Jagdeep Dhankhar: তৃণমূলের ধনখড় সাক্ষাৎ, ৬ সেপ্টেম্বর উপরাষ্ট্রপতির সঙ্গে দেখা করবে তৃণমূলের প্রতিনিধি দল

Vice President: রাজ্যসভায় তৃণমূলের মুখ্য সচেতক সুখেন্দু শেখর রায়ের নেতৃত্ব উপরাষ্ট্রপতির কাছে যাবে ওই প্রতিনিধি দল।

Jagdeep Dhankhar: তৃণমূলের ধনখড় সাক্ষাৎ, ৬ সেপ্টেম্বর উপরাষ্ট্রপতির সঙ্গে দেখা করবে তৃণমূলের প্রতিনিধি দল
উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2022 | 5:21 PM

নয়াদিল্লি: উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে তৃণমূলের প্রতিনিধি দল। তৃণমূল সাংসদদের একটি প্রতিনিধি দল আগামী ৬ সেপ্টেম্বর, মঙ্গলবার সাক্ষাৎ করতে পারেন ধনখড়ের সঙ্গে। রাজ্যসভায় তৃণমূলের মুখ্য সচেতক সুখেন্দু শেখর রায়ের নেতৃত্ব উপরাষ্ট্রপতির কাছে যাবে ওই প্রতিনিধি দল। সেই প্রতিনিধি দলে থাকবেন তৃণমূল চার সাংসদ। সংসদের আসন্ন অধিবেশনের আগে উপরাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন ওই প্রতিনিধি দলের সদস্যরা। উপরাষ্ট্রপতি নির্বাচনে জয়ের পর এই প্রথম তৃণমূলের প্রতিনিধিরা দেখা করবেন ধনখড়ের সঙ্গে। উপরাষ্ট্রপতি হওয়ায় ধনখড় রাজ্যসভার চেয়ারম্যানও। আগামী অধিবেশনে সংসদের উচ্চকক্ষ পরিচালনা করবেন তিনি। তাঁর আগে তৃণমূল সাংসদদের যাওয়া তাৎপর্যপূর্ণ বলে মত বিশেষজ্ঞ মহলের।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল ছিলেন জগদীপ ধনখড়। সে সময় রাজ্য সরকারের বিভিন্ন কাজ নিয়ে সরব ছিলেন তিনি। প্রায়শই তৃণমূল সরকারের বিভিন্ন কাজের প্রকাশ্যে সমালোচনা করতেন তিনি। এ রাজ্যের ভোট পরবর্তী হিংসা, শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগের বিষয়ে চড়া সুর শোনা গিয়েছিল ধনখড়ের গলায়। তৃণমূলের নেতারাও তাঁকে আক্রমণ শানাতেন। ধনখড়-তৃণমূল দ্বৈরথ দিয়ে সংবাদমাধ্যমে চর্চাও হত বিস্তর।

এ বছর উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে জগদীপ ধনখড়ের নাম ঘোষণা করে এনডিএ। অন্য দিকে মার্গারেট আলভাকে প্রার্থী করে বিরোধীরা। কিন্তু উপ রাষ্ট্রপতি নির্বাচনে বিপুল ভোটে জেতেন ধনখড়। তিনিই এখন দেশের উপ রাষ্ট্রপতি। যদি এই উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেননি তৃণমূলের সাংসদরা। তৃণমূল এই নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকে। যদিও দলের নির্দেশ অমান্য করে শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী সংসদে গিয়ে ভোট দিয়েছিলেন। যদিও ধনখড় জেতার পর তাঁর সঙ্গে দেখা করেননি তৃণমূলের কোনও প্রতিনিধি। অবশ্য বঙ্গের বিজেপির প্রতিনিধি দল দিল্লি গিয়ে দেখা করেছিল ধনখড়ের সঙ্গে। এর পর তৃণমূলের সংসদীয় দলও যাচ্ছে দেখা করতে।