Suspected Gas Leak in Noida: রান্না করতে গিয়েই নাকে এল গ্যাসের গন্ধ, প্রতিবেশীর ঘরেও একই হাল! ‘গ্যাস লিকে’ আতঙ্ক শহরজুড়ে

Suspected Gas Leak in Noida: বৃহস্পতিবার সন্ধে সাতটা নাগাদ নয়ডার সেক্টর ১৩৭ ও সেক্টর ৯৩-র বিভিন্ন আবাসনের বাসিন্দারাই রান্নার গ্যাসের গন্ধ পান। প্রথমে নিজের ঘরের গ্যাসলাইনে কোনও সমস্যা হয়েছে বলে মনে করা হলেও, হোয়াটসঅ্যাপে নিজেদের মধ্যে কথাবার্তা বলে জানতে পারেন যে আশেপাশের এলাকার বাসিন্দারাও একইভাবে গ্যাসের গন্ধ পাচ্ছেন।

Suspected Gas Leak in Noida: রান্না করতে গিয়েই নাকে এল গ্যাসের গন্ধ, প্রতিবেশীর ঘরেও একই হাল! 'গ্যাস লিকে' আতঙ্ক শহরজুড়ে
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 9:50 AM

নয়ডা: রাতের জন্য খাবার রান্না করছিলেন, এমন সময়ই নাকে এল রান্নার গ্যাসের গন্ধ (Gas Smell)। ভয়ের চোটে তড়িঘড়ি গ্যাস বন্ধ করে খুলে দিলেন জানালা-দরজা। পাশের ঘরের প্রতিবেশীকে সতর্ক করতে গিয়েই শুনলেন, তাদের ঘর থেকেও নাকি একইভাবে বেরচ্ছে গ্যাসের গন্ধ। এরপর যাকেই প্রশ্ন করা হচ্ছে, তার কাছ থেকেই জবাব মিলছে একই। একাধিক আবাসনের বাসিন্দাদের ঘর থেকে রান্নার গ্যাসের গন্ধ বেরনোকে কেন্দ্র করে গোটা শহর জুড়েই রাতভর আতঙ্ক ছড়াল। রাজধানীর পার্শ্ববর্তী শহর নয়ডা(Noida)-র একাধিক জায়গা থেকে বৃহস্পতিবার গ্যাসের গন্ধ বের হওয়াকে কেন্দ্র করে আতঙ্ক ছড়ায়। তবে ওই এলাকায় পিএনজি (PNG) সরবরাহকারী সংস্থার তরফে জানানো হয়েছে, তাদের কোনও গ্যাস পাইপে লিক হয়নি। প্রশ্ন উঠছে, তবে রাতভর গ্যাসের গন্ধ এল কোথা থেকে?

বৃহস্পতিবার সন্ধে সাতটা নাগাদ নয়ডার সেক্টর ১৩৭ ও সেক্টর ৯৩-র বিভিন্ন আবাসনের বাসিন্দারাই রান্নার গ্যাসের গন্ধ পান। প্রথমে নিজের ঘরের গ্যাসলাইনে কোনও সমস্যা হয়েছে বলে মনে করা হলেও, হোয়াটসঅ্যাপে নিজেদের মধ্যে কথাবার্তা বলে জানতে পারেন যে আশেপাশের এলাকার বাসিন্দারাও একইভাবে গ্যাসের গন্ধ পাচ্ছেন। এরপরই পুলিশে ফোন করা হয়। খবর দেওয়া হয় নয়ডা কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনকেও। বিভিন্ন আবাসনের তরফে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া অবধি গ্যাস ব্যবহার করতেও বারণ করা হয়।

যদিও, ওই অঞ্চলে পাইপের মাধ্যমে যে সংস্থা প্রাকৃতিক গ্যাস সরবরাহ করে, ইন্দ্রপ্রস্থ গ্যাস লিমিটেড নামক ওই সংস্থার তরফে জানানো হয়েছে, প্রশাসনের তরফে অভিযোগ জানানোর পরই তারা সমস্ত গ্যাস লাইন পরীক্ষা করেছেন, কোথাও কোনও লিক পাওয়া যায়নি।

জেলা প্রশাসন বা নয়ডা কর্তৃপক্ষের তরফে সরকারিভাবে কোনও কিছু জানানো না হলেও, ঘটনাস্থান পরিদর্শনে যায় পুলিশ। সেখানে গিয়ে তারা গ্যাসের গন্ধ পেলেও, তার কোনও উৎস খুঁজে পাননি।