Gurgaon: আপত্তি স্থানীয়দের, আট জায়গায় নমাজপাঠের অনুমতি বাতিল করল গুরুগ্রাম প্রশাসন

Namaz, gurgaon, আটটি জায়গার অনমতি বাতিল করে গুরুগ্রাম প্রশাসন জানিয়েছে, জায়গা গুলি ব্যক্তিগত সম্পত্তি ছিল না, সাধারণের ব্যবহারের জন্যই জায়গাগুলি নির্দিষ্ট ছিল। তাই অভিযোগ পেয়ে পদক্ষেপ নিতে হয়েছে।

Gurgaon: আপত্তি স্থানীয়দের, আট জায়গায় নমাজপাঠের অনুমতি বাতিল করল গুরুগ্রাম প্রশাসন
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 4:42 PM

নয়া দিল্লি: আটটি জায়গায় নমাজের অনুমতি বাতিল করল গুরুগ্রাম প্রশাসন (Gurgaon Administration)। জানা গিয়েছে, গুরুগ্রামে নমাজ পড়ার জন্য মোট ৩৭ টি নির্দিষ্ট জায়াগা ছিল। তারমধ্যে থেকেই আটটি জায়গায় নমাজপাঠের অনুমতি বাতিল করা হয়েছে। প্রশাসন সূত্রে খবর ওই আটটি জায়গায় নমাজ পড়া নিয়ে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ ছিল। সেই অভিযোগের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

এই আটটি জায়গার অনমতি বাতিল করে গুরুগ্রাম প্রশাসন জানিয়েছে, জায়গা গুলি ব্যক্তিগত সম্পত্তি ছিল না, সাধারণের ব্যবহারের জন্যই জায়গাগুলি নির্দিষ্ট ছিল। তাই অভিযোগ পেয়ে পদক্ষেপ নিতে হয়েছে। এর পাশাপাশি প্রশাসন সূত্রে জানা গিয়েছে,  বাকি জায়গা গুলি নিয়েও যদি স্থানীয়দের অভিযোগ আসে তবে সেক্ষেত্রেও অনুমতি বাতিল করা হবে। গুরুগ্রাম প্রশাসনের যুক্তি, জনসাধারণ ব্যবহার করে এমন কোনও খোলা জায়গাতে নমাজ পড়তে হলে প্রশাসনের অনুমতি নেওয়া একান্তই প্রয়োজনীয়। তাই প্রশাসনের এক্তিয়ার আছে অনুমতি দেওয়া বা বাতিল করার।

আটটি বাতিল করা নমাজ পাঠের স্থানগুলির মধ্যে বেঙ্গলি বস্তি, ডিএলএফ ফেজ থ্রির ব্লক ফাইভ, সুরাট নগর ফেজ ওয়ান ও জাকারান্ডা মার্গের ডিএলএফ স্কোয়্যার টাওয়ার রয়েছে। এছাড়াও গুরুগ্রাম সীমান্তে খেরকি মাজরা ও দৌলতাবাদ গ্রামের কাছে দু’টি স্থানে অনুমতি বাতিল করেছে প্রশাসন।

প্রশাসনের তরফে যেখানে যেখানে নমাজের অনুমতি বাতিল করা হয়েছে সেখানে ব্যক্তিগত স্থান, দরগা বা অন্য কোনও সরকারি অনুমতি প্রাপ্ত স্থানে নমাজ পড়া যাবে। প্রশাসন জানিয়েছে, গুরুগ্রামের ডেপুটি কমিশনার যশ গর্গের (Yash Garg) নেতৃত্বে গঠিত একটি কমিটি নামাজ পড়ার জায়গাগুলি চিহ্নিত করার বিষয়ে আলোচনা করবে। এই কমিটি পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার, স্থানীয় মহকুমা শাসক সহ বিভিন্ন ধর্মের প্রতিনিধিরাও রয়েছেন। এখন থেকে সাধারণের জন্য বরাদ্দ খোলা জায়গায় যাতে নমাজ পড়া না হয় সেই বিষয়টি দেখবে এই কমিটি।

গুরুগ্রামে শেষ কয়েক সপ্তাহ ধরেই নমাজ পড়া নিয়ে প্রতিবাদ করেছিল স্থানীয়রা। এই প্রতিবাদের পক্ষে পাল্টা প্রতিবাদও দেখিয়েছিলেন নমাজ পাঠকরা। কয়েকদিন আগেই সেক্টর ১২ এলাকায় নমাজ পড়ার বিরুদ্ধে প্রতিবাদে নামেন হিন্দুবাদী সংগঠনের সদস্যরা। আইন শৃঙ্খলা বজায় রাখতে ও অশান্তি এড়াতে ৩০ জনকে গ্রেফতার করে পুলিশ। তারপরেই প্রশাসনের তরফে এই সিদ্ধান্ত সামনে আসার ফলে নতুন করে জল কোন দিকেই গড়ায় সেদিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন PM Modi: “১০০ কোটি টিকা দেওয়ার পরেও একটুও ঢিলেমি দিলে নতুন বিপদ আসতে পারে”, জেলাশাসকদের বৈঠকে সতর্কবার্তা প্রধানমন্ত্রী মোদীর

আরও পড়ুন ভিডিয়ো: স্কটল্যান্ডে নয়া অবতারে প্রধানমন্ত্রী! উপস্থিত ভারতীয়দের সামনে ড্রাম বাজিয়ে হালকা মেজাজে নরেন্দ্র মোদী