Sidhu Moose Wala: পঞ্জাবি গায়ক-নেতার হত্যার পিছনে কি হাত গ্যাংস্টার গোল্ডি ব্রারের? মিকার দাবি আগেই ছিল হুমকি

Sidhu Moose Wala: পঞ্জাবি গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালার হত্যার পিছনে কানাডার এক গ্যাংস্টারের নাম উঠে আসছে। পঞ্জাবের ডিজিপির দাবি, আন্তঃগ্যাং সংঘর্ষেই প্রাণ গিয়েছে মুসেওয়ালার।

Sidhu Moose Wala: পঞ্জাবি গায়ক-নেতার হত্যার পিছনে কি হাত গ্যাংস্টার গোল্ডি ব্রারের? মিকার দাবি আগেই ছিল হুমকি
মুসেওয়ালার গাড়িতে রয়েছে বেশ কিছু গুলির চিহ্ন (ছবি সৌজন্য - এএনআই)
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 9:53 PM

চন্ডীগঢ়: পঞ্জাবি গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালার মৃত্যুতে উঠে আসছে কানাডার গ্যাংস্টার সতীন্দর সিং ওরফে গোল্ডি ব্রার-এর নাম। রবিবার, বিকালে পঞ্জাবের মানসা জেলার জাওহারকে গ্রামে অজ্ঞাতপরিচয় কিছু দুষ্কৃতী গুলি চালিয়ে ঝাঁঝড়া করে দিয়েছে সিধু মুসেওয়ালাকে। সূত্রের খবর, এই হত্যার দায় স্বীকার করেছে ওই গ্যাংস্টার। প্রসঙ্গত, গোল্ডি ব্রার কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই-এর ঘনিষ্ঠ সহযোগী। সূত্রের দাবি, গোল্ডি ব্রার বলেছে, তার পঞ্জাবের সাঙ্গপাঙ্গরাই মুসেওয়ালাকে হত্যা করেছে। প্রসঙ্গত, ২০২১ সালের ফেব্রুয়ারিতে, ফরিদকোটে, যুব কংগ্রেস নেতা গুরলাল সিং পেহলওয়ান-এর হত্যাকাণ্ডেও এই গোল্ডি ব্রার-ই ছিল প্রধান ষড়যন্ত্রকারী। এই ঘটচনার প্রেক্ষিতে ফরিদকোটের এক আদালত ওই গ্যাংস্টারের বিরুদ্ধে একটি অ-জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল।

পঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল ভি কে ভাওরাও সিধু মুসেওয়ালার হত্যাকাণ্ডের পিছনে লরেন্স বিষ্ণোই-এর গোষ্ঠীর হাত রয়েছে বলেই দাবি করেছেন। ভি কে ভাওরাও বলেছেন, এই হত্যা আন্তঃগ্যাং শত্রুতার ফল। তাঁর দাবি, জনৈক ভিকি মিদুখেরার হত্যা মামলায় জড়িত ছিলেন মুসেওয়ালার ম্যানেজার শগুনপ্রীত। মুসেওয়ালার সুরক্ষার জন্য পঞ্জাব পুলিশের দুইজন কমান্ডো ছিলেন। কিন্তু,এদিন তাদের সঙ্গে নিয়ে যেতে অস্বীকার করেছিলেন সিধু মুসেওয়ালা। শনিবারই আপের নেতৃত্বাধীন পাঞ্জাব সরকার, মুসেওয়ালা-সহ রাজ্যের ৪২০ জন ভিআইপির নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল। তার পরদিনই এই হত্যাকাণ্ডের কারণে, ব্যাপক সমালোচনার মুখে পড়েছে পঞ্জাব সরকার।

তবে, নিরাপত্তা প্রত্যাহারের জন্যই সিধুর মৃত্যু হয়েছে – এই তত্ত্ব মানতে নারাজ প্রশাসন। মানসার এসএসপি গৌরব তোরা বলেছেন, মাত্র দুজন বন্দুকধারীকে পুলিশ কর্মীকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে। ঘটনার সময় মুসেওয়ালা বাকি দুই বন্দুকধারীকে সঙ্গে নিয়ে যাননি। সেই সঙ্গে ব্যবহার করেননি তাঁর বুলেটপ্রুফ গাড়িটিও। গৌরব তোরাও দাবি, আন্তঃগ্যাং শত্রুতার জেরেই এই হত্যাকাণ্ড। তিনি আরও জানিয়েছেন, দুই দিক থেকে দুটি গাড়ি দিয়ে মুসেওয়ালার গাড়ির পথ আটকানো হয়েছিল। তারপর গাড়ির চারপাশ থেকে প্রচণ্ড গুলিবর্ষণ করা হয়।

এদিকে, ইন্ডিয়া টুডে-র এক প্রতিবেদনে প্রখ্যাত সঙ্গীত শিল্পী মিকা সিং-কে উদ্ধৃত করে বলা হয়েছে, আগেই গ্যাংস্টারদের থেকে হুমকি পেতেন সিধু মুসেওয়ালা। প্রতিবেদন অনুযায়ী মিকা বলেছেন, ‘চার বছর আগেই ও গ্যাংস্টারদের হুমকির কথা বলত, এবার হয়তো কিছু গ্যাংস্টার ওর কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা করেছিল। গত সপ্তাহেই ও মুম্বই এসে আমায় বলেছিল, মুম্বইয়ে কোনও নিরাপত্তা ছাড়াই ও অবাধে ঘুরে বেড়াতে পারে। আমি ওকে অদূর ভবিষ্যতে মুম্বইয়ে চলে আসতে বলেছিলাম। ও একজন বড় মাপের তারকা ছিল। মাত্র তিন বছরে প্রচুর নাম করে ফেলেছিল। শুধু পঞ্জাবে নয়, সারা বিশ্বেই ওর ফ্যান ফলোয়িং ছিল।’