Richest & Poorest Candidates: প্রথম দফার সবচেয়ে ধনী প্রার্থীর সম্পত্তি ৭১৬ কোটি, সবথেকে গরিব প্রার্থীর পকেটে মাত্র ৩২০ টাকা!

Lok Sabha Election 2024: প্রথম দফার নির্বাচনে সবথেকে ধনী প্রার্থী হলেন কংগ্রেসের নকুল নাথ। তিনি মধ্য প্রদেশের চিন্দওয়াড়ার বিদায়ী সাংসদ। তাঁর আরও একটি পরিচয় রয়েছে। মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে। নকুল নাথের সম্পত্তির পরিমাণ ৭১৬ কোটি টাকা।    

Richest & Poorest Candidates: প্রথম দফার সবচেয়ে ধনী প্রার্থীর সম্পত্তি ৭১৬ কোটি, সবথেকে গরিব প্রার্থীর পকেটে মাত্র ৩২০ টাকা!
সবথেকে গরিব ও সবথেকে ধনী প্রার্থী।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Apr 19, 2024 | 9:48 AM

নয়া দিল্লি: টানটান উত্তেজনা, হাড্ডাহাড্ডি লড়াই। লোকসভা নির্বাচনের প্রথম দফা থেকেই তুঙ্গে উত্তেজনা। প্রথম দফায় একাধিক বড় বড় মুখের ভাগ্যপরীক্ষা হতে চলেছে। আর ভোটের ময়দানে নামা প্রার্থীদের সম্পত্তিও সামনে এসেছে হলফনামা জমা পড়ার পরই। লোকসভার প্রথম দফায় সবথেকে ধনী প্রার্থী যিনি, তাঁর সম্পত্তির পরিমাণ ৭১৬ কোটি টাকা। সেখানেই সবথেকে গরিব প্রার্থীর সম্পত্তির পরিমাণ মোটে ৩২০ টাকা।

নির্বাচন কমিশনের কাছে জমা পড়া হলফনামার বিশ্লেষণ করেই গিয়েছে, ১৬২৫ জন প্রার্থীর মধ্যে ১০ জন এমন প্রার্থী রয়েছেন, যাদের কোনও সম্পত্তিই নেই। আবার এমন ৪৫০ জন প্রার্থীও রয়েছেন, যারা কোটিপতি।

প্রথম দফার নির্বাচনে সবথেকে ধনী প্রার্থী হলেন কংগ্রেসের নকুল নাথ। তিনি মধ্য প্রদেশের চিন্দওয়াড়ার বিদায়ী সাংসদ। তাঁর আরও একটি পরিচয় রয়েছে। মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে। নকুল নাথের সম্পত্তির পরিমাণ ৭১৬ কোটি টাকা।

দ্বিতীয় ধনীতম প্রার্থী হলেন এআইএডিএমকে-র প্রার্থী অশোক কুমার। তাঁর সম্পত্তির পরিমাণ ৬৬২ কোটি টাকা। তিনি তামিলনাড়ুর এরোদ কেন্দ্র থেকে লড়ছেন।

তৃতীয় ধনীতম প্রার্থী হলেন বিজেপির দেবনাথন যাদব। তিনি তামিলনাড়ুর শিবগঙ্গা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন কংগ্রেসের কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে। তাঁর সম্পত্তির পরিমাণ ৩০৪ কোটি টাকা। কার্তি চিদাম্বরমের সম্পত্তির পরিমাণ ৯৬ কোটি টাকা।

অন্যদিকে, এমন ১০ জন প্রার্থীও প্রথম দফার নির্বাচনে লড়ছেন, যাদের কোনও সম্পত্তি নেই। সবথেকে গরিব প্রার্থী পোনরাজ কে। তামিলনাড়ুর থুথুকোডি থেকে দাঁড়ানো এই নির্দল প্রার্থীর সম্পত্তির পরিমাণ মোটে ৩২০ টাকা। মহারাষ্ট্রের রামটেকের নির্দল প্রার্থী কার্তিক গেন্দলাজি ও তামিলনাড়ুর চেন্নাই উত্তর-র প্রার্থীর সম্পত্তি মাত্র ৫০০ টাকা।