অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠকে হাজিরা দেবেন মোদীও, বিরোধীদের দেওয়া হল ‘বিশেষ’ আশ্বাস

PM Narendra Modi to Attend All Party Meeting: আগামিকাল থেকে শুরু হওয়া বাদল অধিবেশনে সরকার মোট ৩০টি বিল পেশ করতে চলেছে বলে জানা গিয়েছে। অন্যদিকে, করোনা মোকাবিলা ও টিকাকরণের ঘাটতি নিয়ে সরব হবে বিরোধী দলগুলি, এমনটাই মনে করা হচ্ছে।

অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠকে হাজিরা দেবেন মোদীও, বিরোধীদের দেওয়া হল 'বিশেষ' আশ্বাস
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 9:33 AM

নয়া দিল্লি: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলিয়ে আগামিকাল থেকে শুরু হচ্ছে বাদল অধিবেশন। তারই আগে এ দিন সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছেন লোকসভার স্পিকার ওম বিড়লা। এই বৈঠকে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী জানিয়েছেন, ১৮ জুলাই সকাল ১১টা নাগাদ ওই বৈঠকটি হবে। সমস্ত রাজনৈতিক দলগুলিকেই উপস্থিত থাকতে বলা হয়েছে। বিনা বাধায় যাতে অধিবেশন সম্পন্ন করা যায়, সেই উদ্দেশ্যেই সমস্ত রাজনৈতিক দলের নেতাদের একযোগে আলোচনায় বসার অনুরোধ জানানো হয়েছে। সরকারের তরফেও জানানো হয়েছে, বিরোধীদের সমস্ত ইস্যু নিয়েই তারা কথা বলতে প্রস্তুত।

উল্লেখ্য, একই দিনে, অর্থাৎ আজই সংসদীয় কমিটিরও একটি বিশেষ বৈঠক রয়েছে। সেই বৈঠকেও প্রতিটি রাজনৈতিক দলকে উপস্থিত থাকতে বলা হয়েছে। অন্যদিকে, সংসদের এনডিএ নেতারাও আজ বৈঠক করবেন বলে জানা গিয়েছে।

আগামিকাল থেকে শুরু হওয়া বাদল অধিবেশনে সরকার মোট ৩০টি বিল পেশ করতে চলেছে বলে জানা গিয়েছে। অন্যদিকে, করোনা মোকাবিলা ও টিকাকরণের ঘাটতি নিয়ে সরব হবে বিরোধী দলগুলি, এমনটাই মনে করা হচ্ছে।

শনিবারই উপ-রাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান এম বেঙ্কইয়া নাইডু সংসদের সকল সদস্যের অনুরোধ করেন সাধারণ মানুষের পাশে দাঁড়াতে এবং  তাদের সমস্যার কথা সংসদ অধিবেশনে তুলে ধরতে।

করোনাকালে অধিবেশন হওয়ার দরুণ সীমীত সংখ্যক লোকসভা ও রাজ্যসভার সদস্য, সংসদের আধিকারিক ও কর্মীদের নিয়ে বাদল অধিবেশন করা হবে। জিরো আওয়ার ও প্রশ্নোত্তর পর্ব মিলিয়েই সকাল ১১টা থেকে সন্ধে ৬টা অবধি অধিবেশনের সময় রাখা হয়েছে। বাজেট অধিবেশনের মতো সময়ে কাটছাট করা হয়নি। আরও পড়ুন: রাত থেকে চলছে ঝড়-বৃষ্টির তাণ্ডব, বাড়ি চাপা পড়ে মৃত কমপক্ষে ১১, নিখোঁজ আরও অনেকে 

COVID third Wave