Pakistani Terrorist: ফিদাঁয়ে হামলার জন্য পাঠানো হয়েছিল ভারতে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল পাক জঙ্গির

Pakistani Terrorist: তবরাক হুসেইন নামে ওই জঙ্গি পাক অধিকৃত কাশ্মীরের সবজ়কোট গ্রামের বাসিন্দা। এর আগেও তাঁকে একবার সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করার সময় আটক করেছিল সেনা বাহিনী।

Pakistani Terrorist: ফিদাঁয়ে হামলার জন্য পাঠানো হয়েছিল ভারতে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল পাক জঙ্গির
তবরাক হুসেইন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2022 | 9:26 AM

শ্রীনগর: দিন ১৫ আগেই সীমান্তে অনুপ্রবেশ করার চেষ্টা করেছিল, কিন্তু নিরাপত্তা বাহিনীর হাতেই ধরা পড়ে যায় পাকিস্তানি জঙ্গি। গুলি লাগায় জম্মু-কাশ্মীরের রাজৌরিতে চিকিৎসা চলছিল ওই জঙ্গির। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ওই জঙ্গির। জানা গিয়েছে, ওই জঙ্গির নাম তবরাক হুসেইন। গত মাসে জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টর দিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করেছিল। ফিদাঁয়ে হামলা চালানোর জন্য তাঁকে ভারতে পাঠানো হয়েছিল বলেই জানিয়েছিল ওই জঙ্গি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তবরাক হুসেইন নামে ওই জঙ্গি পাক অধিকৃত কাশ্মীরের সবজ়কোট গ্রামের বাসিন্দা। এর আগেও তাঁকে একবার সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করার সময় আটক করেছিল সেনা বাহিনী। সেই সময় তাঁকে ছেড়ে দেওয়া হয়েছিল। সম্প্রতি দুই সপ্তাহ আগেই, অভিযুক্ত জঙ্গি ফের রাজৌরির নৌসেরা সেক্টর থেকে অনুপ্রবেশ করার চেষ্টা করে। এবার তাঁকে হাতেনাতে ধরে ফেলে নিরাপত্তা বাহিনী। পালানোর চেষ্টা করলে তাঁর উপরে গুলি চালানো হয়, আহত হয় তবরাক। এরপর থেকেই রাজৌরির একটি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। শনিবার সেনাবাহিনীর তরফে জানানো হয়, হৃদরোগে আক্রান্ত হয়ে ওই জঙ্গির মৃত্যু হয়েছে।

হাসপাতালে থাকাকালীন জিজ্ঞাসাবাদ করেই জানা গিয়েছিল যে, পাকিস্তানের সেনাবাহিনীই তবরাককে ভারতে পাঠিয়েছিল ফিদাঁয়ে হামলা চালানোর জন্য। জম্মু-কাশ্মীরেই এই হামলা চালানোর পরিকল্পনা ছিল। পাকিস্তানের গোয়েন্দা বাহিনীর ইউনুফ চৌধুরি নামক এক কর্নেল তাঁকে এই কাজ করার জন্য পাকিস্তানি মুদ্রায় ৩০ হাজার টাকা দিয়েছিল। তাঁর সঙ্গে আরও দুই-তিনজন জঙ্গি একাধিকবার ভারতীয় পোস্টে হামলা চালানোর ছক কষেছিল, কিন্তু সঠিক সুযোগ না পাওয়ায় হামলা চালাতে পারেনি। গত ২১ অগস্ট তাঁদের ভারতে অনুপ্রবেশ করার সবুজ সঙ্কেত দেন পাক কর্নেল। এরপরই রাজৌরি দিয়ে তারা ভারতে প্রবেশের চেষ্টা করে।