Income Tax Notice: কলেজের গণ্ডিও পার করেনি, হাতে এল ৪৬ কোটির ইনকাম ট্যাক্সের নোটিস! মাথা খুঁড়ছেন যুবক

PAN Card Fraud: ৪৬ কোটি টাকার নোটিস পেয়ে আকাশ থেকে পড়েন যুবক। তিনি বলেন, "গোয়ালিয়রের একটি কলেজের পড়ুয়া আমি। ইনকাম ট্যাক্স ও জিএসটির নোটিস পাওয়ার পর জানতে পারি যে আমার প্যান কার্ড দিয়ে একটি কোম্পানি রেজিস্টার করা হয়েছে, যা মুম্বই, দিল্লিতে ব্যবসা চালায়।"

Income Tax Notice: কলেজের গণ্ডিও পার করেনি, হাতে এল ৪৬ কোটির ইনকাম ট্যাক্সের নোটিস! মাথা খুঁড়ছেন যুবক
প্রতীকী চিত্রImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Mar 30, 2024 | 12:50 PM

গোয়ালিয়র: কলেজ শেষ হয়নি, আয় তো দূরের কথা। এদিকে, বাড়িতে চলে এল আয়কর নোটিস। তাও আবার ২-৫ হাজার টাকা বা লক্ষাধিক টাকার নয়, কোটি টাকার। ৪৬ কোটি টাকার করফাঁকি দেওয়ার জন্যই এক যুবককে নোটিস পাঠাল আয়কর বিভাগ। এই নোটিস পেয়ে তো মাথায় হাত বছর পঁচিশের যুবকের। সে ভেবেই কূল পাচ্ছে না যে এত টাকা কখন লেনদেন হল তাঁর অ্যাকাউন্ট দিয়ে?

৪৬ কোটি টাকার আয়কর বিভাগের নোটিস পেয়েই পুলিশের দ্বারস্থ হন যুবক। ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশের গোয়ালিয়রে। পুলিশে যুবক জানিয়েছেন, তাঁর প্যান কার্ড অপব্যবহার করা হয়েছে। প্যান নম্বর ব্যবহার করেই তাঁর অ্যাকাউন্ট থেকে কোটি কোটি টাকা লেনদেন করা হয়েছে।

প্রমোদ কুমার দান্দোতিয়া নামক ওই যুবক গোয়ালিয়রের বাসিন্দা। চলতি সপ্তাহেই তাঁর বাড়িতে আয়কর বিভাগ ও জিএসটির নোটিস আসে। যুবক দেখেন, আয়কর বিভাগ জানিয়েছে তাঁর অ্যাকাউন্ট থেকে ৪৬ কোটি টাকার লেনদেন করা হয়েছে। তাঁর নামে একটি কোম্পানিও রেজিস্টার রয়েছে, যা ২০২১ সাল থেকে মুম্বই ও দিল্লিতে ব্যবসা চালাচ্ছে।

৪৬ কোটি টাকার নোটিস পেয়ে আকাশ থেকে পড়েন যুবক। তিনি বলেন, “গোয়ালিয়রের একটি কলেজের পড়ুয়া আমি। ইনকাম ট্যাক্স ও জিএসটির নোটিস পাওয়ার পর জানতে পারি যে আমার প্যান কার্ড দিয়ে একটি কোম্পানি রেজিস্টার করা হয়েছে, যা মুম্বই, দিল্লিতে ব্যবসা চালায়। আমি জানি না কীভাবে আমার প্যান কার্ড বেহাত হয়ে গেল এবং এত কোটি টাকার লেনদেন হল।”

আয়কর নোটিস পেতেই তিনি সরাসরি আগে আয়কর বিভাগের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন, কিন্তু একাধিকবার চেষ্টা করার পরও কোনও পদক্ষেপ করা হয়নি। বাধ্য হয়ে শুক্রবার তিনি পুলিশের অতিরিক্ত সুপারিন্ডেন্টের দফতরে গিয়ে অভিযোগ জানান।

পুলিশের তরফেও জানানো হয়েছে, ওই যুবকের ব্য়াঙ্ক অ্যাকাউন্ট থেকে ৪৬ কোটি টাকার লেনদেন করা হয়েছে। এই সংক্রান্ত নথি খতিয়ে দেখা হচ্ছে। যুবকের প্যান কার্ড অপব্যবহার করা হয়েছে কি না, তাও যাচাই করে দেখা হচ্ছে।