Candidate Arrested: লোকসভা ভোটের প্রার্থীকেই জেলে পুরল পুলিশ, তাও ৩ বছরের পুরনো মামলায়

Arrest: লোকসভা ভোটের মনোনয়ন জমা দিতে গিয়ে এভাবে গ্রেফতার হওয়ায় বেজায় চটেছেন দেবেন্দ্রনাথ মাহাতো। তাঁর বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলছেন রাঁচি লোকসভা কেন্দ্রের ওই প্রার্থী। কংগ্রেস, বিজেপি ও ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বিরুদ্ধে একযোগে অভিযোগ তুলে 'ক্ষমতার অপব্যবহারের' ইস্যুতে সরব হয়েছেন তিনি।

Candidate Arrested: লোকসভা ভোটের প্রার্থীকেই জেলে পুরল পুলিশ, তাও ৩ বছরের পুরনো মামলায়
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: May 04, 2024 | 9:27 PM

রাঁচি: মনোনয়ন জমা দিতে গিয়ে গ্রেফতার লোকসভা ভোটের প্রার্থী। শনিবার এমনই এক ঘটনা ঘটল ঝাড়খণ্ডের রাঁচিতে। এদিন রাঁচি লোকসভা কেন্দ্রের ঝাড়খণ্ড ভাষা খতিয়ানি সংঘর্ষ সমিতির প্রার্থী দেবেন্দ্রনাথ মাহাতোকে গ্রেফতার করেছে পুলিশ। ২০২১ সালের পুরনো এক মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। লালপুর থানার তরফে সংবাদ সংস্থা পিটিআইকে জানানো হয়েছে, ‘২০২১ সালে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর সময় মাহাতোর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল। সেই মামলাতেই গ্রেফতার করা হয়েছে। আদালত থেকে তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।’

লোকসভা ভোটের মনোনয়ন জমা দিতে গিয়ে এভাবে গ্রেফতার হওয়ায় বেজায় চটেছেন দেবেন্দ্রনাথ মাহাতো। তাঁর বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলছেন রাঁচি লোকসভা কেন্দ্রের ওই প্রার্থী। কংগ্রেস, বিজেপি ও ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বিরুদ্ধে একযোগে অভিযোগ তুলে ‘ক্ষমতার অপব্যবহারের’ ইস্যুতে সরব হয়েছেন তিনি। গ্রেফতারির পর সংবাদমাধ্যমকে দেবেন্দ্রনাথ মাহাতো জানিয়েছেন, “রাঁচির মানুষের থেকে আমি যে সমর্থন পাচ্ছি, তাতে অন্য দলগুলি ভয় পেয়ে গিয়েছে। কিন্তু তারা এই কাজে সফল হবে না। রাঁচি লোকসভা আসন থেকে আমিই জিতব।”

প্রসঙ্গত, গত ১ মে ঝাড়খণ্ড ভাষা খতিয়ানি সংঘর্ষ সমিতির আরও এক নেতাকে পাকড়াও করেছিল পুলিশ। তিনিও ভোটের প্রার্থী। গিরিডির প্রার্থী জয়রাম মাহাতোকে একরকমভাবে পাকড়াও করা হয়েছিল। বোকারোয় মনোনয়ন জমা দেওয়ার পর তাঁকে ধরেছিল পুলিশ। কিন্তু তিনি পুলিশের কাছে অনুরোধ করেছিলেন, তাঁর পূর্ব নির্ধারিত একটি জনসভা রয়েছে। সে জন্য তাঁকে ২ ঘণ্টা সময় দেওয়া হোক। কিন্তু সেই জনসভা শেষ হতেই পুলিশকে ফাঁকি দিয়ে সেখান থেকে চলে যান তিনি।