PM Narendra Modi TV9 Interview: আগে বামেরা, এখন তৃণমূল বাংলাকে শেষ করে দিয়েছে: মোদী

PM Narendra Modi TV9 Interview: “ভারতকে বিকশিত করতে হলে দেশের কিছু রাজ্যর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে যে রাজ্যগুলির সবথেকে বেশি ক্ষমতা রয়েছে তার মধ্যে রয়েছে বাংলা।” বিশেষ সাক্ষাৎকারে বললেন মোদী।

PM Narendra Modi TV9 Interview: আগে বামেরা, এখন তৃণমূল বাংলাকে শেষ করে দিয়েছে: মোদী
নরেন্দ্র মোদী Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Updated on: May 02, 2024 | 8:53 PM

কলকাতা: গোটা দেশের পাশাপাশি লোকসভা ভোটের আবহে তপ্ত হচ্ছে বাংলা। শেষ লোকসভা নির্বাচনে এই বাংলার ৪২ আসনের মধ্যে ১৮ আসন পেয়েছিল বিজেপি। তারপর থেকে ক্রমেই এগিয়ে চলেছে পদ্ম শিবিরের বিজয়রথ। এবার এই বাংলা  থেকে ৩০ থেকে ৩৫ আসন চাইছে মোদী ব্রিগেড। বাংলায় এসে বঙ্গ বিজেপির জন্য টার্গেট ঠিক করে দিয়ে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিকে বিগত কয়েক সপ্তাহে দফায় দফায় বাংলায় এসেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম সভা করেছিলেন কৃষ্ণনগরে। সেই কৃষ্ণনগরে এবারে বিজেপির বাজি কৃষ্ণনগরের রানি মা অমৃতা রায়। তাঁর সমর্থনে প্রচার করেছেন মোদী। সুর চড়িয়েছেন তৃণমূলের বিরুদ্ধে। এদিন TV9 নেটওয়ার্কের বিশেষ সাক্ষাৎকারে ৫ এডিটর্সের ‘রাউন্ড টেবিলে’ ফের আরও একবার তোপ দাগলেন তৃণমূলকে। ফুঁসে উঠলেন বামেদের বিরুদ্ধেও। মোদীর সাফ দাবি, বর্তমানে তৃণমূলের জন্যই শেষ হয়ে যাচ্ছে বাংলা। কিন্তু, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে বাংলাকেই সবার আগে এগিয়ে আসতে হবে। 

এদিন তিনি বলেন, “ভারতকে বিকশিত করতে হলে দেশের কিছু রাজ্যর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে যে রাজ্যগুলির সবথেকে বেশি ক্ষমতা রয়েছে তার মধ্যে রয়েছে বাংলা। ভারতের ইতিহাসের দিকে তাকালেও দেখা যাবে সামাজিক দিক থেকে উন্নতি বাংলার হাত ধরে হয়েছে। ভারতের বিপ্লবী আন্দোলন, স্বাধীনতা আন্দোলনে পুরোভাগে দেখা গিয়েছে বাংলাকে।” এখানেই না থেমে তিনি আরও বলেন, “বিশ্বে ভারতের নাম ছড়ানোর পিছনেও বাংলার বড় হাত আছে। এ ক্ষেত্রে আপনি রবীন্দ্রনাথ ঠাকুরের পাশাপাশি বিবেকানন্দ, জগদীশ চন্দ্র বসুর নাম করতে পারেন। কিন্তু এই বাংলার এই পরম্পরাকে আগে বামেরা এখন তৃণমূল শেষ করে দিয়েছে। দেশকে এগিয়ে যেতে হলে বাংলার পুনর্জাগরণ দরকার।” 

এই খবরটিও পড়ুন

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশেষ সাক্ষাৎকারে TV9 নেটওয়ার্কের ‘রাউন্ড টেবিলে’ উপস্থিত ছিলেন TV9 ভারতবর্ষ-এর সিনিয়র এক্সিকিউটিভ এডিটর নিশান্ত চতুর্বেদী, TV9 মারাঠি-র ম্যানেজিং এডিটর উমেশ কুমাওয়াত। ছিলেন TV9 তেলেগু-র ম্যানেজিং এডিটর ভেল্লালাচেরুভু রজনীকান্ত, TV9 বাংলার ম্যানেজিং এডিটর অমৃতাংশু ভট্টাচার্য। ছিলেন TV9-গুজরাটির চ্যানেল হেড কল্পক কেকরে এবং TV9 কন্নড়-এর চিফ প্রোডিউসর রঙ্গনাথ এস ভরদ্বাজ। এই সাক্ষাৎকারেই নির্বাচনী প্রক্রিয়া থেকে শুরু করে রাম মন্দির, সংরক্ষণ সহ একাধিক ইস্যুতে কথা বলেন মোদী।