Ashwini Vaishnaw: ‘আমাদের দায়িত্ব এখনও শেষ হয়নি…’, বলতে বলতেই কেঁদে ফেললেন রেলমন্ত্রী, দেখুন ভিডিয়ো

Coromandel Express Accident: শনিবার রাতে বাহানগায় পাতা নতুন লাইনে মালগাড়ির চাকা গড়ানোর সময়ও হাজির ছিলেন রেলমন্ত্রী। হাতজোড় করে তাঁকে ঈশ্বরের কাছে প্রার্থনাও করতে দেখা যায়।

Ashwini Vaishnaw: 'আমাদের দায়িত্ব এখনও শেষ হয়নি...', বলতে বলতেই কেঁদে ফেললেন রেলমন্ত্রী, দেখুন ভিডিয়ো
কেঁদে ফেললেন অশ্বিনী বৈষ্ণব।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 11:40 AM

ভুবনেশ্বর: ৫১ ঘণ্টার যুদ্ধ। অবশেষে চালু হল বালেশ্বর রুটে ট্রেন চলাচল। শনিবার রাতে বালেশ্বরের (Balasore) আপ ও ডাউন রুটে ট্রায়াল রান করা হয়। দুই লাইনেই চলে মালগাড়ি। আজ সকাল থেকে যাত্রীবাহী ট্রেনগুলিও চলাচল করছে। শুক্রবার সন্ধেয় দুর্ঘটনার পর উদ্ধারকাজ থেকে শুরু করে রেললাইন সংস্কার, যাবতীয় কাজেরই  ঘটনাস্থলে দাঁড়িয়ে তদারকি করছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)। শনিবার রাতে বালেশ্বরের বাহানগায় নতুন ট্রাকে ট্রেনের চাকা গড়াতেই কান্নায় ভেঙে পড়েন রেলমন্ত্রী। ধরা গলাতেই তিনি বলেন, “আমাদের দায়িত্ব এখনও শেষ হয়ে যায়নি। নিখোঁজ ব্যক্তিদের পরিবারের সদস্যরা যাতে দ্রুত তাদের খুঁজে পান, এটাই আমাদের লক্ষ্য।”

শুক্রবার সন্ধে সাতটা নাগাদ ওড়িশার বালেশ্বর জেলার বাহানগা রেল স্টেশনের কিছুটা আগে ভয়ঙ্কর দুর্ঘটনার মুখে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। পয়েন্ট সিস্টেমের ভুলে মেইন লাইনের বদলে লুপ লাইনে ঢুকে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। সেই লাইনেই দাঁড়িয়েছিল মালগাড়ি। ১৩০ কিলোমিটার বেগে আসা করমণ্ডল এক্সপ্রেস সজোরে ধাক্কা মারে মালগাড়িতে। মালগাড়ির ছাদের উপরে উঠে যায় করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিন সহ বেশ কয়েকটি কামরা। লাইনচ্যুত হয়ে যায় ২১টি বগি। ডাউন লাইনে পড়া করমণ্ডলের কামরার সঙ্গে ধাক্কা লাগে ডাউন যশবন্তপুর এক্সপ্রেসের। ওই ট্রেনের তিনটি কামরা পড়ে যায় নয়ানজুলিতে।

দুর্ঘটনার খবর পেয়েই টুইটে শোক প্রকাশ করেছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সেই রাতে ক্রমাগত রেল আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রেখে উদ্ধারকাজে তদারকি, আহতদের চিকিত্‍সা ব্যবস্থা করেন তিনি। রাত পোহাতেই হাজির হন দুর্ঘটনাস্থলে। তারপর সেখান থেকে একচুলও নড়েননি রেলমন্ত্রী। উদ্ধারকাজে নজরদারি, সহায়তা থেকে শুরু করে মুখ্য়মন্ত্রী-প্রধানমন্ত্রীকে দুর্ঘটনাস্থল ঘুরে দেখানো, কী কারণে দুর্ঘটনা ঘটল, তার তদন্ত, যাবতীয় দায়িত্ব একাই সামলান তিনি। রাতে উদ্ধারকারীদের সঙ্গে রেললাইনেও বসে থাকতে দেখা যায় রেলমন্ত্রীকে।

শনিবার রাতে বাহানগায় পাতা নতুন লাইনে মালগাড়ির চাকা গড়ানোর সময়ও হাজির ছিলেন রেলমন্ত্রী। হাতজোড় করে তাঁকে ঈশ্বরের কাছে প্রার্থনাও করতে দেখা যায়। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন, “নতুন রেললাইনে ট্রায়াল রান সফল হয়েছে। এখনও অবধি ওই লাইন দিয়ে ৩টি ট্রেন পার করেছে। রাতে আরও ৭টি ট্রেন যাবে। তবে আমাদের এখন সবথেকে বড় কাজ হল নিখোঁজদের পরিবারের কাছে দ্রুত পৌঁছে দেওয়া। আমাদের দায়িত্ব এখনও শেষ হয়ে যায়নি।”

শেষ কথাটুকু বলতে গিয়েই কেঁদে ফেলেন অশ্বিনী বৈষ্ণব। তাঁর ধরা গলাই প্রমাণ দেয়, দুর্ঘটনার পর উদ্ধারকাজে কড়া নজর রাখলেও, এত সংখ্যক মানুষের মৃত্যুতে কতটা ভেঙে পড়েছেন তিনি।