নড্ডাকে সঙ্গে নিয়ে নমোর গৃহে বড় বৈঠক শাহের, বাড়ল মন্ত্রিসভা সম্প্রসারণের জল্পনা

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে মন্ত্রীদের পারফর্মেন্স কেমন ছিল তা নিয়ে এ দিন আলোচনা করেন বিজেপির ত্রয়ী। ফলে মন্ত্রিসভার সম্প্রসারণ অচিরেই হতে পারে বলে মনে করা হচ্ছে।

নড্ডাকে সঙ্গে নিয়ে নমোর গৃহে বড় বৈঠক শাহের, বাড়ল মন্ত্রিসভা সম্প্রসারণের জল্পনা
ছবি- পিটিআই

নয়া দিল্লি: কোভিড পরিস্থিতির জেরে দীর্ঘ কয়েক মাস ধরে জল্পনা থাকা সত্ত্বেও কোনও রদবদল হয়নি কেন্দ্রীয় মন্ত্রিসভায়। তবে এ বার খুব সম্ভবত তা হতে চলেছে। সূত্রের খবর, মন্ত্রিসভার সম্প্রসারণের কথা মাথায় রেখে শুক্রবার প্রধানমন্ত্রীর বাসভবনে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করেন বিজেপি সর্বভারতীয় সভাপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে মন্ত্রীদের পারফর্মেন্স কেমন ছিল তা নিয়ে এ দিন আলোচনা করেন বিজেপির ত্রয়ী। ফলে মন্ত্রিসভার সম্প্রসারণ অচিরেই হতে পারে বলে মনে করা হচ্ছে।

সূত্র মারফৎ জানা যাচ্ছে, শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে পৌঁছন অমিত শাহ ও জেপি নড্ডা। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের মাঝে কোন মন্ত্রী কেমন কাজ করেছেন, বিষয়টি নিয়ে খুঁটিয়ে আলোচনা করা আজকের এই বৈঠকে। ফলে এই প্রশ্নই উঠতে শুরু করেছে, তবে কি মন্ত্রিসভা সম্প্রসারণ করতে পারে মোদী সরকার? পরের বছর যেহেতু উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে, সেই কারণে ভোটের আগে কী কী জনকল্যাণমূলক প্রকল্প নিয়ে আসা যায়, তা নিয়েও আজকের বৈঠকে আলোচনা হয়েছে বলে খবর সূত্রের।

আরও পড়ুন: অবিলম্বে ‘এক দেশ এক রেশন কার্ড’ চালু করতে হবে বাংলায়, কোনও অজুহাত শুনব না: সুপ্রিম কোর্ট

উল্লেখ্য, বৃহস্পতিবারও নিজের বাসভবন ৭ লোক কল্যাণ মার্গে মন্ত্রিসভার ৭ সদস্যকে নিয়ে ৫ ঘণ্টার বেশি সময় ধরে বৈঠক করেন মোদী। এপ্রিল-মে মাসের মধ্যে মন্ত্রীরা কেমন কাজ করেছেন, তার খোঁজ নেন প্রধানমন্ত্রী। যে মন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করেন তাঁদের মধ্যে শামিল ছিলেন ধর্মেন্দ্র প্রধান, প্রকাশ জাভড়েকর, হরদীপ সিং পুরী প্রমুখ। সূত্র জানাচ্ছে, মোদী সরকারের মন্ত্রিসভার সম্প্রসারণ আগেই হওয়ার কথা ছিল। কিন্তু লকডাউনের কারণে তা আটকে যায়। কোভিডের দ্বিতীয় ঢেউ স্তিমিত হলেই তা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ‘চাটনি’ থেকে সর্বভারতীয় সহ-সভাপতি, কেমন কাটল মুকুলের ৪ বছরের পদ্মাবাস?