PM Narendra Modi: লক্ষ্য ২০২৪, ৩১ জুলাই বঙ্গ বিজেপির সাংসদদের ‘কাজের খতিয়ান’ নেবেন মোদী

PM Modi: এতদিন দলীয় সাংসদদের থেকেই কাজের খতিয়ান নিতেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব থেকে প্রধানমন্ত্রী। এবার এনডিএ জোটের প্রতিটি দলের নেতা-সাংসদদের সঙ্গে বৈঠক করতে চান তিনি।

PM Narendra Modi: লক্ষ্য ২০২৪, ৩১ জুলাই বঙ্গ বিজেপির সাংসদদের 'কাজের খতিয়ান' নেবেন মোদী
বঙ্গ বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।Image Credit source: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2023 | 8:19 PM

নয়া দিল্লি: পাখির চোখ ২০২৪। লোকসভা ভোট নিয়ে যখন বিরোধীদের পাশাপাশি কেন্দ্রের শাসকদলও ঘর গোছাতে শুরু করেছে, সেই সময়ে বিজেপির মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে মণিপুর (Manipur)। এই পরিস্থিতিতে বিরোধীদের মোকাবিলা করতে সম্প্রতি দলের সংসদীয় নেতাদের নিয়ে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এবার বঙ্গ বিজেপি সাংসদদের (Bengal BJP MPs) সঙ্গে বৈঠক করবেন তিনি। আগামী ৩১ জুলাই দিল্লিতে সংসদ ভবনেই বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী। মূলত, প্রত্যেক সাংসদদের কাছ থেকে প্রধানমন্ত্রী স্বয়ং কাজের খতিয়ান নেবেন বলে সূত্রের খবর।

বিজেপি সূত্রে খবর, এতদিন দলীয় সাংসদদের থেকেই কাজের খতিয়ান নিতেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব থেকে প্রধানমন্ত্রী। এবার বিরোধীদের ‘ইন্ডিয়া’ জোটের সঙ্গে টেক্কা দিতে কেবল দল নয়, সমগ্র এনডিএ জোটকে মজবুত করতে তৎপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই এবার এনডিএ জোটের প্রতিটি দলের নেতা-সাংসদদের সঙ্গে বৈঠক করতে চান তিনি। ইতিমধ্যে এনডিএ-র ৩৮টি দলের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী সহ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এবার এনডিএ জোটের সাংসদদের সঙ্গে আলাদা করে প্রধানমন্ত্রী বৈঠকে বসবেন বলে সূত্রের খবর।

জানা গিয়েছে,রাজ্য ভিত্তিতে NDA দলের সাংসদদের সঙ্গে আলাদা করে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এর সূচনা হবে বাংলা দিয়ে। বাংলা থেকে বিজেপি ছাড়া এনডিএ জোটের অন্য কোনও দলের সাংসদ নেই। ফলে আগামী ৩১ জুলাই বঙ্গ বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠক করবেন তিনি। রাজ্যে দলের অবস্থান জানার পাশাপাশি কেন্দ্রীয় প্রকল্পের কী কী কাজ রাজ্যে কতদূর হয়েছে, সে বিষয়ে সাংসদদের থেকে প্রধানমন্ত্রী বিস্তারিত রিপোর্ট নেবেন বলে সূত্রের খবর। এছাড়া বিজেপি সাংসদরা তাঁদের এলাকায় সাংসদীয় তহবিল থেকে কী কাজ করেছেন, তারও খতিয়ান প্রধানমন্ত্রী নেবেন বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

বাংলায় বিজেপি ছাড়াও NDA-র সহযোগী হিসেবে রয়েছে GNLF। তবে GNLF-এর কোনও সাংসদ নেই। ফলে এই বৈঠকে GNLF নেতৃত্বকে ডাকা হবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। আগামী লোকসভা নির্বাচনের ঘুঁটি সাজাতে এনডিএ জোটের সাংসদদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।