতে আসছেন তিনি। এই সফরেই জুনিয়র ট্রাম্প এবং ট্রিবেকা ডেভলপার্সের প্রতিষ্ঠাতা কল্পেশ মেহতা যৌথভাবে তাঁদের ব্যবসা পরিবর্ধনের কথা ঘোষণা করবেন।

ট্রাম্প অর্গানাইজেশন-এর সঙ্গে ট্রিবেকা ডেভলপার্সের সম্পর্ক দীর্ঘদিনের জানিয়ে কল্পেশ মেহতা বলেন, “ট্রিবেকা বিজনেজ অ্যাসোসিয়েশন ১০ বছর আগে ট্রাম্প অর্গানাইজেশনের সঙ্গে কাজ শুরু করেছিল এবং বছরের পর বছর ধরে দুই সংস্থার সম্পর্ক আরও দৃঢ় হয়েছে। ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ছাড়া আমাদের ১০ বছরের এই পূর্তি সম্ভব হত না। তিনি আমাদের এই বর্ষপূর্তি যোগ দেবেন, আমি কৃতজ্ঞ।” মেহতা আরও বলেন, “তাঁর সফরেই আমরা ট্রাম্প অর্গানাইজেশন-এর সঙ্গে আমাদের ব্যবসা বাড়ানোর পরিকল্পনা এবং অন্যান্য উন্নয়নের কথা ঘোষণা করব।”

প্রসঙ্গত, বর্তমানে ভারতে চারটি ট্রাম্প প্রজেক্ট চলছে- দিল্লি-এনসিআর ট্রাম্প টাওয়ার, কলকাতা ট্রাম্প টাওয়ার, পুনে ট্রাম্প টাওয়ার এবং মুম্বই ট্রাম্প টাওয়ার। এগুলির মধ্যে পুনের প্রকল্পটির কাজ সম্পূর্ণ।