Rahul Gandhi: ফের প্রধানমন্ত্রী সম্পর্কে বিতর্কিত মন্তব্য, রাহুল গান্ধীকে নোটিশ নির্বাচন কমিশনের

EC Notice: আগামী ২৫ নভেম্বর রাজস্থানে বিধানসভা নির্বাচন রয়েছে। সেই নির্বাচনের প্রচারে গিয়েই গত মঙ্গলবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একহাত নেন রাহুল গান্ধী। বিশ্বকাপ ফাইনালে ভারতের পরাজয়ের জন্য সরাসরি প্রধানমন্ত্রীকে তোপ দেগে কটাক্ষ করেন তিনি। প্রধানমন্ত্রীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও তীব্র কটাক্ষ করেন রাহুল গান্ধী।

Rahul Gandhi: ফের প্রধানমন্ত্রী সম্পর্কে বিতর্কিত মন্তব্য, রাহুল গান্ধীকে নোটিশ নির্বাচন কমিশনের
রাহুল গান্ধী (ফাইল ছবি)Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 23, 2023 | 5:21 PM

নয়া দিল্লি: ফের বিতর্কের কেন্দ্রে রাহুল গান্ধী (Rahul Gandhi)। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে নির্বাচন কমিশনের কোপে পড়লেন রাগা। বৃহস্পতিবারই রাহুল গান্ধীকে একটি নোটিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন (EC)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে রাহুল গান্ধী যে বিতর্কিত মন্তব্য করেছেন, সেই বিষয়ে তাঁর কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

দিন কয়েক আগে রাজস্থানে এক নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন রাহুল গান্ধী। যার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। রাহুলকে দেশদ্রোহী বলার পাশাপাশি থানায় এফআইআর দায়েরও করে বিজেপি। সিনিয়ার নেতার কাছে এই ধরনের মন্তব্য অভিপ্রেত নয় বলে দাবি বিজেপি। নির্বাচন কমিশনের কাছেও অভিযোগ জানিয়েছে। তার পরিপ্রেক্ষিতেই এবার রাহুল গান্ধীকে নোটিশ দিল নির্বাচন কমিশন। রাহুল গান্ধী নির্বাচনী বিধিভঙ্গ করেছেন বলে অভিযোগ। আগামী ২৫ নভেম্বরের মধ্যে রাহুলকে তাঁর মন্তব্যের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ২৫ নভেম্বর রাজস্থানে বিধানসভা নির্বাচন রয়েছে। সেই নির্বাচনের প্রচারে গিয়েই গত মঙ্গলবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একহাত নেন রাহুল গান্ধী। বিশ্বকাপ ফাইনালে ভারতের পরাজয়ের জন্য সরাসরি প্রধানমন্ত্রীকে তোপ দেগে কটাক্ষ করেন তিনি। একইসঙ্গে অপর একটি ইস্যুতে প্রধানমন্ত্রীর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও কটাক্ষ করেন রাহুল গান্ধী।