Vice President Election: কেন্দ্রের ডাকা সর্বদল বৈঠকে থাকলেও বিরোধী বৈঠক এড়াচ্ছে তৃণমূল? নেপথ্যে কী কারণ?

Sudip Banerjee: কেন্দ্রীয় সর্বদলীয় বৈঠকে হাজির অথচ বিরোধীদের ডাকা বৈঠকে অনুপস্থিত কেন? তা নিয়েই জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

Vice President Election: কেন্দ্রের ডাকা সর্বদল বৈঠকে থাকলেও বিরোধী বৈঠক এড়াচ্ছে তৃণমূল? নেপথ্যে কী কারণ?
বিরোধী বৈঠকে থাকছেন না সুদীপ?
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jul 17, 2022 | 12:24 PM

নয়া দিল্লি : ৬ অগস্ট দেশে উপরাষ্ট্রপতি নির্বাচন (Vice President Election 2022)। রাষ্ট্রপতি নির্বাচনের মতো উপরাষ্ট্রপতি নির্বাচনেও এনডিএ শিবির থেকে বড় চমক দেওয়া হয়েছে। উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থী করা হয়েছে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে। এদিকে রবিবারই উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী দলগুলি বৈঠকে বসছে এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের নেতৃত্বে। তবে সেই বৈঠক কি এড়িয়ে যাচ্ছে তৃণমূল কংগ্রেস? প্রশ্নটি উঠতে শুরু করেছে ইতিমধ্যেই। কারণ, সর্বদলীয় বৈঠক সেরেই তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় রাজধানী থেকে উড়ে যাবেন কলকাতার উদ্দেশে। অথচ রবিবারই বিরোধী শিবিরের ওই বৈঠকের কিছু আগেই কেন্দ্রের ডাকা সর্বদলীয় বৈঠকে উপস্থিত থাকবে তৃণমূল কংগ্রেস। কেন্দ্রীয় সর্বদলীয় বৈঠকে হাজির অথচ বিরোধীদের ডাকা বৈঠকে অনুপস্থিত কেন? তা নিয়েই জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

তৃণমূলের তরফে উপরাষ্ট্রপতি নির্বাচন ঘিরে যে ধোঁয়াশা তৈরি করা হয়েছে, তা নিয়েই এখন সরগরম রাজ্য রাজনীতি। তৃণমূলের থেকে এখনও এই নিয়ে সরকারি কোনও অবস্থানের কথা জানানো হয়নি। তৃণমূল শিবির থেকে বলা হচ্ছে, ২১ জুলাই এই উপরাষ্ট্রপতি নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে দলের একটি বৈঠক রয়েছে। তারপরই দলের অবস্থানের কথা জানানো হবে।

উল্লেখ্য, সাম্প্রতিক অতীত রাষ্ট্রপতি নির্বাচন ঘিরে এনডিএ মনোনীত প্রার্থী দ্রৌপদী মুর্মুর প্রতি কিছুটা সুর নরম করতে দেখা গিয়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। যদিও মমতা সেই সময় বলেছিলেন, বিষয়টি তাঁর একার সিদ্ধান্তের উপর নির্ভর করে না। সব বিরোধী দলগুলির থেকে যশবন্ত সিংহাকে বেছে নেওয়া হয়েছে।

এই খবরটিও পড়ুন

এবার উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী দলগুলির যে বৈঠক শরদ পাওয়ার ডেকেছেন, তাতে তৃণমূলের কোনও প্রতিনিধি থাকবেন কি না, তা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে তৃণমূলের তরফ থেকে বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত স্পষ্ট করে কিছু জানানো হয়নি। উল্লেখ্য, সোমবার থেকেই শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। তার আগে শনিবার লোকসভার স্পিকার ওম বিড়লা একটি সর্বদল বৈঠকের ডাক দিয়েছিলেন। সেই বৈঠকে উপস্থিত ছিল না তৃণমূল কংগ্রেস। তবে এরপর প্রহ্লাদ যোশীর ফোন পেয়ে রবিবার কেন্দ্রের ডাকা সর্বদল বৈঠকে হাজির থাকার সিদ্ধান্ত নেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই বৈঠকের কিছু সময় পরেই শরদ পাওয়ারের বাসভবনে যে বিরোধী দলগুলির যে বৈঠক রয়েছে, সেখানে সুদীপ বন্দ্যোপাধ্যায় থাকবেন না বলেই জানা গিয়েছে। সূত্রের খবর, সর্বদলীয় বৈঠক সেরেই কলকাতার উদ্দেশে রওনা দেবেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। সূত্র মারফত জানা গিয়েছে, ২১ জুলাই মমতার বৈঠকের আগে উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কোনও বৈঠক না করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla