বিজেপি ৭৫-এ ৬৫! জেলা পঞ্চায়েত ভোটে দুর্দান্ত ফলের কৃতিত্ব যোগীকেই দিলেন মোদী

UP Zila Panchayat Poll: ৭৫ টি আসনের মধ্যে ৬৫ টি দখল করেছে বিজেপি। সমাজবাদী পার্টির ভাগে এসেছে ৬ টি আসন।

বিজেপি ৭৫-এ ৬৫! জেলা পঞ্চায়েত ভোটে দুর্দান্ত ফলের কৃতিত্ব যোগীকেই দিলেন মোদী
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Jul 03, 2021 | 11:14 PM

লখনউ: মাসদুয়েক আগেও উত্তর প্রদেশের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে খুব একটা আশাব্যঞ্জক ফল করতে পারেনি বিজেপি। তুলনায় চূড়ান্ত সাফল্য পেয়েছিল অখিলেশের সমাজবাদী পার্টি। কিন্তু, জুলাই মাসে অনুষ্ঠিত হওয়া জেলা পঞ্চায়েতের চেয়ারম্যান নির্বাচনে পুরোপুরি উল্টে গেল সেই ফলাফল। রাজ্যের ৭৫ টি জেলা পরিষদের অধীনস্থ পঞ্চায়েতের চেয়ারম্যান নির্বাচনে বিপুল ব্যবধানে জয়লাভ করল গেরুয়া শিবির। ৭৫ টি আসনের মধ্যে ৬৫ টি দখল করেছে বিজেপি। সমাজবাদী পার্টির ভাগে এসেছে ৬ টি আসন।

সমাজবাদী পার্টি বাদে অন্যান্যরা অবশ্য দু’টি আসনে জিতেছে। অবশিষ্ট দুই আসনে জয়লাভ করেছে বিজেপি সমর্থিত দল। আগামী বছর উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের আগে এই ফলাফল যে বিজেপিকে অনেকটাই অক্সিজেন দেবে তা বলার অপেক্ষা রাখে না। তবে এই ক্ষেত্রেই মনে করিয়ে দেওয়া দরকার, জেলা পঞ্চায়েতের ফলাফল দেখে বিধানসভা নির্বাচনে আগাম ফলাফলের অনুমান করা যায় না, তা গতবারেই উত্তর প্রদেশের ভোট চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। ২০১৬ সালে জেলা পঞ্চায়েত নির্বাচনে ৬০ টি আসনে জয়লাভ করেছিল সপা। কিন্তু, ২০১৭ সালের বিধান সভায় গেরুয়া ঝড়ে ধূলিস্যাৎ হয়ে যায় বাকি দলগুলি।

আরও পড়ুন: সলিসিটর জেনারেলের পদ থেকে তুষার মেহতার অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে যাবে তৃণমূল

যদিও বিধানসভা নির্বাচনের আগে এই ফলাফল নিঃসন্দেহে ইতিবাচক ইঙ্গিত দিচ্ছে বিজেপিকে। বিপুল জয়ের পরই শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লেখেন, “উত্তর প্রদেশে জেলা পঞ্চায়েত নির্বাচনে বিজেপির দুর্দান্ত জয় বিকাশ, জনসেবা এবং আইনের শাসনের সুবাদে জনতা জনার্দনের করা আর্শীবাদ। এর সমগ্র কৃতিত্বটাই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং অক্লান্ত পরিশ্রমী দলীয় কর্মীদের। উত্তর প্রদেশ সরকার এবং বিজেপি সংগঠনকে আন্তরিক শুভেচ্ছা জানাই।”

আরও পড়ুন: লালবাজারের হাতে নয়া তথ্য? দেবাঞ্জনকে সঙ্গে নিয়েই সাড়ে তিন ঘণ্টা তল্লাশি কসবার অফিসে