২৬ জুলাই ইস্তফা দিতে পারেন ইয়েদুরিয়াপ্পা, জোর জল্পনা

২৬ তারিখ বিধায়কদের (MLA) সঙ্গে বৈঠকের পর কর্ণাটকের রাজনৈতিক অবস্থা পরিবর্তিত হবে নাকি একই রকম থাকবে সেদিকেই তাকিয়ে আছে বহু মানুষ।

২৬ জুলাই ইস্তফা দিতে পারেন ইয়েদুরিয়াপ্পা, জোর জল্পনা
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 4:23 PM

বেঙ্গালুরু: চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পা (BS Yediyurappa)। ২৬ তারিখ তিনি মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে পারেন বলে জল্পনা। ওই দিনই মুখ্যমন্ত্রী (Chief Ministe) হিসেবে তার দুবছর পূর্ণ হচ্ছে। জানা গিয়েছে, ওই দিন বিধায়কদের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। এর পরেই নিজের পদ ছড়তে পারেন তিনি। নানা ভাবে তার মুখ্যমন্ত্রীত্ব ছাড়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

এর আগে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পা। সেই সময় তিনি জানিয়েছিলেন, কর্ণাটকের উন্নয়ন ও পানীয় জলের প্রকল্প নিয়ে তিনি কথা বলেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে। তবে অনেকেই ভেবেছিলেন কর্ণাটকের রাজনৈতিক পরিস্থিতি টালমাটাল হওয়ার কারণে ইস্তফা দিতে পারেন তিনি। এই নিয়ে মোদীর সঙ্গে ইয়েদুরিয়াপ্পা সাক্ষাৎ করেছেন।

ইয়েদুরিয়াপ্পার বিরুদ্ধে দলের একাধিক বিধায়কের ক্ষোভ ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। কিছুদিন আগেই তার বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ এনেছিলেন বিধায়কদের একাংশ। ইয়েদুরিয়াপ্পা মুখ্যমন্ত্রীর পদ হারাতে পারেন বলে খবর ছড়িয়েছিল। রাজ্যের করোনা মোকাবিলায় ইয়েদুরিয়াপ্পা ব্যর্থ হয়েছেন বলেও অভিযোগ উঠেছিল।

সেই সময় বি এস ইয়েদুরিয়াপ্পা মন্তব্য করেছিলেন, দলের শীর্ষ নেতৃত্ব বললে তিনি মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দিতে প্রস্তুত। শুক্রবার দিল্লি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন ইয়েদুরিয়াপ্পা। তার সঙ্গে দুই ছেলে, নাতি ও বিজেপির কয়েকজন নেতা ছিলেন। রাজ্যের উন্নয়ন নিয়ে কথা বলার জন্য পরিবারের সদস্যদের নিয়ে তিনি কেন দিল্লিতে গিয়েছেন প্রশ্ন উঠেছিল। ২৬ তারিখ বিধায়কদের সঙ্গে বৈঠকের পর কর্ণাটকের রাজনৈতিক অবস্থা পরিবর্তিত হবে নাকি একই রকম থাকবে সেদিকেই তাকিয়ে আছে বহু মানুষ। আরও পড়ুন: করোনার জেরে উপেক্ষিত শিশুদের স্বাস্থ্য, ডিটিপি-১ টিকাকরণে শেষের তালিকায় ‘প্রথম’ ভারত